লেখালেখি করে মাসে হাজার হাজার টাকা ইনকাম

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর দয়ায় সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে আরেকটি আর্নিং ওয়েবসাইট নিয়ে হাজির হয়েছি । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক। লেখালেখি করে মাসে হাজার হাজার টাকা ইনকাম –

আপনাদের মধ্যে কেউ যদি একটু হলেও অনলাইন ইনকাম নিয়ে ঘাটাঘাটি করেছেন তাহলে নিশ্চয়ই একবার হলেও আপনি লেখালেখি করে ইনকামের কথা শুনেছেন এবং এ সম্পর্কিত বিভিন্ন সাইত এবং আ্যপের কথা শুনেছেন। এর মধ্যে কিছু কিছু আছে আসল আবার কিছু কিছু রয়েছে ফেক যাতে কোনো পেমেন্ট দেয় না। হয়তো আপনি নিজেও নিজের ওয়েবসাইট কিংবা ব্লগে লেখালেখি করে ইনকাম করার চেষ্টা করেছেন কিন্তু ব্যর্থ হয়েছেন। তো আজকে আমি আপনাদের এমন একটি সাইটের কথা বলব যেটা থেকে আপনি চাইলে মাসে হাজার হাজার টাকাও ইনকাম করতে পারবেন। আর এই সাইটটির নাম হলো “Grathor”। হ্যাঁ ঠিক আপনি যে সাইট থেকে আমার পোস্টটি পড়ছেন সেখান থেকেই আপনি মাসিক হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। নিচে আমি গ্রাথোর থেকে কিভাবে ইনকাম করবেন, কত টাকা পাবেন সবকিছু বিস্তারিতভাবে বলছি।

একাউন্ট রেজিষ্ট্রেশন : এখানে একাউন্ট রেজিষ্ট্রেশন করা খুবই সোজা। আমি নিচে একটি লিংক দিয়ে দিব সেই লিংকে ক্লিক করলে আপনি গ্রাথোরের ইনকাম প্রোগ্রামের পোস্টে চলে যাবেন সেখানে নিবন্ধন লেখায় ক্লিক করলে ডিরেক্ট রেজিস্ট্রেশন পেজে চলে যাবেন। আপনি যদি লিংক দিয়ে না করতে চান তাহলে এভাবে করুন। আপনি যে আমার পোস্টটি পড়তেছেন তার ডান পাশে আপনি একটি তিন ডট মেন্যু বার দেখতে পারবেন সেখানে ক্লিক করুন তারপর এর প্রথম অপশন “লগিন” এ ক্লিক করুন।
তারপর আপনাকে লগিন পেজে নিয়ে যাওয়া হবে। সেখানে আপনি লগিনের নিচে রেজিস্ট্রার বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন তারপর আপনি রেজিষ্ট্রেশন পেজে চলে যাবেন। ওইখানে আপনি আপনার ইউজার নেম, ই-মেইল ঠিকানা, প্রথম নাম, শেষ নাম, জেন্ডার ও দেশের নাম দিন। তারপর নীতিমালায় ক্লিক করে রেজিস্টার বাটনে ক্লিক করুন। তারপর আপনার ইমেইল আইডিতে একটি কনফার্মেশন মেইল চলে যাবে সেটিতে ক্লিক করে একাউন্ট কনফার্ম করে নিন। তারপর আপনাকে আপনার একাউন্টের নিরাপত্তার জন্য একটি পাসওয়ার্ড দিতে হবে। তারপর আবার গ্রাথোরে এসে আপনি আপনার ইউজার নেম বা ইমেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগিন করুন। আর আপনি সঠিকভাবে সাইন আপ করার সাথে সাথে আপনার একাউন্টে ৭ টাকা যোগ হবে।

———————রেজিস্ট্রার করুন——————–

কিভাবে ইনকাম করবেন : গ্রাথোর থেকে ইনকাম করার বিভিন্ন উপায় রয়েছে। আমি নিচে সব উপায়গুলো বর্ণনা করছি।

