সন্তানের জীবনে বাবা এক অটল আস্থার নাম। বাবাদের লাইফস্টাইল।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

যে কেউ সন্তানের বাবা হতে পারে তবে প্রকৃত বাবা হতে সারা জীবন লাগে। বাবার প্রতিটি সন্তানের জীবনে এমন ভূমিকা থাকে যা অন্যরা পূরণ করতে পারে না। এই ভূমিকাটি সন্তানের উপর একটি বড় প্রভাব ফেলতে পারে।

পিতৃপুরুষেরা, মায়ের মতো, সন্তানের মানসিক সুস্থতার বিকাশের স্তম্ভ।  শিশুরা তাদের পূর্বপুরুষদের দিকে বিধি বিধানের জন্য এবং তাদের প্রয়োগের জন্য তাকিয়ে থাকে। তারা শারীরিক এবং সংবেদনশীল উভয়ই সুরক্ষার অনুভূতি জোগাতে তাদের পিতাদের মুখাপেক্ষী হয় । বাচ্চারা তাদের পিতাদের গর্বিত করতে চায় এবং একটি জড়িত বাবা অভ্যন্তরীণ বৃদ্ধি এবং শক্তি প্রচার করে। গবেষণায় দেখা গেছে যে পিতাগণ যখন স্নেহশীল এবং সহায়ক হয় তখন এটি সন্তানের জ্ঞানীয় এবং সামাজিক বিকাশকে ব্যাপকভাবে প্রভাবিত করে। এটি সুস্বাস্থ্যের এবং আত্মবিশ্বাসের সামগ্রিক বোধ তৈরি করে।

পিতারা কেবল আমাদের ভিতরে কারা রয়েছেন তা প্রভাবিত করে না, তবে বড় হওয়ার সাথে কীভাবে মানুষের সাথে আমাদের সম্পর্ক রয়েছে তাও নির্ধারন করে। শিশু, তার বাবার সাথে সম্পর্কের অর্থ কীভাবে উপলব্ধি করেছিল তার উপর ভিত্তি করে বন্ধুরা, প্রেমিক এবং স্বামী / স্ত্রী সকলেই বাছাই করা হবে। একটি পিতা তার বাচ্চাদের সাথে সম্পর্কের ক্ষেত্রে যে প্যাটার্ন নির্ধারণ করেন সেগুলি তার ছেলেমেয়েরা কীভাবে অন্য লোকের সাথে সম্পর্কযুক্ত তা নির্ধারণ করে।

অল্প বয়সী মেয়েরা সুরক্ষা এবং মানসিক সহায়তার জন্য তাদের বাবার উপর নির্ভর করে। একজন বাবা তার মেয়েকে দেখায় যে কোনও পুরুষের সাথে কেমন ভাল সম্পর্ক রাখতে হয়। যদি কোনও বাবা প্রেমময় এবং মৃদু হন তবে তার মেয়েটি বয়সে ডেটিং শুরু করার সময় পুরুষদের মধ্যে এই গুণাবলীর সন্ধান করবে। কোনও বাবা যদি শক্তিশালী এবং সাহসী হন তবে তিনি একই চরিত্রের পুরুষদের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কযুক্ত হবে।

মেয়েদের বিপরীতে, যারা তাদের বাবার চরিত্রের ভিত্তিতে অন্যের সাথে তাদের সম্পর্কের মডেল করে, ছেলেরা তাদের পিতার চরিত্র অনুসারে নিজেকে মডেল করে। ছেলেরা খুব অল্প বয়স থেকেই তাদের বাবার কাছ থেকে স্বাধীনতার অনুমোদন চাইবে। মানুষ হিসাবে, আমরা আমাদের চারপাশের লোকদের আচরণ অনুকরণ করে বড় হয়েছি; আমরা পৃথিবীতে এইভাবে কাজ করতে শিখি। যদি একজন বাবা যত্নশীল হন এবং লোকদের সাথে শ্রদ্ধার সাথে আচরণ করেন, তবে ছোট ছেলেটি অনেকটা একইরকম বেড়ে উঠবে। যখন কোনও বাবা অনুপস্থিত থাকেন, অল্প বয়স্ক ছেলেরা কীভাবে বিশ্বে আচরণ এবং বেঁচে থাকতে পারে তার জন্য “বিধিগুলি” সেট করতে অন্যান্য পুরুষ ব্যক্তিত্বদের দিকে নজর রাখেন।

আল্লাহ পৃথিবীর সকল বাবাদের ভালো রাখুন।

Related Posts

8 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন