সহজ কিন্তু স্পেশাল একটি gig request করুন fiverr-এ।

আপনার ফাইভারের অ্যাকাউন্টে লগইন করুন, হোমপেজের উপরের ডানদিকে কোণায় ক্রয় শীর্ষ মেনুতে ক্লিক করুন এবং ড্রপ-ডাউন তালিকা থেকে একটি অনুরোধ পোস্ট করুন। আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করেও আপনি একটি অনুরোধ পোস্ট করতে পারেন।।অনুরোধ পোস্ট করতে ক্লিক করুন এবং আপনি কী পরিষেবা খুঁজছেন এরকম নামক একটি ডায়ালগ বক্স খুলবে। সেই বক্সে গিগ লিখুন। বাক্সে আপনার যে পরিষেবাটি প্রয়োজন তা বর্ণনা করুন এবং সুনির্দিষ্টভাবে লিখুন। আপনি সর্বোচ্চ ২৫০০ অক্ষরের মধ্যে গিগটি লিখতে পারবেন। এটি একটি সঠিক অফারের সাথে প্রতিক্রিয়ার বিষয় আরও সহজ করে দেবে।

একবার আপনার প্রয়োজনীয় পরিষেবাটি সম্পূর্ণরূপে বর্ণনা করার পরে বিভাগ নির্বাচন করুন। নিবেদিত বিভাগের নীচে তীরটিতে ক্লিক করুন এবং আপনার অনুরোধ করা পরিষেবার জন্য উপযুক্ত বিভাগটি নির্বাচন করুন। এটি আপনার সরবরাহের আনুমানিক সময় এবং ঐচ্ছিক পরিষেবার জন্য বরাদ্দ করা আপনার সর্বাধিক বাজেটের মতো অফারগুলি থাকবে।

আপনি প্রায় শেষ করে ফেলেছেন। এখন, কেবল সবুজ পোস্ট বোতামে ক্লিক করুন। আপনার অনুরোধটি “পেন্ডিং” থাকবে যতক্ষণ না এটি পর্যালোচনা করা হয় ও ফাইভারের দ্বারা অনুমোদিত না হয়। অনুরোধটি অনুমোদিত হয়ে গেলে সেবা গ্রহনকারীরা ওয়েবসাইটের ক্রেতা অনুরোধ বিভাগের মধ্যে নজর রাখলেই এটি দেখতে পাবেন। তারপরে তারা অফার দিয়ে প্রতিক্রিয়া জানাতে পারে।

আপনার জমা দেওয়া অফারগুলি পর্যালোচনা করতে উপরের মেনুতে ফিরে যান এবং কেনা বোতামটিতে আবার ক্লিক করুন। তবে এবার আপনি অনুরোধগুলি পরিচালনা করুন ও নির্বাচন করুন।

এই বিভাগের অধীনে আপনি আপনার গিগ অনুরোধের অবস্থানটি সক্রিয়, বিরামযুক্ত, মুলতুবি, অপ্রমাণিত কিনা তা দেখতে পাবেন।

একটি গিগ অফার পর্যালোচনা করতে অফারগুলি পর্যালোচনা করুন এ ক্লিক করুন। যদি কোনও সুযোগে আপনি এটিকে বিলম্বিত করতে চান তবে একটু বিরতি নিন বা আপনি এটি একটি অ্যাকশন ড্রপ-ডাউন তালিকার অধীনেও করতে পারেন।

একবার আপনি প্রস্তাবটি স্বীকার করে নিলে আপনাকে বিক্রেতার গিগ পৃষ্ঠাতে পুনঃনির্দেশ করা হবে। আপনি যদি ফ্রিল্যান্সারের সাধারণ তথ্য (সাম্প্রতিক ডেলিভারি, গড় প্রতিক্রিয়া সময়, দক্ষতা ইত্যাদি) পর্যালোচনা ছাড়াও বিক্রেতাকে না জানেন এবং পর্যালোচনাগুলিও না জানেন তবে আমি পরামর্শ দিই যে আপনি এ সম্পর্কে আরও ভালোভাবে জেনে নিন। কীভাবে সন্ধান করতে পারেন সে সম্পর্কে অনেক উপকারি টিপসগুলো জেনে নিবেন।

এটি হল আপনি এখন আপনার প্রথম বিশেষ গিগ অনুরোধ পোস্ট করতে প্রস্তুত। আমি আশা করি আপনি এই ছোট টিউটোরিয়ালটি পড়ে অনেক উপভোগ করেছেন এবং অন্য কিছু যদি আপনি শিখতে বা পড়তে চান তবে দয়া করে নীচের কমেন্ট বক্সের মধ্যে আপনার মতামত বা পরামর্শগুলি আমাকে নির্দ্বিধায় লিখতে পারেন।

Related Posts