শাহরুখ খানের সম্বন্ধে ১২ টি অজানা তথ্য জেনে নিন

আপনারা যারা হিন্দি সিনেমা দেখেন শাহরুখ খান নামটা তাদের কাছে অজানা নয়।শাহরুক খানকে বলিউডের বাদশাহ বলা হয়ে থাকে।গত তিন দশক ধরে বলিউডের জনপ্রিয় অভিনেতা শাহরুক খানের নিয়ে ভক্তদের জানার এবং আগ্রহের শেষ নেই। সাধারণত শাহরুখ খানের পারিবারিক এবং ব্যক্তিগত তথ্য জানার আগ্রহ থাকে দর্শকদের। শাহরুখ খান অনেকবারই ভক্তদের আগ্রহ মিটাতে নিজেই অনেক কথা বলেছেন তার সম্পর্কে।

 আজকে আপনাদেরকে শাহরুক খান  সম্বন্ধে ১২ টি অজানা তথ্য 
 (১)তাজ মোহাম্মদ খান এবং লতিফ ফাতেমার পরিবারের শাহরুখের জন্ম হয় 1965 সালের 2 নভেম্বর। তিনি 5 বছর বয়স পর্যন্ত নানীর সাথে থাকতেন ম্যাঙগালোরে এবং তারপরে চলে যান ব্যাঙ্গালোরে।শাহরুখ খানের দেখাশোনা করতেন তার নানি।আর তার নানা ছিলেন ম্যাঙ্গালোর বন্দরের মুখ্য প্রকৌশলী।
(২)শাহরুখ খানের বাবা পাকিস্তানের পেশওয়ারে মানুষ,মা ভারতের হায়দ্রাবাদের এবং দাদি কাশ্মীরের।
(৩)বাড়িতে শাহরুখের বাবায় হিন্দিকো ভাষায় কথা বলতেন। এটি হলো পাকিস্তানের পাঞ্জাবের কথ্য ভাষা।
(৪)পাকিস্তানের পেশোয়ারে সাথে শাহরুখের যোগাযোগ নিয়মিত ছিল। তাই 1978- 79 সালের দিকের শাহরুখ প্রথমবার গিয়েছিলেন তার বাবার ফেলে আসা শহরে দেখা করেছিলেন তার বাবার পরিবার-পরিজনদের সাথে। ভারতে ছিলেন শুধু তার মায়ের আত্মীয়-স্বজন আর  বাবার আত্মীয়-স্বজন থাকন  পেশোয়ারে।
(৫)শাহরুখ খান একটু বড় হওয়ার পরে তার পরিবার চলে আসেন দিল্লিত।  দিল্লির সেন্ট কলম্বাস স্কুলে পড়াশোনা করতেন তিনি আর খেলাধুলায়ও ভাল ছিলেন তিনি।
(৬)যখন তিনি স্কুলে পড়তেন তখন হিন্দিতে খুব একটা দক্ষ ছিলেন না।  কিন্তু একবার স্কুলে হিন্দি পরীক্ষায় দশে দশ পান তিনি এই জন্য তার মা তাকে সিনেমা দেখাতে নিয়ে যান।
(৭)দিল্লির হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে বিএ পাস করেন এবং জামিয়া মিলিয়া ইসলামিয়া তে মাস কমিউনিকেশন নিয়ে এমএ তে ভর্তি হন। তবে সেটা আর শেষ করা হয়ে ওঠেনি তার।
(৮)শাহরুখ খানের স্ত্রী গৌরীর বাবা ছিলেন একজন সেনা কর্মকর্তা। স্কুলে পড়ার সময় গৌরির সাথে চেনা পরিচিত হয় শাহরুখের এবং একটি পার্টিতে শাহরুখ খান আর গৌরী অনেকক্ষণ কথা বলেন। আর তখন থেকেই শুরু হয় শাহরুখ-গৌরির প্রেম পর্ব।
(৯)সেই তারিখটা আজও মনে আছে শাহরুখের দিনটা ছিল  1984 সালের সেপ্টেম্বর মাসের 9 তারিখ সেদিন শাহরুখ পেয়েছিলেন ড্রাইভিং  লাইসেন্স।
(১০)গৌরী আর শাহরুখ খানের বিয়ে হয় 1991 সালের 25 শে অক্টোবর।
(১১)শাহরুখের বয়স যখন 15 তখন তার বাবা মারা যান ক্যান্সারে আক্রান্ত হয়ে। শাহরুখের বাবা ছিলেন একজন উকিল এবং স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করেন
তিনি। অল্প বয়সে একবার জেল খাটেন তিনি এবং পরে মৌলানা আবুল কালাম আজাদের বিরুদ্ধে ভোটে দাঁড়ান তাজ মোহাম্মদ।
(১২) শাহরুখ খানের জীবনের প্রথম রোজগার ছিল 50 টাকা। গায়ক পঙ্কজ উদাসের একটি গানের কনসার্ট কাজ করে এই টাকা পেয়েছিলেন তিনি। প্রথম রোজগারের টাকা দিয়ে শাহরুখ খান ট্রেনের টিকিট কেটে আগ্রা গিয়েছিলেন।

Related Posts

2 Comments

মন্তব্য করুন