শিখেনিন অনলাইন ব্লগ তৈরি । খুব সহজে $100 ডলার আয় করুন।

হ্যালো বন্ধুরা, কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন সুস্থ আছেন। ব্লগ তৈরি সম্পর্কে বলবো আজকে আপনাদের।

একটি ব্লগ থাকা একটি দুর্দান্ত জিনিস কারণ যে কেউ এই ব্লগের মাধ্যমে ইন্টারনেটে যে কোনও কিছু ভাগ করতে পারে। আপনি যদি কোনও ব্লগের মাধ্যমে কিছু অর্থ উপার্জন করতে চান তবে তাও সম্ভব।

ইন্টারনেটে এমন অনেকগুলি ব্লগিং প্ল্যাটফর্ম রয়েছে, যা থেকে আপনি নিজের ব্লগ তৈরি করতে পারেন। আমি সর্বদা পরামর্শ দেব যে আপনি নিজের ডোমেন নাম এবং ওয়েব হোস্টিং ব্যবহার করে ওয়ারডপ্রেস ডট ওয়ারজি এ আপনার ব্লগ তৈরি করুন।

আপনি যদি একজন ব্লগার হন তবে আপনি জানতে পারবেন যে ব্লগস্পট ডটকম এবং ওয়ার্ডপ্রেস ডটকমের মতো ফ্রি ব্লগিং প্ল্যাটফর্মের তুলনায় স্ব-হোস্টেড ওয়ার্ডপ্রেস ব্লগগুলি আজ সেরা ব্লগিং প্ল্যাটফর্ম।

ব্লগিং আসলে কি? নিউবাইস জন্য জবাব দেওয়া প্রশ্নাবলী
একটি সফল ব্লগার হওয়ার জন্য দুর্দান্ত ৬ টিপস
কোনও নতুন ব্লগার যখন ব্লগিং শুরু করতে চান, তখন তিনি কোনও নতুন ব্লগার হিসাবে ব্লগিংয়ে বিনিয়োগ করতে চান না, যা একরকমভাবে সম্পূর্ণ যুক্তিসঙ্গত।

ইন্টারনেটে এমন অনেকগুলি ব্লগিং প্ল্যাটফর্ম রয়েছে যা লোককে বিনামূল্যে নতুন ব্লগ তৈরি করার প্রস্তাব দেয়।

আপনি যদি একটি সহজ বিনামূল্যে ব্লগ তৈরি করার কথা ভাবছেন তবে সেক্ষেত্রে ওয়ার্ডপ্রেস ডটকম এবং ব্লগার ডট কম আপনার জন্য সেরা বিকল্প হবে।

একবার আপনি ব্লগিংয়ের দুর্দান্ত অভিজ্ঞতা অর্জন করার পরে, আপনি নিজের ব্লগটি স্ব-হোস্টেড ওয়ার্ডপ্রেস ব্লগে স্থানান্তরিত করে আরও পেশাদার হতে পারেন।

ব্লগস্পট একটি খুব জনপ্রিয় বিনামূল্যে ব্লগিং প্ল্যাটফর্ম।

এই পোস্টটি তাদের জন্য যারা ব্লগিংয়ে নতুন। এবং বিনামূল্যে একটি ব্লগ তৈরি করে ব্লগিং শুরু করতে চান।

এই পোস্টে, আমি আপনাকে ব্লগস্পটে কীভাবে একটি নিখরচায় ব্লগ তৈরি করতে হবে তার সম্পূর্ণ তথ্য দেব। ব্লগস্পটটিতে একটি নিখরচায় ব্লগ তৈরি করে আপনি ব্লগিংয়ের প্রাথমিক বিষয়গুলি সম্পর্কে জানতে পারেন।

ব্লগস্পটে একটি নিখরচায় ব্লগ তৈরি করার আগে আপনার কয়েকটি জিনিস জানা উচিত।

ব্লগস্পট একটি ব্লগিং প্ল্যাটফর্ম যা গুগল চালায়। ব্লগস্পট আপনাকে এর মাধ্যমে একটি বিনামূল্যে ব্লগ তৈরি করার সুযোগ দেয় ।
ব্লগস্পটে ব্যবহৃত চিত্রগুলি পিকাসায় হোস্ট করা হয়। পিকাসাও গুগলের একটি অঙ্গ।
যদি আপনার লক্ষ্য যদি কোনও ব্লগের মাধ্যমে অর্থ উপার্জন হয় তবে আমি সুপারিশ করব যে আপনি আপনার ব্লগটি ওয়ার্ডপ্রেসে তৈরি করুন। ওয়ার্ডপ্রেসে একটি ব্লগ তৈরি করা খুব সহজ। আপনি খুব সহজেই ওয়ার্ডপ্রেসে আপনার ব্লগ তৈরি করতে পারেন।
কিভাবে ব্লগস্পট ব্যবহারকারীদের ওয়ার্ডপ্রেসে স্থানান্তরের জন্য প্রস্তুতি নিন
ব্লগস্পটটিতে ফ্রি ব্লগ তৈরির জন্য ধাপে ধাপে গাইড
ব্লগস্পটটিতে একটি নিখরচায় ব্লগ তৈরি করতে, আপনাকে প্রথমে আপনার ব্রাউজারে ব্লগার লিখে অনুসন্ধান করতে হবে। আপনি যখন ব্লগার ডট কমের হোমপেজে আসেন, তারপরে সেখানে আপনার জিমেইল একাউন্টের মাধ্যমে লগইন করুন।

