সত্য বন্ধু এর গল্প

 

একবার একটি ছোট্ট মেয়ে লিলি ছিল যারা তার ক্লাসে খুব বন্ধুত্বপূর্ণ এবং জনপ্রিয় ছিল। সে তার ক্লাসের সবার সাথে বন্ধুত্ব করেছিল। ক্লাসে এমন কেউ ছিল না যে তাকে পছন্দ করে না।

তিনি খুব দয়ালু ছিলেন এবং সবসময় তার বন্ধুদের সাথে ব্যস্ত থাকতেন। তিনি খুব আনন্দিত বোধ করেছেন যে তার স্কুলে এবং তার আশেপাশের অনেক বন্ধুবান্ধব রয়েছে।

বন্ধুত্বের দিন, তাদের ক্লাস একটি ইভেন্টের আয়োজন করেছিল, যাতে প্রত্যেককে তিনটি উপহার তৈরি করতে এবং তাদের সেরা বন্ধুদের উপহার দিতে হয়েছিল। লিলি বন্ধুত্বের দিনটি আসায় খুব খুশি হয়েছিল এবং তার বন্ধুদের কাছ থেকে উপহারের প্রত্যাশা করছিল।

যাইহোক, যখন সমস্ত উপহার সহপাঠীদের মধ্যে ভাগ করা হয়েছিল। তিনি কেবল একজন ছিলেন যিনি কোনও উপহার পান নি।

তিনি ভয়ানক অনুভূত এবং প্রচুর কান্নাকাটি। তিনি নিজেকে ভেবেছিলেন যে এটি কীভাবে সম্ভব। তিনি সবার সাথে বন্ধুবান্ধব হওয়ার জন্য এবং এত বেশি বন্ধু বানানোর জন্য অনেক চেষ্টা করেছিলেন কিন্তু শেষ পর্যন্ত কেউ তাকে তাদের সেরা বন্ধু হিসাবে ভাবেন না।

প্রত্যেকে এসে কিছুক্ষণের জন্য তাকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেছিল কিন্তু প্রত্যেকে যাওয়ার আগে কেবল অল্প সময়ের জন্যই রয়েছিল। লিলি অন্যদের সাথে এইরকম বহুবার করেছিলেন।

সেদিন সে বাসায় উঠল। তার দু: খিত মুখটি দেখে, যখন তার মা তার দুঃখের কারণ জিজ্ঞাসা করলেন, তখন তিনি প্রশ্ন করেছিলেন, “সত্যিকারের বন্ধু কোথায় পাব?”

মা তার প্রশ্নে অবাক হয়ে গেলেন। মা যখন জিজ্ঞাসাবাদ করলেন লিলি তাকে স্কুলে দিনের কথা বলেছিল।

তার মা তাকে সান্ত্বনা দিয়ে বললেন, “আপনি হাসি বা কয়েকটি ভাল কথা দিয়ে বন্ধুবান্ধব কিনতে পারবেন না। আপনি যদি সত্যিকারের বন্ধু চান তবে আপনাকে তাদেরকে সত্যিকারের সময় এবং স্নেহ দিতে হবে। সত্যিকারের বন্ধুর জন্য আপনার অবশ্যই সর্বদা সহজ সময় এবং খারাপ সময়ে উপলব্ধ থাকতে হবে।

লিলি জবাব দিলেন, “তবে আমি সবার সাথে বন্ধুত্ব করতে চাই .. !!”

তার মা তাকে সান্ত্বনা দিয়ে জবাব দিলেন, “আমার প্রিয়, আপনি একটি সুন্দরী মেয়ে তবে আপনি সবার ঘনিষ্ঠ বন্ধু হতে পারবেন না। প্রত্যেকের জন্য উপলব্ধ থাকার জন্য পর্যাপ্ত সময় নেই, তাই কয়েকজন সত্যিকারের বন্ধুবান্ধব পাওয়া সম্ভব। অন্যরা খেলোয়াড় বা পরিচিতজনদের দ্বারা হবে তবে তারা ঘনিষ্ঠ বন্ধু হতে পারবে না।

এই লিলি শুনে বুঝতে পারল যে তিনি একজন ভাল সহচর এবং পরিচিত ছিলেন কিন্তু তিনি কারও কাছেই সত্যিকারের বন্ধু ছিলেন না। তিনি কারও সাথে তর্ক না করার চেষ্টা করেছিলেন, সবার প্রতি মনোযোগ দেওয়ার চেষ্টা করেছিলেন কিন্তু এখন তিনি জানতে পেরেছিলেন যে সত্যিকারের বন্ধুত্ব তৈরি করার পক্ষে এটি যথেষ্ট নয়।

লিলি তার উপায়গুলি পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছিল এবং ভেবেছিল যে কীভাবে সে সত্যিকারের বন্ধু তৈরি করতে পারে, কেবল এই কথা ভেবে যে তিনি বুঝতে পেরেছিলেন যে তাঁর মা সর্বদা তাকে সাহায্য করতে প্রস্তুত ছিলেন, তিনি লিলির সমস্ত অপছন্দ এবং সমস্যাগুলি সহ্য করেছিলেন, তিনি সর্বদা তাকে ক্ষমা করেছিলেন, তিনি ভালোবাসতেন তার একটি মহান চুক্তি।

লিলি কান থেকে কানে হাসতে হাসতে বুঝতে পেরেছিল যে ইতিমধ্যে যে কেউ চায় তার সবচেয়ে ভাল বন্ধু আছে।

Related Posts