পোস্ট লিখে : “গ্রাথোর” যেহেতু একটি লেখালেখি করে ইনকাম করার সাইট সেহেতু এখান থেকে ইনকাম করার সবচেয়ে ভালো উপায় হচ্ছে পোস্ট লেখা। আপনি আপনার পোস্টে চাইলে ছবি দিতে পারবেন, লিংক দিতে পারবেন, লেখা গাঢ় বা হালকা করতে লারবেন তাছাড়াও আরও অনেক কিছু আ্যড করতে পারবেন। আপনি যখন একটি পোস্ট লিখবেন তখন সেটি রিভিউতে থাকবে। সাধারণ ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে এপ্রুভ করে দেওয়া হয়। কিন্তু একটি পোস্ট সাবমিট করার পূর্বে আপনাকে কিছু জিনিস খেয়াল করতে হবে।

১. আপনার পোস্টটি কমপক্ষে ৩৫০-৪০০ শব্দের হতে হবে। আপনার লেখা পোস্টটি কমপক্ষে ৩৫০ শব্দের না হয় তবে আপনি পোস্টটি সাবমিট করতে পারবেন না। যদি আপনার পোস্টটি ৪০০ শব্দের কম হয় তো আপনার পোস্টটি এপ্রুভ হওয়ার পর কোনো টাকা পাবেন না।

২. আপনি আপনার পোস্টটিতে সর্বোচ্চ ২টি লিংক দিতে পারবেন। আপনি যদি তার বেশি দেন তাহলে আপনার পোস্ট সাবমিট হবেনা।

৩. আপনি যদি কারো ব্লগ,ওয়েবসাইট, কিংবা ফেসবুক বা গুগলে থেকে লেখাটি কপি করে পোস্ট করেন তাহলে আপনার পোস্টটি এপ্রুভ করা পাবেন না। এবং বারবার আপনি যদি অন্য কোথাও থেকে কপি করে সাবমিট করেন তাহলে আপনার আইডি ব্যানও হতে পারে।

৪. আপনাকে আপনার পোস্টের সঠিক শিরোনাম, বিভাগ, ট্যাগ, ফিচারড ছবি দিতে হবে। আপনি যদি এগুলো ঠিকভাবে না দেন তাহলে আপনার পোস্ট ডিসএপ্রুভড হয়ে যেতে পারে।

আপনি একটা পোস্ট লিখে পোস্টটির মানের উপর ভিত্তি করে সর্বনিম্ন ৮৳ থেকে সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত পেতে পারেন।

শেয়ারিং বোনাস : আপনি গ্রাথোরে যে পোস্টটি লিখেছেন সেই পোস্টটি বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন এবং তার বিনিময়ে আপনি টাকা পাবেন। আপনি আপানার পোস্টটি কোনো ফেসবুক গ্রুপে শেয়ার করতে পারেন। এক্ষেত্রে আপনি আপনার পোস্টি যত বড় গ্রুপে শেয়ার করবেন তত বেশি টাকা পাবেন আর যদি কোনো ছোট গ্রুপে শেয়ার করেন তাহলে কোনো টাকাই পাবেন না। তাছাড়াও আপনি আপনার পোস্টটি টুইটার, ইউটিউব ইত্যাদি বিভিন্ন সাইটে শেয়ার করতে পারবেন। আপনি শেয়ার করে সর্বোচ্চ ১০০০৳ পর্যন্ত পেতে পারেন। আপনি আপনার পোস্টটি যেখানে শেয়ার করেছেন সেখান থেকে কমপক্ষে ৩৫ জন ভিজিটর আসতে হবে।

পোস্ট বোনাস : আপনার পোস্ট এপ্রুভ হওয়ার সাথে সাথে আপনি কিছু টাকা পাবেন। তারপর আপনার পোস্টে যদি ১০০০ বা তার বেশি ভিউ আসে তাহলে আপনি সেই পোস্টটির জন্য পোস্ট বোনাস নিতে পারবেন। আপনি সর্বোচ্চ ১০ বার পর্যন্ত বোনাস পাবেন। আপনার যদি কোনো পোস্টে ১০০০ ভিউ আসে তাহলে আপনি আপনার সেই পোস্টের লিংকটি কপি করবেন তারপর আপনি আপনার একাউন্টের ড্যাশবোর্ড গিয়ে “পোস্ট বোনাস” অপশনে যান এবং সেখানে আপানার যে পোস্টটি ১০০০ ভিউ পেয়েছে সেটির লিংকটি পেস্ট করুন।

