সব ভালোবাসা প্রকাশ পায় না,কিছু ভালোবাসা অপ্রকাশিতই থেকে যায়।

~তোমায় একটা নজর দেখার জন্য রোজ দাড়িয়ে থাকতাম পাড়ার চায়ের দোকানে,আর তুমি আমায় তুচ্ছ বখাটে ভেবে ঘৃনায় মুখ ফিরিয়ে নিতে।

মনের অজান্তেই কখন যে তোমাকে ভালোবেসে ফেলেছিলাম তা নিজে ও জানি না,ভেবেছিলাম তোমাকে ভালোবাসা দিয়েই ভালোবাসা জয় করে নিবো,কিন্তু তুমি অবহেলায় অবহেলায় পরিপূর্ণ করে দিলে।চেয়েছিলাম তোমার খোপায় গুজে থাকা বকুলের মালা হবো,কিন্তু তুমি বুনো ফুল ভেবে আমায় ছুড়ে ফেলে দিলে।

চেয়েছিলাম কোনো এক পরন্ত বিকালে তুমি আর আমি হাতে হাত রেখে দূরে কোথাও ঘুরতে যাবো।কিন্তু তুমি কি না আমাকে ফেলেই একের পর এক রাস্তা পাড়ি দিয়ে গেলে।

তোমার হাসিতে আমি ঠিক যতোটাই আকৃষ্ট হতাম,আমার হাসিতে তুমি ঠিক ততোটাই নিকৃষ্ট ভাবতে শুরু করলে।
দিন দিন যতোই তোমার প্রতি আমি আসক্তি হচ্ছি,,তুমি যেনো ঠিক ততোটাই বিষাক্ত হচ্ছো আমার প্রতি।

তোমাকে নিয়ে যতই স্বপ্ন দেখছি,,তুমি সেটা দুঃস্বপ্ন ভেবে দূরে ঠেলে দিচ্ছো।তোমার হাসি মাখা মুখটা দেখার জন্য ছুটে যেতাম তোমার কাছে,আর তুমি কি না সেটাকে মেনটাল ভেবে চলে গেলে।চেয়েছিলাম কোনো একদিন তোমার সাথে সারা রাত গল্প করবো,দুজন দুজনার পাশে বসে জোসনা মাখা রাত দেখবো।দুজন দুজনকে খুব বেশি ভালোবাসবো,কিন্ত তুমি তা না করে আমার ভালোবাসাকে ভুলে বুঝে অবহেলা করে চলে গেলে।

চেয়েছিলাম ভালোবেসে সারা জীবন বন্ধুর মতো তোমার পাশে থাকবো,তোমাকে কখনো একটু কষ্ট পেতে দিবো না।কিন্তু তুমি শত্রু ভেবে আমায় দূরে সরিয়ে দিলে।চেয়েছিলাম তোমার চোখের কাজল হয়ে থাকতে,তোমার চোখের পানি মুছে দিতে,কিনতু তুমি আমার ভালোবাসাকে না বুঝে, অবহেলা করে দূরে সরিয়ে দিলে।আমার ভালোবাসা গুলোকে অবহেলার মাঝে হারিয়ে দিলে।আমাকে পাগল ভেবে দূরে সরিয়ে দিলে।

তুমি স্বপ্ন চারিনি হয়ে এসেছিলে আমার জীবনে,কতো মুহূর্তে নিজেকে উজার করেছি তোমার কল্পনায়,কতবার তোমার প্রতিবিম্ব একেছি আমি নিজের আল্পনায়।তা তোমাকে আমি কখনোই বুঝাতে পারবো না।কখনো বুঝবে না তুমি আমার অনুভূতি গুলো,কখনো বুঝবে না তুমি আমার লুকিয়ে থাকা ভালোবাসা গুলো।হয়তো কোনো একদিন বুঝবে,সেদিন হয়তো মনে মনে বলবে একটা পাগল ছিলো যে আমাকে পাগলের মতো ভালোবাসতো।সেদিন হয়তো আমাকে পাগলের মতো খুজবে।

সবকিছু একতরফা হলে ও ভালোবাসা কখনো একতরফা হয় না।জোর করে কখনো কারো থেকে ভালোবাসা পাওয়া যায় না।সব ভালোবাসা প্রকাশিত হয় না।কিছু ভালোবাসা অপ্রকাশিতই থেকে যায়।

  • তোমার আমার ভালোবাসা হয়তো সারা জীবন অপ্রকাশিতই থেকে যাবে।

Related Posts