শাশুড়ি নিয়ে উক্তি | শাশুড়িকে নিয়ে মেয়েদের কিছু উপদেশ

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই ?আশা করি আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে সবসময় নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় রইলো। শাশুড়ি নিয়ে উক্তি

বিয়ে একটি সর্বজস্বীকৃত সামাজিক এবং পবিত্র বন্ধন। কিন্তু আজকাল সমাজে বিয়ের পর বিভিন্ন ধরণের সমস্যার সম্মুখীন হতে দেখা যায়। পরস্পর পরস্পর ছাড়  না দেবার মানুষিকতার ফলে আজকাল বিয়ে নামক পবিত্র বন্ধনটা ঝামেলায় রূপান্তরিত হচ্ছে। প্রায় সকল পরিবারের মধ্যে আজকাল বিয়ের পরেই বৌ শাশুড়ির ঝামেলার মধ্যে দিয়ে যেতে  হচ্ছে।

আসলে ঝামেলাটি কেন হচ্ছে তা কি আমরা কখনো ভেবে দেখেছি ?একটা মেয়ে যখন বিয়ে করে তার শশুর বাড়িতে প্রবেশ করে তখন তার জন্য  সবকিছু নতুন লাগে। শশুর বাড়ির মানুষজন যেমন নতুন থাকে সেই সাথে পরিবেশও নতুন হয়ে থাকে। পরিবারের সকল মানুষকে চিনতে  জানতে একটু সময় লাগাটাই স্বাভাবিক। মেয়েরা যদি শুশুর বাড়িকে নিজের আপন বাড়িরই মতো মনে করে থাকে তা তাহলে কিন্ত অর্ধেক সমস্যা সমাধান হয়ে যায় খুব সহজে।

অন্যদিকে আমাদের সমাজের চাপে  কিংবা মানুষের প্ররোচনায় শাশুড়িরা বিয়ের পর নিজের ছেলের বৌকে সহজে মেনে নিতে পারে। কিন্তু সবাই একরকম তা কিন্তু নয়।অনেক  শাশুড়ি  ভাবে তার ছেলের বৌ তাকে তার ছেলে থেকে দূরে নিয়ে নিয়ে যাচ্ছে। কিন্তু শাশুড়ি যদি নিজের বৌকে নিজের আপন মেয়ের মতো  মনে করে তাহলে কিন্তু এই ঝামেলা থাকে না।

আমাদের সমাজে আজকে আজকাল পরস্পর পরস্পরকে ছাড় না দেবার মানুসিকতা খুব প্রবল। ফলে নিত্যদিনের এইসকল ঝামেলা ঝামেলা প্রায় প্রতিটি সংসারে লেগেই থাকে। তাই আমি নতুন পুরাতন বৌ হয় সকল মেয়েদের উদ্দেশে কিছু কথা বলতে চাই আশা করি উপকার হবে :

১.শাশুড়িকে শাশুড়ি হিসবে বিবেচনা না করে নিজের মায়ের মতো দেখুন।

২.দুইজন মানুষের মাঝে মতপার্থক্য থাকতে পারে তাই বলে কখনো অসম্মান করবেন না।

৩.শাশুড়ির মতামতকে সম্মান রেখে সবসময় নিজের কথা তুলে ধরুন।

৪.যথাসম্ভব মানিয়ে চলুন। যদি সমস্যায় পড়েন যথাযম্ভব শ্রদ্ধাবোধ রেখে নিজের কথা উপস্থাপন করুন।

৫.সবসময় বড়দের  প্রতি শ্রদ্ধাবোধ বজায় রাখবেন এবং বড়োদের মতামতকে গুরুত্ব দিবেন।

৬.বড়দের  পছন্দ অপছন্দকে  গুরুত্ব দিন।
সর্বোপরি বলতে চাই দুজন মানুষ এক ছাদের নিচে থাকতে গেলে নানান সমস্যা হয়। কিন্তু তাই বলে ঝগড়াঝাটি কোনো সমস্যার সমাধান নেই তাই শাশুড়িকে নিজের মায়ের মতো দেখুন দেখবেন জীবনটা সহজ হয়ে গিয়েছে। ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

19 Comments

মন্তব্য করুন