ব্লগার ডটকম কা হোমপেজ নতুন ব্লগ কে লাইনে
ব্লগার.কম এ লগইন করার পরে, আপনি সেখানে একটি জায়গায় “নতুন ব্লগ” বিকল্পটি দেখতে পাবেন। আপনাকে “নতুন ব্লগ” এ ক্লিক করতে হবে।

নতুন ব্লগে ক্লিক করার পরে, একটি দ্বিতীয় পৃষ্ঠা খুলবে। এবং সেই পৃষ্ঠাতে, তিনি আপনাকে ৩ টি জিনিস জিজ্ঞাসা করবেন।

নমুনা এ থেকে জেড
ঠিকানা
টেমপ্লেট

নতুন ব্লগ ব্লগস্পট সমান তৈরি করুন
“শিরোনাম” শিরোনাম কলামে, আপনাকে আপনার ব্লগের শিরোনামটি লিখতে হবে – শাউটমিহিন্দি- ব্লগ কাইসে বনায় “। আপনার ব্লগের বিষয় অনুযায়ী আপনার ব্লগের শিরোনাম লিখতে হবে। আপনি যে বিষয়ের উপর আপনার ব্লগ তৈরি করছেন তার সাথে সম্পর্কিত আপনার ব্লগের শিরোনামটি লিখতে হবে।

“ঠিকানা” একটিভাবে আপনার ব্লগের ইউ, আর, এল । আপনি ঠিকানায় যা লিখবেন তা হ’ল আপনার ব্লগের ইউআরএল এবং আপনার ব্লগটি খোলার সময় ব্রাউজারে একই ইউআরএল প্রদর্শিত হবে। আপনার ব্লগের বিষয় অনুযায়ী আপনার ব্র্যান্ডকে নতুন ডোমেন নাম নিবন্ধিত করে ফ্রি ব্লগের চেয়ে ভাল করতে পারেন, একটি নতুন ডোমেন নিবন্ধন করতে, আপনাকে বছরে ৫০০-৬০০ আর দিতে হবে।

কিভাবে আপনার ওয়েবসাইটের জন্য ডোমেন নাম কিনতে হয়
ব্লগস্পট ব্লগে কীভাবে কাস্টম ডোমেন নাম সেটআপ করবেন।
“টেমপ্লেট” এ আপনি যে কোনও টেম্পলেট চয়ন করতে পারেন। আপনি পরে আপনার টেমপ্লেট পরিবর্তন করতে পারেন এবং আপনার পছন্দ অনুযায়ী অন্য কোনও টেম্পলেট আপলোড করতে পারেন।

এই তিনটি কাজ করার পরে, “ব্লগ তৈরি করুন” এ ক্লিক করুন।

অভিনন্দন।

আপনার নতুন ব্লগ তৈরি করা হয়েছে। তবে এখনও আপনার কাজ শেষ হয়নি ।

ব্লগস্পট ব্লগের বেসিক সেটিংস
ফ্রি ব্লগস্পট ব্লগ তৈরির পরে, আপনাকে কিছু সেটিংস সেট করতে হবে।

একটি নিখরচায় ব্লগস্পট ব্লগ তৈরি করার পরে, আপনি ব্লগস্পটের ড্যাশবোর্ডে আসবেন যেখানে আপনি আপনার ব্লগের ব্যাকএন্ড দেখতে পাবেন। এর জন্য, “সেটিংস” এ যান এবং আপনার ব্লগের দৃশ্যমানতা এবং পরিবর্তনটি উন্নত করতে ক্লিক করুন।

এটি করার পরে, আপনি এর মতো কিছু স্ক্রিনশট দেখতে পাবেন।

ব্লগার কা ড্যাশবোর্ড
আপনার নতুন ব্লগে পোস্ট লিখতে আপনি এখন পোস্ট> নতুন পোস্টে ক্লিক করে আপনার প্রথম ব্লগ পোস্টটি লিখতে শুরু করতে পারেন।

