সন্তান ছেলে হবে না মেয়ে কার উপর নির্ভর করে। আসুন জেনে নেই বিজ্ঞান কি বলে। দৃস্টিবঙ্গী বদলে যাবে।

❤আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহর❤

আশা করি সবাই ভালো আছেন। আপনাদের সবাই কে স্বাগতম জানাচ্ছি আরো একটি গুরুত্বপূর্ণ ও আকর্ষনীয় পোস্টে।সবাই সম্পূর্ণ পোস্ট টা পড়বেন।আশা করি পোস্ট টি সবার ভালো লাগবে এবং পোস্ট টি পরে উপকৃত হবেন বলে আশা করছি। এখন মূল কথায় আসি।

আমাদের গ্রাম কিংবা শহরে একটি মেয়ের বিয়ের পর যখন তারপর কয়েকটা মেয়ে সন্তান হয় তখন সবাই তাকে অপোয় বলে।তাকে অনেক নির্যাতন সহ্য করতে হয়।কিন্তু এর জন্য কি সে দায়ী। আসুন জেনে নেই বিজ্ঞান কি বলে।

কোন সন্তান ছেলে হবে না মেয়ে হবে তা নির্ভর করে ক্রোমোজোমের উপর সে যদি মাতৃ ক্রোমোজোমের হয় তাহলে সে মেয়ে হবে এবং সে যদি পুরুষ ক্রোমোজোমের হয় তাহলে সে ছেলে হবে।মাতৃ ক্রোমোজম হলো xx.এবং পুরুষ ক্রোমোজম হলো xy.

আমরা দেখতে পাচ্ছি মাতৃ ক্রোমোজোম হচ্ছে xx এবং পুরুষ ক্রোমোজোম হচ্ছে xy তাহলে কোন সন্তান ছেলে না মেয়ে হবে তা নির্ভর করে তার পুরুষের ক্রোমোজম এর উপর। যদি পুরুষের y ক্রোমোজোম এর সাথে মেয়েদের x ক্রোমোজোম এর মিলন হয় তাহলে হবে ছেলে যদি পুরুষের x ক্রোমোজমের সাথে মেয়েদের x ক্রোমোজমে এর মিলন হয় তাহলে হবে মেয়ে। সম্পূর্ণ বিষয়টা দ্বারা একটি সন্তান ছেলে হবে না মেয়ে হবে তা নির্ভর করছে পুরুষের উপর।

কিন্তু এসব বিজ্ঞানের ধারণা অজানার ফলে আজও শত শত নারী অপয়া এর দুর্নাম বহন করে। অনেক অবহেলিত ও নির্যাতিত হয় মানুষের কাছে। আজকের পোস্টে যারা পড়েছেন তারা সবাই তাদের পরিবারকে বা তাদের সমাজকে ব্যাপারটি জানিয়ে দেবেন যাতে তারা আর মেয়েদেরকে নির্যাতন না করে।

আশা করি পোস্ট টি সবার ভালো লেগেছে। লিখায় কোন ভুল থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।আপনাদের যদি কোন কিছু বুঝতে সমস্যা হয় বা কোন কিছু জানার থাকে কমেন্ট করবেন। অবস্যই আমরা জানিয়ে দেওয়ার চেষ্টা করব। ভালো থাকবেন সবাই দোয়া করবেন সবার জন্য। এবং আরো ভালো ও গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের সাথে থাকবেন।কথা হবে পরবর্তী কোন এক পোস্টে।আল্লাহ হাফেজ।

🙋🙋🙋🙋🙋🙋🙋🙋🙋🙋
অথবা ভিজিট করুনঃ-https://www.youtube.com/channel/UC61bnbIVK3TWrGmVGLy4Dpg

Related Posts

8 Comments

মন্তব্য করুন