সত্যি কি টুইটার থেকে টাকা ইনকাম করা যায়? (বিস্তারিত গাইড)

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। টুইটার কি? টুইটার থেকে সত্যি কি টাকা ইনকাম করা যায়? আপনি টুইটার থেকে ইনকাম করতে পারবেন কিনা? এই বিষয়ে যদি আপনার জানার আগ্রহ থাকে, তাহলে আপনার জন্যই আমাদের আজকের এই আর্টিকেলটি। আজকেরে আর্টিকেলে আমরা এ ধরনের প্রতিটা প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করব। এবং টুইটার থেকে কিভাবে অনলাইনে আয় করা সম্ভব? এই বিষয়বস্তুগুলো নিয়েও কিন্তু আমরা বিস্তারিত আলোচনা করব। তো চলুন বন্ধুরা আর কথা না বাড়িয়ে এ সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

টুইটার আসলে কিঃ টুইটার হলো এক ধরনের সোশ্যাল নেটওয়ার্ক। আপনি হয়তো ফেসবুক ইউটিউব এর নাম শুনেছেন। এমনকি এই বর্তমান সময়ে ফেসবুক এবং ইউটিউব আমরা প্রতিনিয়ত ব্যবহার করেই যাচ্ছি। হয়তো কেউ কোন কারণ অথবা দরকারে, আবার হয়তো বা কেউ সময় কাটানোর জন্য ইত্যাদি। আমরা সাধারণত এই সোশাল নেটওয়ার্ক গুলো ব্যবহার করে থাকি, নিজেদের সময় মজা এবং দরকার প্রয়োজনে। এখন এই যে ফেসবুক ইউটিউব এর মত এই দুইটার একটি প্ল্যাটফর্ম। এই টুইটারে আমরা ফেসবুকের মত ব্যবহার করতে পারবেন। ফেসবুকে যেমন বিভিন্ন ধরনের গ্রুপ পেজ ইত্যাদি রয়েছে, তেমনিভাবে টুইটারেও এই গ্রুপ পেজ ইত্যাদি প্রোফাইল এগুলো তৈরি করা সম্ভব।

অনেক বড় বড় সেলিব্রেটিরা ফেসবুক ব্যবহার না করে, বেশিরভাগ সময় টুইটারে সময় ব্যয় করে থাকে। অনেক বড় বড় নেতা নেত্রী সেলিব্রেটি এবং অন্যান্য বড় লোকেরা এই, টুইটার সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। মূলত টুইটার একটি বিশাল বড় সোশল মেডিয়া। জনপ্রিয় প্ল্যাটফর্মের অন্যতম প্লাটফর্ম সোশল মেডিয়া হলো টুইটার। ফেসবুকের মত আপনারা যে কোন তথ্য ও টুইটারের পেয়ে যাবেন। ফেসবুক যেমন যোগাযোগ করার সবচেয়ে বড় একটি নেটওয়ার্ক তেমনি ভাবে, টুইটারও খুবই জনপ্রিয় একটি ফেসবুকের মত সোশ্যাল মিডিয়া। এই সোশ্যাল টুইটার মিডিয়াতে আপনারা বিভিন্ন দেশের খোঁজখবর সহ, তাদের সাথে যোগাযোগ রাখতে পারবেন।

এমনকি ফেসবুকেও আপনারা নিজেদের ফলোয়ার বানিয়ে, সেলিব্রেটি হতে পারবেন। মূলত এই ছোট্ট টুইটার সোশ্যাল মিডিয়া, যোগাযোগ খোঁজখবর এবং ফ্যান বানানোর বড় একটি নেটওয়ার্ক। আপনি আমিসহ যে কেউ চাইলেই এই দুইটার সোশ্যাল মিডিয়াতে যুক্ত হতে পারি। ফেসবুকের মতোই আমাদের একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে এই নেটওয়ার্কে যুক্ত হতে।

টুইটার সোশ্যাল নেটওয়ার্কে কিভাবে অ্যাকাউন্ট তৈরি করতে হয়?

টুইটারে যুক্ত যেভাবেঃ আপনি যদি টুইটার সোশ্যাল নেটওয়ার্কে যুক্ত হতে চান তাহলে, সর্বপ্রথম twitter.com এগিয়ে আপনাকে লগইন অথবা রেজিস্টার করুন ক্লিক করতে হবে। যেহেতু আপনার এই সোশ্যাল নেটওয়ার্কে অ্যাকাউন্ট তৈরি করার নেই, তাই রেজিস্টার বাটনে ক্লিক করুন তারপর নতুন একটি পেজ ওপেন হবে। এবং আপনার সামনে একটি ফর্ম আসবে এর রেজিস্ট্রেশন করার জন্য,