রেফারাল প্রোগ্রাম : আপনি গ্রাথোর থেকে লেখালেখির পাশাপাশি কাউকে রেফার করেও ইনকাম করতে পারবেন। আপনি একটা রেফারে ৪০ টাকা পর্যন্ত পেতে পারেন। এই আ্যমাউন্টটা অন্য যেকোনো আর্নিং আ্যপ বা ওয়েবসাইটের চেয়ে অনেক বেশি কিন্তু এর কিছু শর্ত আছে। আপনার রেফার লিংকের মাধ্যমে কেউ যদি গ্রাথোরে সাইন আপ করে তাহলে আপনি ২ টাকা পেয়ে যাবেন। তারপর আপনি যাকে রেফার করেছেন সেই ব্যক্তি যদি আগামী ৭ দিনের মধ্যে কমপক্ষে ৫টি পোস্ট লিখে সাবমিট করে তাহলে আপনি ৩৮ টাকা পাবেন যদি সে আরও বেশি পোস্ট লেখেন তবে আরও বেশি টাকা রেফার বোনাস হিসেবে পাবেন। কিন্তু তার পোস্টগুলো যদি গ্রাথোর দ্বারা এপ্রুভড না হয় তাহলে কোনো টাকা পাবেন না। রেফার লিংকটি পেতে আপনি প্রথমে আপনার একাউন্টের ড্যাশবোর্ডে যান সেখানে গিয়ে “রেফারাল প্রোগ্রামে ক্লিক করুন তারপর আপনি আপনার রেফার লিংকটি পেয়ে যাবেন।

পেইড টাস্ক : পেইড টাস্কের মাধ্যমে সর্বনিম্ন ১০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৫০০ টাকা পর্যন্ত পেতে পারেন। পেইড টাস্কগুলো কম্পলিট করতে প্রথমে আপনি আপনার গ্রাথোরের ড্যাশবোর্ডে যান তারপর ” পেইড টাস্ক” অপশনে যান। সেখানে আপনি দুইটি টাস্ক আইডি দেখতে পারবেন। আপনার কাজ হচ্ছে সেই টাস্ক আইটি দুইটি কপি করে যেকোনো ফেসবুক গ্রুপে দেওয়া। যত বড় গ্রুপে শেয়ার করবেন তত বেশি টাকা পাবেন। আপনি যেখানে আপনার পোস্টটি শেয়ার করেছেন সেই লিংকটি গ্রাথোরে এসে পেস্ট করবেন। আপনার লিংকটি সাবমিট করার পর ২৪ ঘন্টার ভিতর রিভিউ করে আপনাকে পেমেন্ট দিয়ে দিবে।

পোস্ট পড়ে : আপনি গ্রাথোর থেকে যেকোনো প্রয়োজনীয় পোস্ট পড়তে পারবেন এবং তার জন্য আপনি টাকা পাবেন। প্রতিটা পোস্ট পড়ার জম্য আপনি ০.০১০ টাকা করে পাবেন এবং পোস্টটির লেখকও পাবেন ০.০১০ টাকা। তাছাড়া আপনি একটি পোস্টে কমেন্ট করার জন্য ০.০৫০ টাকা পাবেন। আর আপনি যদি ১ দিনে ৫০টি পোস্টে কমেন্ট করেন তো কমেন্ট বোনাস হিসেবে ৫ টাকা পাবেন। আপনাকে পোস্ট পড়ে টাকা পেতে হলে কিংবা কমেন্ট বোনাস পেতে হলে নিশ্চয়ই লগিন করে পোস্ট পড়তে হবে। আপনাকে একটি পোস্ট অবশ্যই ২০ সেকেন্ড পড়তে হবে। তা নাহলে আপনাকে ব্লকও করতে পারে।

এছাড়াও আপনি প্রতিদিন লগিন করার জন্য কিছু টাকা পাবেন।  গ্রাথোর ৫০০টি পোস্ট লেখেন তবে একটি গোল্ডেন বোনাস পাবেন। এছাড়াও প্রতি মাসে একজন সেরা মেম্বার বাছাই করা হয় এবং সেই মেম্বারকে পুরষ্কার দেওয়া হয়। মোটামুটি এগুলোই গ্রাথোর থেকে ইনকাম করার উপায়।

