লেখালেখি করে মাসে ৩০,০০০ হাজার টাকা আয়!!

হেলো বন্ধুরা, কেমন আছেন সবাই? আমরা অনেকেই আছি যারা লেখালেখি করতে ভালোবাসি। আচ্ছা ধরুন, আপনাকে যদি বলা হয় আপনি ঘরে বসে অনলাইনে মাসে ৩০-৪০ হাজার টাকা আয় করতে পারবেন,, তাও আবার লেখালেখি করে! বিষয়টা খুবই ইন্টারেস্টিং, তাই না?

তাহলে চলুন এই সম্পর্কে কিছু আলোচনা করা যাক- আজকাল এমধ অনেক ওয়েবসাইট আছে যেগুলোতে প্রচুর পরিমাণে দক্ষ রাইটার এর প্রয়োজন পড়ে ।আপনি যদি লেখালেখিতে একটু দক্ষতা থাকে তাহলে আপনি এইসব ওয়েবসাইটে গল্প, কবিতা, সাম্প্রতিক তথ্য সহ আপনি যেই বিষয়ে ভালো পারেন সেগুলো লিখার মাধ্যমে টাকা আয় করতে পারবেন ।

আজকে আপনাদের এমনি দুটি ওয়েবসাইট এর সাথে পরিচয় করিয়ে দিব ।

১. Grathor.com

এটি একটি বাংলাদেশী ওয়েবসাইট। এখানে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক তথ্য ছাড়াও বাংলা ভাষায় বিজ্ঞান চর্চা করার একটি সেরা ওয়েবসাইট।

আপনি যদি এখানে লিখতে চান তাহলে – আপনাকে প্রথমে এর ওয়েবসাইট প্রবেশ করতে হবে। তারপর সেখান থেকে ফ্রি রেজিস্ট্রেশন করতে হবে। তারপর অ্যাকাউন্ট ক্রিয়েট হয়ে গেলে আপনি সেখান থেকে আর্টিকেল লিখে আয় করা শুরু করতে পারেন। অ্যাকাউন্ট ক্রিয়েট করতে চাইলে এই লিংক কপি করুন: https://grathor.com

২. ডিজি বাংলা ডট কম

আপনি যদি আসলেই বাংলা লিখে আয় করার কথা ভেবে থাকেন তাহলে ডিজি বাংলা থেকে আপনি বাংলায় আর্টিকেল লিখে মাসে হাজার হাজার টাকা আয় করতে পারবেন ।আপনি স্টুডেন্ট, গৃহিণী, বেকার যে যাই হোন না কেন আপনি চাইলে এই সাইটে বাংলায় লিখে আয় করতে পারবেন ।এই সাইটটিতে আপনি যেকোন ধরনের আর্টিকেল কন্টেন্ট, সংবাদ, গল্প, কবিতা, প্রবন্ধ, অনুবাদ ইত্যাদি লিখে আয় করতে পারবেন খুব সহজেই।

পরিশেষে আপনাকে একটি কথা বলতে চাই- লেখালেখি করে যেহেতু ইনকাম করতে চান তাহলে আপনার অবশ্যই দক্ষতার প্রয়োজন আছে। কোন কিছু লিখার আগে সেই সম্পর্কে ভালো করে জেনে নিন। আর আমার এই লেখাটা পড়ে আপনি যদি কিছু শিখতে পারেন এবং জানতে পারেন, শুধু মাত্র তখনই আমার লেখাটা স্বার্থক হবে।

আর ভালো লাগলে অবশ্যই শেয়ার করে দিবেন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন