সবার প্রিয় হয়ে উঠতে অথবা কাওকে ইমপ্রেস করতে এই সাধারণ ব্যাপার গুলো আপনাকে জানতেই হবে।

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ। আশা করি সবাই ভাল আছেন।আপনারা সবসময় ভাল থাকেন এটাই কাম্য। আজ আমি আপনাদের মাঝে খুব গুরুত্বপূর্ণ একটা ব্যাপার নিয়ে আলোচনা করব।

সেটা হচ্ছে কি করে আপনি সবার প্রিয় হয়ে উঠবেন অথবা অনেক চেষ্টা করেও কাউকে ইম্প্রেস করতে পারছেন না?

ঠিক ধরেছেন, তাহলে আজকের এই পোস্ট আপনার জন্যই।খুব মনযোগ সহকারে পড়বেন। আপনি আপনার পার্সোনালিটি নিয়ে হতাশ? মানুষের সাথে খুব বেশি মিশতে পারেন না? অথবা মিশতে পারলেও আপনার ব্যাপারে সবাই কেন যেন আগ্রহ দেখাচ্ছে না! এর সকল কারন ও প্রতিকার আপনার সামনে তুলে ধরছি-
ধরুন আপনি একটা মেয়েকে খুব পছন্দ করেন,তাকে ইমপ্রেস করতে চান।কিন্তু তার সামনে যেতে সাহপ্স পান না।অথপবা সামনে গেলেও কি থেকে কি বলবেন বুঝে উঠতে পারেন না।তাহলে জেনে নিন মেয়েরা কখনোই ভিতু টাইপের ছেলে পছন্দ করে না।তারা সবসময় চাই একটা ভাল পার্সোনালিটি সম্পন্ন ছেলেকে।এটা গেল প্রথম ব্যাপার।

আপনাকে তার সামনে উপস্থিত হতে হলে অবশ্যই মার্জিত পোশাকে যেতে হবে।এমন কোনো পোশাক চয়েজ করবেন না যেটাতে অতিরিক্ত আধুনিক মনে হয়।তারপরের কাজ হচ্ছে আপনাকে তার সামনে গিয়ে কনফিডেন্সের সাথে কথা বলতে হবে।আমতা আমতা করে কিছু বলতে যাবেন না।কথার শুরুতেই আপনি আপনার পরিচয় দিয়ে শুরু করবেন।এটা ভদ্রতার পরিচয় বহন করে।খুব গম্ভীর মুখে কথা না বলে একটু হাসি দিয়ে কথা বলবেন।কথা বলার সময় অন্যদিকে না তাকিয়ে সোজা তার চোখের দিকে তাকিয়ে কথা বলবেন।এটা করলে বোঝা যাবে যে আপনার সম্পুর্ন মনযোগ শুধু তার দিকেই আছে। আমরা যে ভুল সবচেয়ে বেশি করে থাকি তা হচ্ছে পরিচয়ের শুরুতেই নিজের সম্পর্কে এত বেশি বলে ফেলি যেন মনে হয় আমরা নিজের গুনাগুন তুলে ধরতে গেছি।এটা করা যাবেনা।আপনি যাকে ইমপ্রেস করতে চান তার সম্পর্কে বেশি জিজ্ঞেস করুন।তার ভাললাগা খারাপ লাগা সকল কিছু নিয়েই কথা বলুন।দেখবেন একসময় কথা বলতে বলতে অনেক ইজি হয়ে গেছেন।

কথার ফাকে ফাকে তাকে কিছু ব্যাপারে এপ্রিশিয়েট করুন।তার প্রশংসা করুন।আবার অতিরিক্ত প্রশংসা কিন্তু ভাল না।যদি এরপরেও দেখেন সে আপনার প্রতি ইমপ্রেস হচ্ছেনা তাহলে হতাশ হবার কিছু নেই।কোনোভাবে খোজ নিন তার প্রিয় জিনিস কি।হতে পারে সেটা কোনো বই,ফুল বা অন্যকিছু। বিশেষ কোনো দিনে তাকে সেই জিনিসটা উপহার দিন।দেখবেন সে এই গিফট টা খুব যত্ন করে রেখে দিবে।তারপর আবার আগের মত করেই ধীরে ধীরে কথা চালিয়ে যেন। আবার এই ব্যাপার ও খেয়াল রাখবেন যেন কথা বলা মানেই এই না যে আপনি তাকে সারাদিন কল,টেক্স করবেন।তাহলে এগুলা বিরক্তির কারণ হয়ে যেতে পারে।একটা নির্দিষ্ট সময় বেছে নিন যে সময় সে একটু ফ্রি থাকে।সবসময় তার খোজ খবরের পাশাপাশি তার ফ্যামিলির খোজ ও নিন।

এতে করে আপনাকে তার আরো আপন বলে মনে হবে।এভাবেই যদি আস্তে আস্তে এগিয়ে যেতে পারেন তবে সবাই আপনার প্রতি মুগ্ধ হতে থাকবে।

Related Posts