রেজিস্ট্রেশন করার জন্য আপনার একটি ইউজার নাম, অথবা একটি ফোন নাম্বার, জিমেইল আইডি এবং পাসওয়ার্ড, এই ছোটখাটো তথ্য গুলো দিয়ে সহজে আপনারা এখানে রেজিস্ট্রেশন করতে পারবেন। তবে মনে রাখবেন আপনি যে ফোন নাম্বারটি এখানে ব্যবহার করবেন, ওই নাম্বারে একটি কোড আসবে যেটা সাবমিট না করলে, আপনার একাউন্টটি একটিভ হবে না।

তাই রেজিস্ট্রেশন করার সময় ভ্যালিড এবং নিজের কাছে রয়েছে এরকম কোন নাম্বার ব্যবহার করবেন।তাহলে আপনারা সহজে এই ছোটখাটো ইনফরমেশন গুলো দিয়ে টুইটার সোশ্যাল নেটওয়ার্কে যুক্ত হতে পারবেন। তবে আমার সাজেশন মতে আপনারা জিমেইল আইডি ব্যবহার করার চেষ্টা করবেন। আর ইউজার নামটি দেওয়ার সময় কিছু সংখ্যা ব্যবহার করবেন।

টুইটার থেকে আসলেই কি ইনকাম করা সম্ভব?

টুইটার থেকে ইনকামঃ আপনি যদি প্রশ্ন করেন যে, সত্যিই কি টুইটার থেকে টাকা ইনকাম করা যায়? তাহলে এর উত্তরে আমি যেটা বলব,,, আপনি ইউটিউব অথবা ফেসবুকে যে ভাবে ইনকাম করা যায়। বা এই নেটওয়ার্কগুলোতে যেভাবে সরাসরি ইনকাম করার অপশন রয়েছে। এই ধরনের কোন অপশন টুইটারে এখনো পর্যন্ত চালু হয়নি।

তাই এখনকার সময়ে আপনি এই টুইটারে সরাসরি ইনকাম করার কোন অপশন পাবেন না। কিন্তু সত্যিই টুইটার থেকে টাকা ইনকাম করা যায় না। এরকম কিন্তু নয়। টুইটার থেকে অবশ্যই টাকা ইনকাম করা যায় তবে, সরাসরি কোন অপশন নেই ইনকাম করার জন্য। কিন্তু আপনি কিছু পদ্ধতি অবলম্বন করে অবশ্যই টুইটার থেকে টাকা আয় করতে পারবেন।

এখন আপনি যদি টুইটার থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, প্রথমেই আপনাকে টুইটারের যুক্ত হয়ে, ফলোয়ার্স বা অডিয়েন্স আপনার টুইটারে বাড়াতে হবে। মূলত টুইটার থেকে টাকা ইনকাম করতে আপনার ফলোয়ার্স অবশ্যই প্রয়োজন হবে। ফলোয়ার্স ব্যতীত টুইটার থেকে টাকা ইনকাম করা সম্ভব নয়। আপনার টুইটারে যদি ফলোয়ার হয়ে থাকে তাহলে অবশ্যই আপনারা টুইটার থেকে টাকা আয় করতে পারবেন।

টুইটার থেকে কিভাবে টাকা ইনকাম করব?

আপনি যদি টুইটার থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, প্রথমেই আপনার টুইটার একাউন্টে প্রচুর পরিমাণে ফলোয়ার প্রয়োজন হবে। ফলোয়ার ব্যতীত টুইটার থেকে টাকা ইনকাম করা সম্ভব নয়। তাই শুরুতেই আপনাকে টুইটারে ফলোয়ার বাড়াতে হবে। তো চলুন এবার আমরা টুইটার থেকে ইনকাম নিয়ে আলোচনা করি।

আপনি যদি টুইটার থেকে টাকা ইনকাম করতে চান তাহলে, আপনাকে অন্যান্য মাধ্যম কাজে লাগিয়ে ইনকাম করতে হবে। তার কারণ হলো টুইটারে টাকা ইনকাম করার সরাসরি কোন মাধ্যম নেই। ধরুন আপনার টুইটারে 10 হাজার ফলোয়ার রয়েছে, তাহলে কিন্তু আপনি টুইটারে ইনকাম করতে পারবেন। টুইটার থেকে ইনকাম করার কয়েকটি উপায় নিচে দেওয়া হল।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে টুইটারে ইনকাম কিভাবে করতে হয়?

আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করতে ভালোবাসেন তাহলে, আপনি টুইটার থেকে সহজে কিন্তু টাকা আয় করতে পারবেন। টুইটার থেকে ইনকাম নয় বরং টুইটার কে কাজে লাগিয়ে ইনকাম করা সম্ভব। অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা যায়।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে টুইটার থেকে কিভাবে ইনকাম করবেনঃ যখন আপনার টুইটারে কমপক্ষে 10 হাজার ফলোয়ার থাকবে, তখন আপনারা এফিলিয়েট মার্কেটিং টুইটারের মাধ্যমে করতে পারেন। অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজের ক্ষেত্রে আপনার টুইটারে ফলোয়ার খুবই কার্যকর। কেননা তারা আপনার প্রতিটা মার্কেটিং শেয়ার করলে দেখতে পারবে।

এখন আপনি কোন পণ্য প্রোডাক্ট তাদের কাছে পৌঁছে দিলে, অনেকের প্রয়োজন এর স্বার্থে তারা কিন্তু আপনার সার্ভিসটি উপভোগ করতে চাইবে। কেউ যদি আপনার ওই পণ্য বা প্রডাক্টিভ ক্রয় করে তাহলে, ওই কোম্পানি থেকে কিন্তু আপনি ভালো পরিমাণের কমিশন পাবেন। ঠিক এভাবে করেই কিন্তু আপনারা টুইটারের মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে টুইটার থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়?

