সত্যিকারের ভালোবাসা কি? ভালোবাসার মূল্যটা কি?জানতে হলে নিচের লেখা পড়ুন

আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ ! বিসমিল্লাহির রহমানির রহিম। ভালোবাসা কি? ভালোবাসার মূল্যটা কি? এই সকল প্রশ্নের উত্তর সাধারণত আমি আমার চিন্তানুসারে ছোট্ট করে লিখেছে ভালোবাসা বলতে আমি যতটুকু বুঝি তাই লিখেছি মনোযোগ দিয়ে পড়ার অনুরোধ রইল সবাইকে।💕

ভালোবাসা।ভালোবাসার শব্দটি অনেক গভীর আর অনেক পছন্দনীয় সম্মান জনক একটি বিষয়। ভালোবাসার মানে হচ্ছে – সেটাই যা বাবা -মা ও সন্তানের মাঝে থাকে, ভালোবাসা সেটাই যা আল্লাহ ও বান্দাদের মাঝে থাকে, ভালোবাসা সেটাই যা স্বামী-স্ত্রীর মাঝে থাকে, ভালোবাসা সেটাই যা ভাই বোনদের মাঝে থাকে। ভালোবাসা সত্যি খুব গভীর।ভালোবাসা মানুষের জীবনকে একাকিত্ব দূর করে দিতে সক্ষম।

মানুষের জীবনের যত বাবা-মা-ভাই-বোন আর বন্ধু-বান্ধবীর ভালোবাসা থাকুক না কেন। মানুষ তারপরও নিজেকে একাকিত্ব বোধ করে তাইতো আল্লাহ সুবাহান আল্লাহ- তা’আলা আমাদের প্রথম নবী আদম (আ:) এর জন্য একজন স্ত্রী রূপে মা হাওয়া ( আ:) কে আদম (আ: )এর জীবনে পাঠান।তাই মানুষের জীবনে একজন স্বামী-স্ত্রীর সম্পর্ক অনেক পবিত্র।স্বামী -স্ত্রীর ভালোবাসার যে অংশ হিসেবে স্ত্রীর পেটে জন্ম হয়ে পৃথিবীতে এসে পৃথিবীর আলো দেখে তাও পবিত্র।

স্বামী -স্ত্রীরা একে অপরের সংগ্রাম করে একে অপরের সাহায্য সহযোগিতা করে পাশে থাকে। একে অপরের হাত কখনোই ছাড়ে না। ভালোবাসা আর আল্লাহর ইবাদত করার মাঝে মানুষ শান্তিতে থাকতে পারে।সবকিছু টাকার মাধ্যমে হয়না লক্ষ কোটি টাকা দিয়ে মানুষ জিনিসপত্র কিনতে পারে কিন্তু মানুষের শান্তি,ভালোবাসা, বিশ্বাস এগুলো কেনা যায় না। আল্লাহকে যারা ভালবাসবে তারা সবকিছু ফিরে পাবে যা চেয়েছিল তার থেকেও দ্বিগুণ বেশি পাবে।

আর এমনটি যেন না হয় মানুষ যেন আল্লাহ এর ভালোবাসা থেকে বঞ্চিত,হয় মানুষ যেন হারাম কাজে লিপ্ত হয় স্বামী -স্ত্রীর ভালবাসার মত পবিত্র ভালোবাসা যেন লাঞ্ছনার দাগ দিতে পারে।তার জন্য শয়তানরা মানুষদের ভুল চিন্তা -চেতনার জাল আর সেই জালের ফাঁদে পা দিয়ে সক্ষম হয় আজকের যুগে নারী এবং পুরুষরা।😑

আজকের যুগে নারী পুরুষ বিয়ের মত পবিত্র relationship কেউ লাঞ্ছনার মুখে ফেলে। বিয়ের আগে ছেলে -মেয়েরা একে অপরের কথা বলে, kiss,huge,বাবু খাইছ,বাবু ভালো আছো,একে অপরের রাত কাটানোর, ভিডিও, অশ্লীল কথাবার্তা ইত্যাদি ইত্যাদি।করে বিয়ের আগে অন্য ছেলের বাচ্চা মেয়ের পেটে থাকা এগুলোকে ভালোবাসা বলে ছি ছি ছি। ওহে আদম (আ:) এর সন্তানরা। আমরা যদি সত্যি কারের মানুষ হয়ে থাকি? তাহলে আমরা সঠিক ও ভালো পথে পা দেই।

আমরা মানুষের পিছে পিছে নয় আল্লাহর পিছে ছুটি,kiss, huge যদি করতেই হয়,I💖 you জান, বাবু খাইছো এগুলো যদি শুনতেই হয়।তাহলে বিয়ে করে নিজের husband /wife এর মুখে শুনেন।এভাবে অশ্লীল কাজ করে শয়তানের ফাঁদে পা দিয়ে আলোর পথ কে নিভিয়ে অন্ধকারের আগুনের ডুব না দিয়ে আল্লাহ এর দেখানো পথে চলুন।যদি কাউকে পছন্দ হয় তাড়াতাড়ি বিয়ে করে ফেলুন।👫💞

আল্লাহ আমাদের সকলকে বুঝার তৌফিক দান করুক আমীন সুম্মা আমীন। জীবন একটাই ফুলের মতো সুন্দরভাবে নিজের জীবনকে গরুন। জান্নাতে যাওয়ার ব্যবস্থা করুন যাতে পরকালের নিজের husband /wife এর সাথে বাকি সময়টা কাটাতে পারেন। যদি আমার কথা ভালো লাগে নিজের মন্তব্য জানিয়ে আমার পাশেই থাকবেন আমার কথা খারাপ লাগলে ক্ষমা করবেন।

হে আল্লাহ, 2021 এ যেন আমরা সবাই জীবনে পরিবর্তন আনতে পারি।এবছর যত ভালো কাজ করেছি যত আমল করেছে তার থেকেও বেশি আমল যেন অর্জন করতে পারি আর আল্লাহ আপনি আমাদের সবার গুনাহ মাফ করে দাও। আর আমাদের সবার নেক দোয়া কবুল করো। আমাদের সবার দোয়া কবুল করে নাও আমিন সুম্মা আমিন।

আল্লাহ আমরা যেন নিজের জীবনের নিজ নিজ ধর্মানুসারে জীবন অতিবাহিত করতে পারি। আল্লাহ তৌফিক দান করুন।আর সঠিক সিদ্ধান্ত নিতে আমাদের সহযোগিতা করুন আমীন সুম্মা আমীন।💞💖আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।💕💞💐

Related Posts

11 Comments

মন্তব্য করুন