সত্যিকারের ভালোবাসা কখনো হারিয়ে যায় না

★ভালোবাসি ব্যাপারটা আসলেই অদ্ভুত। কাউকে একবার মন থেকে ভালোবেসে ফেললে,সেই ভালোবাসা আর কমে না। সেটা আস্তে আস্তে আরো বাড়তে থাকে। ভালোবাসা হলো অনেকটা চুম্বুকের মতো,একবার লাগলে আর সহজে ছাড়ানো যায় না। সুন্দর চুল আর সুন্দর চেহারা দিয়ে ভালোবাসা হয় না। সত্যিকারের ভালোবাসা কখনো হারিয়ে যায় না –

সত্যিকারের ভালোবাসা কখনো হারিয়ে যায় না

হাজারো ঝগড়া বিবাদ হলে কখনো আলাদা হয় না। ভালোবাসলে প্রিয় মানুষের এলোমেলো চুলগুলো দেখলে মনে হয় আহারে কি অযত্নে পড়ে আছে একটা শুভ্র ফুল। ভালোবাসার মানুষের অগোছালো হয়ে থাকতে দেখলে,ইচ্ছা করে তাকে গুছিয়ে দেই।

ইচ্ছে করে তাকে মনের মতো করে সাজিয়ে দেই। ভালোবাসার মানুষের চোখের নিচে কালি পরে গেছে দেখলে,বলতে ইচ্ছে করে তুমি ঠিক মতো ঘুমাও না তাই না? নিজের প্রতি এতো অবহেলা করলে হবে? একটু নিজের যত্ন নিতে শিখো,তোমার জন্য না হয়,অন্তত আমার জন্য হলে ও তোমাকে নিজের যত্ন নিতে হবে। ভালোবাসায় কোনো চাওয়া পাওয়া থাকে না। যদি সত্যিকারের ভালোবাসা হয়। তাহলে দূর থেকে ও ভালোবাসা যায়।

ভালোবাসার মানুষকে অনুভব করা যায়। কিছু কিছু মানুষের ভালোবাসা এমনই,এরা কেউ কাউকে দেখে নি,স্পর্শ করে নি,হাতে হাত রেখে এক সাথে হাটে নি।কিন্তু তারপরে ও তাদের অনুভূতির কোনো কমতি নেই। তাদের ভালোবাসার কোনো কমতি নেই। নেই কোনো ঝগড়াঝাঁটি। দিন শেষে তারা দুজনেই তাদের ভালোবাসার মানুষকে নিয়ে অনেক বেশি সুখী। এটাই পবিএ ভালোবাসা।

ভালোবাসার মানুষটা যদি একটু অবহেলা করে,তখন সেটা পাহাড় সমান অবহেলা মনে হয়। ভালোবাসা যতটা মোহের তারচেয়ে ও বেশি দায়িত্ব বোধের। ভালোবাসা যতটা মুগ্ধতার, তারচেয়ে ও বেশি যত্নের।তোমাকে ভালোবাসি মানে,তোমার এলোমেলো চুল,ঘার্মাক্ত শরীর,কালি পরা চোখ, সবকিছুকেই ভালোবাসি।

শুদ্ধ ভালোবাসার উদাহরন হলো,কোনো কিছু না ভেবে শুধুই ভালোবাসা। অপর মানুষটা কি করলো,বা ছেড়ে গেলো এসব ভাবা হলো স্বার্থপরতা। ভালোবাসায় কষ্ট বলে কিছু নেই।ভালোবাসা হলো শাশ্বত সুন্দর নিগুঢ অনুভূতি। যা উপলব্ধি করার বিষয়।

যে মানুষটা আমার একবার আপন হয়েছে,সেই মানুষ যতই বদলে যাক না কেনো,সে মানুষটা আমারই।তাকে কখনো অন্য কারো হতে দিব না। তোমাকে ভালোবাসি মানেই তোমার সমস্ত কিছুকে ভালোবাসি। আংশিক ভালোবাসাকে আমি কখনো ভালোবাসা বলি না। তুমি আমার মন জুড়ে পুরোটাই আমার।

তুমি চাইলে ও আমার সেই ভালোবাসাকে আমি হারিয়ে যেতে দিবো না। সারা জীবন এক সাথে থাকার জন্য তোমার হাতটি ধরেছি,তোমায় নিয়ে স্বপ্ন দেখেছি,তোমায় মন প্রান দিয়ে ভালোবেসেছি। তোমাকে হারানোর জন্য ভালোবাসি নি।

Related Posts

13 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন