লকডাউন এ অসহায় মানুষ

করোনা ভাইরাস নামক একটি মহামারী আমাদের এই পৃথিবীতে ছড়িয়ে পড়েছে তা আমরা সবাই জানি । পৃথিবীতে হয়ত এমন কোন ব্যক্তি নেই যে বর্তমানে এই মহামারী সম্বন্ধে কিছু না জানে ।।। এই মহামারী আমাদের জীবনকে করে তুলেছে অতিষ্ঠ ।।।। প্রতিদিন বহু মানুষের প্রাণহানি ঘটছে এই মহামারীতে ।।।।ছোট-বড় সব ধরনের মানুষকে প্রাণ হারাতে হচ্ছে এই মহামারীতে ।।।।। বর্তমানে এই মহামারী মানুষের জীবনে নেমে এসেছে একটি ঝড় হয়ে।।।।পৃথিবীর প্রতিটি দেশের প্রায় প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে এই মহামারীতে ।।।। এই কারণে ভাইরাস শুধু কিছু সংখ্যক মানুষকে মারছে না তারা বেঁচে থাকা মানুষের জীবনকে করে তুলেছে অতিষ্ঠ।।।।। যার ফলে বিশ্বের প্রতিটি দেশে চলছে লকডাউন।।।।

লকডাউন এর ফলে পৃথিবীর প্রায় অধিকাংশ মানুষই গৃহবন্দী হয়ে পড়েছে ।।।।তাদের মধ্যে বিভিন্ন গরিব ও অসহায় মানুষের জীবন একেবারেই হুমকির মুখে।।।। করোনা ভাইরাস তাদের জীবন না নিলেও প্রতিদিনের খাদ্য অভাবে তাদের বিভিন্ন ধরনের ভোগান্তিতে পড়তে হচ্ছে।।।।। লকডাউন এর ফলে গরীব ও অসহায় মানুষরা তাদের কাজ করতে পারছে না।।।।গরিব ও মধ্যবিত্ত সকল শ্রেণীর মানুষদের পেশা ও কাজ সব ধরনের কাজ বন্ধ হয়ে পড়েছে যার ফলে মানুষ তাদের জীবনের প্রতিদিনের চাহিদা গুলো পূরণ করতে পারছে না।।।।মানুষকে প্রতিদিন ভোগ করতে হচ্ছে বিভিন্ন ধরনের অশান্তির সম্মুখীন করতে হচ্ছে অনেক সমস্যার।।।।

রাস্তার পাশের মানুষ গুলোকে না খেয়ে মরতে হচ্ছে।।।। লকডাউন এর ফলে কোন প্রকার কোন শ্রেণীর মানুষই ঘর থেকে বের হতে পারছে না সবাইকে থাকতে হচ্ছে গৃহবন্দী।।। এরমধ্যে প্রতিদিনে খেটে খাওয়া মানুষ গুলোর জীবন পরছে বিপাকে।।। লকডাউন এর কারণে মানুষ না পারছে কাজে যেতে ও না পারছে অর্থ আয় করতে ও তাদের চাহিদা পূরণ করতে।।।। ব্যাঘাত ঘটছে মানুষের নিত্য প্রয়োজনীয় চাহিদা পূরণের মধ্যে।।।।। মানুষ পাড়ছে না ঠিকমত দু’বেলা খেতে অনেক মানুষকে না খেয়েও দিনের পর দিন কাটাতে হচ্ছে।।।।।

লকডাউন এর ফলে প্রতিদিন প্রতিটি মানুষ বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছে ।।।।। প্রতিটি মানুষের কাজের সকল প্রকারের মাধ্যম বন্ধ হয়ে পড়েছে।।।।।নিচু শ্রেণীর ও মধ্যবিত্ত শ্রেণীর মানুষ তাদের সংসার চালাচ্ছে তাদের সঞ্চয়কৃত কিছু অর্থ দিয়ে।।।।।। এই মহান মহামারী করোনা ভাইরাস এর সাথে মানুষ জীবন বাজি রেখে যুদ্ধ করছে প্রতিদিন ।।।।। রাস্তার পাশে থাকা ও খেটে খাওয়া মানুষ ভুগছে অনাহারে ।।।।।

তাই আমাদের সকলের উচিত এই মহামারীতে সকল মানুষের পাশে দাঁড়াতে নিজের মনুষ্যত্ববোধকে জাগ্রত করতে।।।।। আমরা যদি অসহায় মানুষদের পাশে না দাঁড়ায় তাহলে কখনো কেউ আমাদের পাশে দাঁড়াবে না।।।।।এই মহামারীতে যদি আমরা সকল প্রকার অসহায় মানুষদের সাহায্য করি তাহলে মহান আল্লাহ তা’আলা আমাদের উপর সন্তুষ্ট হবেন এবং আমাদের সবার উপর থেকে এই মহামারী করোনা ভাইরাস কে সরিয়ে দেবেন।।।

কমেন্ট ও শেয়ার করে পাশে থাকুন ।।ধন্যবাদ
http://grathor.com

Related Posts

8 Comments

মন্তব্য করুন