৩. একটি নতুন পোস্ট ব্লগার সমান তৈরি করুন
আপনার প্রথম ব্লগ পোস্ট লেখার আগে, আমি আপনাকে আপনার ব্লগস্পটের ড্যাশবোর্ডে যেতে এবং পৃষ্ঠাগুলিতে ক্লিক করতে পরামর্শ দেব। “পৃষ্ঠাগুলি” এ যান এবং আপনার ব্লগের প্রয়োজনীয় পৃষ্ঠাগুলি তৈরি করুন – যেমন সম্পর্কে, যোগাযোগ ইত্যাদি ..
আপনার ব্লগে সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটি করা দরকার তা হ’ল আপনি নিজের ব্লগের ডিফল্ট টেম্পলেটটি পরিবর্তন করে একটি সুন্দর এবং সুদর্শন টেম্পলেট আপলোড করুন। যাতে আপনার ব্লগ আরও ভাল দেখায়। ব্লগস্পট ব্লগে, আপনি খুব সহজেই আপনার টেমপ্লেট পরিবর্তন করতে পারেন। তার জন্য আপনাকে সেটিংস> টেমপ্লেটে যেতে হবে এবং “ব্যাকআপ বা আপলোড” এ ক্লিক করতে হবে, তারপরে আপনি নিজের মতে যে কোনও ভাল ব্লগার টেম্পলেট আপলোড করতে পারেন।

এখন আপনার ফ্রি ব্লগে আপনাকে একটি লোগো যুক্ত করতে হবে। ব্লগস্পট ব্লগে একটি লোগো যুক্ত করতে প্রথমে ব্লগস্পটের ড্যাশবোর্ডে যান এবং “লেআউট” ক্লিক করুন। বিন্যাসে ক্লিক করার পরে আপনি উপরে একটি শিরোনাম বিকল্প দেখতে পাবেন। আপনি এটি ক্লিক করে আপনার ব্লগে একটি লোগো যুক্ত করতে পারেন।
ব্লগার প্রধান লেআউট বিকল্প
যখন আপনার ব্লগ সম্পূর্ণরূপে সেটআপ হয়ে যায়, তারপরে আপনি পোস্ট লেখা শুরু করতে পারেন। আপনি যখন আপনার ব্লগে কিছু ভাল পোস্ট পেয়েছেন এবং আপনার ব্লগে ভাল ট্র্যাফিক আসতে শুরু করে, তারপরে আপনার ফ্রি ব্লগের মাধ্যমে গুগল অ্যাডসেন্সের পরিমাণ তৈরি করে, আপনি অনলাইনেও পয়সা উপার্জন শুরু করতে পারেন।

গুগল অ্যাডসেন্স কে লাইগেই ব্লগার সে কেরে প্রয়োগ করুন
আপনার ব্লগটিকে গুগল অ্যাডসেন্সের সাথে সংযুক্ত করতে, আপনি ব্লগস্পট এর ড্যাশবোর্ডে যান এবং সেখানে আপনি একটি “উপার্জন” বিকল্প দেখতে পাবেন। আপনি আপনার ব্লগটি সেই উপার্জন ট্যাবে ক্লিক করে অ্যাডসেন্সে লিঙ্ক করতে পারেন।

দ্রষ্টব্য- যখন আপনার ব্লগে দৈনিক ৭০০-৮০০ পৃষ্ঠাগুলি দেখা শুরু হয়, কেবল তখনই আপনি অ্যাডসেন্সের জন্য আবেদন করেন। আপনি যদি ০ ট্র্যাফিকে গুগল অ্যাডসেন্সের জন্য আবেদন করেন তবে আপনার ব্লগটি গুগল অ্যাডসেন্সের সাথে অনুমোদিত হবে না।

আসন্ন পোস্টে, আমি কীভাবে নিখরচায় ব্লগের জন্য গুগল অ্যাডসেন্সের অ্যাকাউন্ট তৈরি করতে পারি সে সম্পর্কে ধাপে ধাপে এই তথ্যটি ভাগ করব।

এখন আপনার নিখরচায় ব্লগ সম্পূর্ণ প্রস্তুত। এখন আপনি আপনার ব্লগে দুর্দান্ত পোস্ট লেখা শুরু করতে পারেন।

আমি ব্লগস্পট থেকে আমার ব্লগিং যাত্রা শুরু করেছি। এবং পরে ওয়ার্ডপ্রেসে স্থানান্তরিত হয়েছিল। আপনি যদি আরও পেশাদার উপায়ে ব্লগিং শুরু করতে চান তবে আপনি নিজের ব্লগস্পট ব্লগকেও ওয়ার্ডপ্রেসে স্থানান্তর করতে পারেন।

ভালো লাগলে পোস্টটি শেয়ার করুন।

ধন্যবাদ

Related Posts

17 Comments

মন্তব্য করুন