সমুদ্র ভ্রমণ নিয়ে উক্তি / ক্যাপশন

আসসালামু আলাইকুম কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। প্রত্যেকে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই প্রত্যাশায় রইলো সকলের কাছে।

ভ্রমণ সবসময় মানুষের মনকে শান্তি দেয়। মানুষের এই ব্যস্ত জীবনের খানিকটা প্রশান্তির বার্তা নিয়ে আসে এই ভ্রমণ। ভ্রমণ মানুষকে সবসময় তৃপ্ত দেয়। ভ্রমণ মানুষের মনকে উজাড় করতে সহজ করে। ভ্রমণ তাই অন্তত এই ব্যস্ত জীবনে ভ্রমণ একান্ত অত্যাবশ্যকীয়।

পৃথিবীর প্রত্যেকটা মানুষ আলাদা। তেমনি তাদের ধরণ আলাদা। প্রত্যেকের তাই পছন্দ অপছন্দ আলাদা। কারো পাহাড় পছন্দ কারো পছন্দ হলো সমুদ্র  । আপনার যদি কোনোদিন সামর্থ্য
থেকে থাকে তাহলে সমুদ্র ভ্রমণ করতে ভুলবেন না।সমুদ্র ভ্রমণ সবসময় মানুষের কাছে বিশেষ কিছু। তেমনি গত বছর আমার সৌভাগ্য হয়েছিল সমুদ্র ভ্রমণ করার। আপনাদের সাথে আমি সেই অভিজ্ঞতাই তুলে ধরছি।

গতবছরে সেপ্টেম্বরের মাঝামাঝিতে আমরা চট্টগ্রাম ভ্রমণের পরিকল্পনা করি। কিন্তু যেহেতু চট্টগ্রাম যাচ্ছি সেহেতু কক্সবাজার যাওয়ার লোভ সামলাতে পারলাম না। আমরা তাই চারবান্ধবি
মিলে পরিকল্পনা করলাম শেষ মেশ কক্সবাজার যাবো।যেইভাবা সেই কাজ। সেপ্টেম্বরের ২৫ তারিখ যাওয়ার সিদ্ধান্ত নিলাম।তার আগে ট্রেনের টিকেট কেটে নিলাম ২৮০ টাকা ছিল মাথাপিছু টিকেটের মূল্য।

২৫ তারিখ রাত ১১ টায় ট্রেন ছিল। আমরা ধানমন্ডি থেকে সন্ধ্যা ৭ টার দিকে বিকাশ পরিবহনে ৪০ টাকা মাথাপিছু ভাড়ায় রওনা দিলাম বিমানবন্দর এয়ারপোর্ট এর উদ্দ্যেশে।  ঠিক রাট নয়টায় পৌঁছে গেলাম। রাত ১০.৩০ তাই আমাদের ট্রেন আসলে আমরা ট্রেন এ নিজেদের সিট্ খুঁজে কিছু শুকনো খাবার নিয়ে উঠে পড়ি।

সকাল  ভোর ৬ টায় আমরা চট্টগ্রামে পৌছালাম। চট্টগ্রাম পৌঁছে আমরা আমাদের সকালের খাবার খেয়ে নিলাম। খাবারে জনপ্রতি ১০০ টাকা করে খরচ হলো। আমরা চট্টগ্রামে খানিকটা থেকে সকল ৯ টায় বিআরটিসি বাস যোগে কক্সবাজারের উদ্দেশে রওনা দেয়। বিআরটিসি বাসে জনপ্রতি খরচ হয়েছে ২৫o টাকা।

সকাল ১১ টায়আমরা কক্সবাজারে পৌঁছাই। পরবর্তীকে সিএনজি যোগে আমরা সমুদ্র সৈকতের উদ্দেশে রওনা দেই। প্রায় আধা ঘন্টা পর আমরা সমুদ্র সৌকতে পৌঁছাই। সমুদ্রের গভীরতা এবং তার সৌন্দর্য আমাদের মুগ্ধ করেছে গভীরভাবে। মনে হচ্ছে আমাদের ডাকছে তার কাছে। আমরা সূর্যাস্ত পর্যন্ত অবস্থান করেছিলাম। প্রতি মুহূর্তে সমুদ্র যেন তার রূপ বদলায়।সমুদ্র যে মানুষের মনকে বিশাল এবিং উন্মুক্ত করে তা আপনি যদি সমুদ্র ভ্রমন না করেন তাহলে কখনো বুঝবেন না।

আমরা সারাটা দিন অবস্থান করে সূর্যাস্তের সেই মায়াবী অপুরূপ সৌন্দর্য দেখে আবার বিআরটিসি বাস যোগে চট্টগ্রাম এ পৌঁছায়। আবার পুনরায় ট্রেনযোগে ঢাকার উদ্দেশে রওয়ানা দেই।
আমাদের সমুদ্র ভ্রমণ হয়তো স্বল্পসময়ের ছিল। কিন্তু সেই স্মৃতি কোনোদিন ভোলার নয়।

সমুদ্র ভ্রমণ নিয়ে উক্তি

ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

22 Comments

মন্তব্য করুন