যে গ্রুপের রক্তে করোনা ভাইরাসের আক্রমণ একদম কম !

আমরা সকলেই জানি যে ভাইরাস একটি ছোঁয়াচে রোগ আমরা সবাই জানি যে ভাইরাস এতটাই ক্ষুদ্র যে এটা খালি চোখে কিন্তু দেখা যায় ভাইরাস কে দেখার জন্য প্রয়োজন হয় অণুবীক্ষণ যন্ত্র।

বর্তমানে করোনাভাইরাস এমন একটি ভাইরাস যেটার মাধ্যমে অন্যের শরীর থেকে অন্য শরীরে প্রবেশ করতে পারে ।
এই ভাইরাস টা কোথা থেকে ছড়ালো কিসের মাধ্যমে ছড়ায় তা এখনো ভালোভাবে হদিস পাওয়া যায়নি এই ভাইরাসের কারণে গত কয়েক মাসের ভিতরে প্রায় পৃথিবীতে লাখ লাখ মানুষ মারা গেল এবং এখনো প্রায় নিয়মিত মানুষ মারা গেছে এই ভাইরাসের কারণে।

তো বর্তমানে এই ভাইরাসের গবেষণা নিয়ে একদল বিজ্ঞানীরা তারা ৭ লাখ ৫০ হাজার মানুষকে নিয়ে গবেষণা করে গবেষকরা জানিয়েছেন। ও গ্রুপ রক্তের মানুষেরা অন্যদের তুলনায় ১৮ শতাংশ কম কারণ এই ও পজিটিভ রক্তের গ্রুপের নাকি এই ভাইরাস কাটানোর অর্থাৎ ভাইরাস কে দমন করার শক্তি রয়েছে।

কারণ এই ভাইরাসকে কাটাতে হলে যা এন্টি বডি প্রয়োজন এই গ্রুপের রক্তের ভিতরে কিছু নাকি বিদ্যমান রয়েছে।।

পৃথিবীতে সবচেয়ে বেশি মানুষের রক্তের গ্রুপ .. ও. শতকরা হিসেবে ৩৪ শতাংশ। এরপরই এ গ্রুপ ৩২ শতাংশ।

বাদবাকি যে রক্তের গ্রুপ এ পজেটিভ বি পজেটিভ বি নেগেটিভ এবি পজেটিভ ইত্যাদি ইত্যাদি বাকিগুলোতে এই ভাইরাসটি কে দমন করার শক্তি কম এটা বলে জানিয়েছে একদল বিজ্ঞানীরা
তবে আপনার রক্তের গ্রুপ নিয়ে মাথা ব্যাথা করার দরকার নেই ।

এই ভাইরাস যদি আসলেই শক্তভাবে সেই রোগীকে ধরতে পারে তাহলে কখনোই তাকে ছেড়ে দিবে না যদি তার পুরো শরীরে এই ভাইরাসটি ভেদ করতে পারে তাহলে তার মৃত্যু অনিবার্য।

তো আপনাদের আর একটা কথা বলে রাখতে চাই করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে যে নিয়ম-নীতিগুলো রয়েছে আপনি সে নিয়ম-নীতিগুলো মেনে চলবেন মুখে মাক্স পড়বেন বারবার ধুয়ে নিবেন হাত সাবান অথবা হ্যান্ডওয়াশ ব্যবহার করুন।।

প্রয়োজনে এবং সেই একই সাথে আপনার পরিবারকেও একই কথা বলুন অথবা আপনার পরিচিত অথবা আশেপাশের লোকগুলো ও সতর্ক করুন একই নিয়মে

গ্রাথোর ডটকমের সাথে থাকার জন্য ধন্যবাদ সবাইকে।

Related Posts

8 Comments

মন্তব্য করুন