উইথড্র : উইথড্র অপশন একটি আর্নিং সাইট বা আ্যপের মূল জিনিস। গ্রাথোর তা ব্যবহারকারীদের বিকাশ এবং মোবাইল রিচার্জের মাধ্যমে পে করে থাকে। হয়তো ভবিষ্যতে আমরা আরও উইথড্র মেথড দেখতে পারব। গ্রাথোরে মিনিমাম পেআউট আ্যমাউন্ট হচ্ছে ১০০০ টাকা। হ্যাঁ, এটা একটু বেশি হয়ে গেলো। কিন্তু আপনি যদি এইখানে একটু সময় দেন তাহলে নিশ্চয়ই পারবেন। আর লেখালেখি করতে যদি আপনার ভালো লাগে তাহলে তো আর কথাই নাই। এটি ১০০% পেমেন্ট করে। আপনি টাকা উইথড্র করতে চাইলে সর্বপ্রথম আপনার ড্যাশবোর্ড যান এবং সেখানে ” Take Withdraw ” অপশনে ক্লিক করুন। তারপর আপনার উইথড্র রিকুয়েষ্টটি পেন্ডিংয়ে চলে যাবে।

প্রমিয়াম মেম্বারশিপ : এমনি গ্রাথোরের সবকিছুই ফ্রি। আপনি এখান থেকে কোনো টাকা খরচ না করেই ইনকাম করতে পারবেন। কিন্তু আপনি যদি চান তাহলে এইখান থেকে প্রিমিয়াম মেম্বারশিপে আপগ্রেড করতে পারেন। প্রিমিয়াম মেম্বারশিপে আপগ্রেড করতে আপনাকে মাসে ৩৯৯ টাকা দিতে হবে ১ বছরের জন্য । আপনি চাইলে আপনার একাউন্টে যে টাকা আছে তার মাধ্যমেও প্রিমিয়াম মেম্বারশিপ নিতে পারেন কিন্তু আপনার একাউন্টে যদি টাকা না থাকে সেক্ষেত্রে আপনি বিকাশের মাধ্যমে পে করতে পারবেন। আপনি প্রিমিয়াম মেম্বারশিপ নিলে বিভিন্ন ধরনের সুবিধা পাবেন।

১. আপনার পোস্টটি অন্য পোস্টের আগে রিভিউ ও এপ্রুভ করা হয়।

২. আপনি একট পোস্টের জন্য সর্বনিম্ন ১০ টাকা ও সর্বোচ্চ ১০০ টাকা পাবেন যেখানে আপনি সাধারণ মেম্বার হলে আপনি একটি পোস্টের জন্য সর্বনিম্ন ৮ টাকা পাবেন।

৩. গ্রাথোরের ক্ষতি হতে পারে এমন কাজ যদি না করেন তাহলে আপনার একাউন্ট কোনোদিনও সাসপেন্ড হবে না।

৪. মিনিমাম পেআউট আ্যমাউন্ট ৮০০ টাকা যেখানে একজন সাধারণ মেম্বারের ক্ষেত্রে ১০০০ টাকা।

তো এই ছিল গ্রাথোরের সম্পর্কে কিছু তথ্য। আসলে এই ওয়েবসাইটটি অনেক ভালো আপনি এটি ব্যবহার না করলে জানতে পারবেন না। বর্তমানে এই ওয়েবসাইটটি থেকে পেমেন্ট করে। আমি গ্রাথোরে কাজ করতাম, এখনও করছি আশা করি ভবিষ্যতেও এখানে কাজ করতে পারব। তো আর দেরি কিসের এখনই উপরের দেওয়া লিংক দিয়ে সাইন আপ করুন।

আজকের জন্য এতটুকুই আবার কয়েকদিন পর আপনাদের সামনে হাজির হব নতুন কোন একটা টপিক নিয়ে৷ ততদিন পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই কামনা করে আজকের জন্য বিদায় জানাচ্ছি। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আশা করি এই পোস্টটি আপনার ভালো লেগেছে এবং নিশ্চয়ই পোস্টটি আপনাদের বন্ধু – বান্ধবের সংগে শেয়ার করবেন।

মাস্ক পড়ুন
সুস্থ থাকুন
আর গ্রাথোরের
সংগেই থাকুন

আমার আগের পোস্ট :

Shadhin Music থেকে ধুমচে আয়!!!

Related Posts