যে দেশে মেয়েদের করোনাভাইরাস পরীক্ষা নিষেধ

বর্তমান সারাবিশ্ব করোনার ভয়াবহতায় ভুগতে এবং এবং প্রতিদিন প্রায় হাজার হাজার লোক মারা যাচ্ছে এবং হাজার হাজার লোক এই ভাইরাসের কারণে আক্রান্ত হচ্ছে।

এরই মাধ্যমে চমৎকার একটি তথ্য উঠে এসেছে আন্তর্জাতিক একটি মাধ্যমে জানা গেছে আফ্রিকা এবং মধ্যপ্রাচ্যের কিছু দেশে নাকি মেয়েদের করো না পরীক্ষা করা হচ্ছে না।

এটা কেন সেটা সঠিকভাবে জানা যায়নি কিন্তু এখানে নাকি মেয়েদের করনা পরীক্ষা নিষেধ প্রায় সকল দেশে কোন ভাইরাসের এই পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে কিন্তু এখানকার দিকে নাকি পুরুষ এবং নারীর ভিতরে অনেক ফারাক রয়েছে।

যেখানে পরীক্ষায় করা হচ্ছে না
আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা ‘ইন্টারন্যাশনাল রেসকিউ’ জানাচ্ছে, সোমালিয়া, ইয়েমেন এবং আফগানিস্তানে মেয়েদের করোনা  এবং আন্তর্জাতিক একটি মাধ্যমে বলা হয়েছে নাকি এদের মেয়েদের নাকি কোন করো না পরীক্ষা করাই হচ্ছে না।

এবং একটি মাধ্যমে বলা হয়েছে এখানে নারীদের তুলনায় পুরুষদের এইবার আক্রান্ত বেশি এবং বেশি আক্রান্ত হচ্ছে পুরুষরা সেখানকার অনুযায়ী নাকি সেখানে কোন ভাইরাসের আক্রান্ত পুরুষদের নাকি পারছেন আকারে 71 % হিসেবে দাঁড়িয়েছে।

যেখানে সারা গোটা বিশ্বে মাত্র পুরুষরা 51 পার্সেন্ট হিসেবে আক্রান্ত হচ্ছে এই করোনাভাইরাস এজন্য

সুতরাং বর্তমান করোনাভাইরাস আমাদের শরীরের জন্য অত্যন্ত ক্ষতিকর তাই আমাদের শরীরকে পরীক্ষা করা দরকার যে আমাদের শরীরে করোনা ভাইরাস আছে কি নেই।

কারণ যদি করোনাভাইরাস থাকে তাহলে আমাদের জন্য অত্যন্ত ক্ষতিকর এমন কি এটা বেশিদিন পুষে রাখলে মৃত্যু হতে পারে কিন্তু যদি এর জন্য আমরা চিকিৎসা নিয়ে থাকি হয়তো এটা থেকে আমার রেহাই পেতে পারি।

সুতরাং আমাদের যদি কোন ভাইরাসের উপসর্গ দেখা দেয় তাহলে আমার দুধ তোর নিকটস্থ ডাক্তারের নিকট গিয়ে শরণাপন্ন হব।

তাই এই ভয়াবহ করনা ভাইরাস থেকে আমাদের রক্ষা পেতে হলে আমাদেরকে সচেতন হতে হবে এবং জনসমাগম এড়িয়ে চলতে হবে এবং যতদূর সম্ভব আমাদের পরিবার এবং আশেপাশের লোকজন কেউ এই বিষয়ে সতর্ক করে দিতে হবে তাহলে প্রত্যেকের জন্য সুবিধা

Related Posts