স্পন্সর বিজ্ঞাপনঃ এই বর্তমান সময়ে স্পন্সর বিজ্ঞাপন খুবই জনপ্রিয় একটি মাধ্যম। স্পন্সর বিজ্ঞাপন দেখি অনেক কোম্পানি প্রচুর পরিমাণে টাকা ব্যয় করে থাকে। তারা সাধারণত তাদের ব্যবসা সার্ভিস প্রচার করার জন্যে টাকা ব্যয় করে থাকেন। আর এই উপভোগ টি এখন বর্তমানে সবাই করতে চাই।

স্পন্সর বিজ্ঞাপন বিভিন্ন পদ্ধতি কাজে লাগিয়ে আয় করা সম্ভব। অনলাইনে অনেক মার্কেটপ্লেস রয়েছে যেখানে, ইনকাম করার জন্য স্পন্সর বিজ্ঞাপন বিজ্ঞাপন দিয়ে থাকে। তাই আপনি সহজে এই স্পন্সর বিজ্ঞাপন কাজে লাগিয়ে অনলাইনে আয় করতে পারবেন। আর আপনি যদি এই পদ্ধতি কি টুইটারের মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে, নিচের দিকে ভালোভাবে লক্ষ্য করে পড়তে থাকুন মনোযোগ সহকারে।

টুইটার থেকে স্পন্সর বিজ্ঞাপন কাজে লাগে ইনকাম যেভাবেঃ স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে টুইটার থেকে টাকা ইনকাম করা সম্ভব। যেহেতু আপনার টুইটারে 10 হাজার ফলোয়ার থাকবে, সেতু আপনারা এই স্পন্সর বিজ্ঞাপন আপনার টুইটারের মাধ্যমে দেখিয়ে, টাকা ইনকাম করার সুযোগ পাবেন। আপনার ফ্যান ফলোয়ার যদি এই স্পন্সর বিজ্ঞাপন গুলো,

দেখে কিংবা স্পন্সর বিজ্ঞাপন উপভোগ করতে চায় তাহলে, অরিজিনাল ওনার কোম্পানির মালিকের কাছ থেকে আপনি কিছু কমিশন পাবেন। আপনার স্পন্সর বিজ্ঞাপন যত লোক দেখবে ওই কোম্পানি থেকে আপনার তত ইনকাম আসতে থাকবে। ঠিক এভাবে করে আপনারা টুইটারের মাধ্যমে স্পন্সর বিজ্ঞাপন কাজে লাগিয়ে, টাকা ইনকাম করতে পারবেন আশা করি।

গুরুত্বপূর্ণ কিছু কথাঃ প্রিয় বন্ধুরা, আপনারা যদি সত্যিই টুইটার থেকে টাকা ইনকাম করার আগ্রহী হয়ে থাকেন তাহলে, অবশ্যই টুইটারের নিয়ম নীতি এবং ইনকাম করার পদ্ধতি গুলো। কাজে লাগিয়ে সহজে টুইটার থেকে টাকা আয় করতে পারবেন। আপনি যদি কোন পদ্ধতির নিয়মাবলী অমান্য করে কাজ করেন তাহলে, হয়তো আপনারা টুইটার থেকে টাকা আয় করতে পারবেন না।

যদিও আমি সহজ কয়েকটি পদ্ধতি আপনাদেরকে জানিয়ে দিলাম। তবে আপনারা কিন্তু চাইলেও অন্যান্য পদ্ধতি অবলম্বন করেও টুইটার থেকে আয় করতে পারবেন। কিন্তু নিয়ম-নীতি যদি আপনি না মানেন তাহলে আয় করতে পারবেন না। তাই অবশ্যই প্রত্যেকটি কাজের পূর্বে নিয়ম-নীতির সম্পূর্ণ জেনে, আপনি কি কাজ করতে হবে টুইটার থেকে টাকা ইনকাম করার জন্য।

পরিশেষে বন্ধুরা,

আজকে আমরা টুইটার কি? টুইটার থেকে টাকা ইনকাম সম্ভব কিনা? কিভাবে টুইটার থেকে সঠিক নিয়মে ইনকাম করতে হয়? এই বিষয়বস্তুগুলো নিয়ে step-by-step বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। যদি কারো কোথাও কোন কিছু জানার অথবা প্রশ্ন থাকে,

সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। আজকের আর্টিকেলটি এ পর্যন্ত। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

Related Posts