শুধু কপি করে ইউটিউব থেকে মাসে অনেক টাকা আয় করুন। এখন ইনকাম হবে সহজ।

আসসালামুআলাইকুম,আসা রাখি সবাই অনেক ভালো আছেন।আমিও অনেক ভালো আছি।আগের দুটি টপিকে আমি আলোচনা করেছি যে,কিভাবে ইউটিউবে ভালোভাবে সাকসেস করবেন বা করতে পারেন।আমি চেষ্টা করেছি একদম নিম্ন ধাপ থেকে আপনাদের বুঝানো এর চেয়ে সহজ কোনো পরামর্শ আর নেই।

এখন কথা হলো ইউটিউবে আয় করার আরেকটি বিষয় কপি পেস্ট করে ইউটুবিং করা।অনেক ইউটিউবার এটির সাথে যুক্ত রয়েছে।কারণ অনেক ইউটিউবারের তাদের শুধু ইউটিউবে ভিডিও আপলোড করা কনটেন্ট এর টাকায় হয় না,যার কারণে তাই তারা কপি পেস্ট এর করে আয় করে ইউটিউবে।

আপনি যদি চান যে কপি পেস্ট করে ইউটিউবে ইনকাম করবেন তাহলে সিদ্ধান্তটা খারাপ না মোটেও।কিন্তু তার আগে আপনাদের জানতে হবে মূলত কপি পেস্ট কি? আর এতে কপিরাইট সমস্যা হবে নাকি?

কপি করে আয় মূলত কি?

কপি পেস্ট করে ইউটিউবিং বলতে মূলত বুঝায় যে কপি করে কোনো কনটেন্ট ইউটিউবে আপলোড করা।ধরুন আপনি চাচ্ছেন মায়াজাল, অদ্ভুত ১০চ্যানেল এর মতো ভিডিও বানাতে। কারণ মায়াজাল এবং অদ্ভুত ১০ চ্যানেল এর ভিডিও মানুষ দেখেনি এমন মানুষ কম আছে।

তারা মূলত ইনফরমেশন কালেক্ট করে নিজের ভইয়েস দিয়ে সেটি বলে এবং কিছু কপিরাইট ফ্রী ভিডিও ক্লিপ এর মাধ্যমে তারা ভালো একটি কনটেন্ট তৈরি করে এমনকি তারা কপিরাইট ফ্রী ব্যাকগ্রাউন্ড মিউজিক ও এড করার মাধ্যমে তারা একটি প্রফেসনাল ভিডিও বানিয়ে ফেলে।যার মাধ্যমে তারা মাস শেষে একটা ভালো পরিমান অর্থ আয় করে। এইটাই মূলত কপি পেস্ট করে আয়ের প্রসেস।

কপিরাইট কি ও কেন আসে?

এককথায় বোঝাতে গেলে কপিরাইট হলো ধরুন আমি কোনো একটা ভিডিও বা অডিও অথবা ধরুন ছবি কোনো সোশ্যাল মিডিয়া তে দিলাম সেইটা ধরুন আপনি আমার অনুমতি ছাড়া আপনার কোনো কাজে ব্যবহার করলেন এইটাই মূলত কপিরাইট । ইউটিউবে বড় বড় কনটেন্ট ক্রিয়েটররাও কপিরাইট সমস্যায় পড়ে থাকে।

কিভাবে কপি পেস্ট করে আয় করতে পারবো?

আসা করি আপনি বুঝছেন যে কপি পেস্ট করে কিভাবে আয় করা যায়।এর জন্য আপনি প্রথমে আপনার যদি ভালো মাইক্রোফোন না থাকে তাহলে আপনার কোনো নষ্ট এয়ারফোনটির মাধ্যমে সহজে একটি মাইক্রোফোন বানিয়ে নেবেন।

না পারলে ইউটিউব থেকে দেখে শিখে নেবেন।তারপর এখন আপনি যেকোনো ব্রাউজার থেকে কোনো নিউজ বা ধরুন কোনো উক্তি ধরুন আমি পানি খাওয়ার উপকারিতা নিয়ে একটা ভিডিও বানাতে চাচ্ছি।তো আমি গোগোল এ এই টপিক লিখে সার্চ করে এই টপিকটা সম্পর্কে পরে নিবো।প্রয়োজন হলে মুখস্ত করে নিবেন।

এখন আপনার নিউজ কমপ্লিট, আর মাইক্রোফোন ও।এখন আসা যাক আপনার কথার সাথে মিলে এমন ভিডিও ক্লিপ কই পাবেন তাও আবার কপিরাইট মুক্ত? তার জন্য অনেকগুলো ওয়েবসাইট রয়েছে ।যেমন ধরুন : Pexels.com এমন অনেক ওয়েবসাইট আছে।আপনি যেকোনো ব্রাউজারে গিয়ে কপিরাইট ফ্রী ভিডিও ক্লিপ লিখে সার্চ করলেই চলে আসবে।এখন দরকার ভালো কোনো ব্যাকগ্রাউন্ড মিউজিক।

ব্যাকগ্রাউন্ড মিউজিক এর জন্য ইউটিউবে অডিও লাইব্রেরী লিখে সার্চ করলে সেই চ্যানেল এ অসংখ্য কপিরাইট ফ্রী ব্যাকগ্রাউন্ড মিউজিক পেয়ে যাবেন।সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী ডাউনলোড করে নেবেন।

সব শেষে ভিডিওটি এডিট করার জন্য ক্লাইনমাস্টার অ্যাপস টি ব্যাবহার করে ভিডিও এডিট করে নেবেন। শেষ আপনার কাজ এইভাবেই আপনি ইউটিউব থেকে শুধু কপি করে অনেক টাকার ইনকাম করতে পারবেন।

ধন্যবাদ সবাইকে।

Related Posts

8 Comments

মন্তব্য করুন