সাব্বির রহমানের জীবনী এবং কিছু অজানা তথ্য

ছোটবেলা থেকে সাব্বির ব্যাটবল কোনটাই পারতেন না জন্য তাকে দিয়ে ফিল্ডিং করানো হতো। ক্রিকেট মাঠে তার এক বন্ধুর দাঁতে পোকা ছিল জন্য সে সবসময় বন্ধুর পেস্ট হাতে নিয়ে থাকতো। কিন্তু ক্রিকেট মাঠে একটি অসাধারণ ক্যাচ নেওয়ার মাধ্যমে সাব্বির হোসেন একজন কোচের নজরে আসেন। মূলত আন্তর্জাতিক প্রেক্ষাপটে খেলার জন্য তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা অবলম্বন করেছিলেন বাংলাদেশ দলে যোগদান করতে।

শুরু থেকেই তিনি একজন মারকুটে ব্যাটসম্যান হিসেবে ভূমিকা পালন করছেন তিনি। 2010 সালে সাউথ এশিয়ান গেমস এ তার মারকুটে ব্যাটিং এর মাধ্যমে বাংলাদেশ দল কাপ জিতেছিল। সেখান থেকে সূচনা। এরপর তিনি বিপিএলে রাজশাহী রয়েল হয়ে মাঠ মাতাতে থাকেন। মাঠের ডিসটেন্স কত? অথবা বোলার উঁচুমানের এইসব চিন্তা তার মাথার মধ্যে কখনোই থাকত না। সে সবসময় চিন্তা করত যে তাকে বলটি মাঠের বাইরে পাঠাতে হবে। এরপরই 2014 সালে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে তার অভিষেক হয়।

এরপর জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআই ম্যাচে অভিষেক ঘটে। নাসিরের অনুপস্থিতিতে তিনি বাংলাদেশ দলে জায়গা পান। অভিষেক ম্যাচে 24 বলে 40 রানের একটি অসাধারণ ইনিংস খেলেন। তবে এরপর সাব্বির রহমানের জীবনে নেমে আসে এক কালো অধ্যায়। সে সম্পর্কে আমরা আলোচনা করব না। আমরা মোটামুটি সে সম্পর্কে সবাই অবগত। এরপরে তাকে একটি বড় সময় ধরে মাঠের বাইরে থাকতে হয়েছে। তারপর যখন তিনি দলে ফিরলেন তখন দলে ঠিকমতো পারফর্ম করতে অক্ষম হন। এছাড়াও থাকে অনেক সময় অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

তো চলুন এবার জেনে নেওয়া যাক সাব্বির রহমান সম্পর্কে কিছু অজানা তথ্য সমূহ :

*প্রত্যেকটি ব্যক্তির একজন ফ্যাশন আইকন থাকে। সাব্বির রহমান এর ফ্যাশন আইকন ব্র্যান্ড পিট।

**তিনি গলায় চেন এবং চোখে সানগ্লাস পরতে ভালোবাসেন।

***তার প্রিয় খাদ্য ভুনা খিচুড়ি। তবে অবশ্যই সেটা তার মায়ের হাতে হতে হবে

****তার প্রিয় ব্যক্তি এবং বন্ধু নাসির হোসেন। তিনিও কেলেঙ্কারির সাথে যুক্ত।

***** তিনি ক্যাজুয়াল পোশাক পড়তে বেশি ভালবাসেন।

******ঈদের সময় তিনি পাঞ্জাবি এবং জিন্সের প্যান্ট পরিধান করেন।

******** তার প্রিয় খেলা ফুটবল।স্ট্রাইকার হিসেবে খেলতে বেশি পছন্দ করেন। কারণ স্ট্রাইকার হিসেবে থাকলে সেখানে দৌড়াদৌড়ি করতে হয় না এবং সহজে গোল দেওয়া যায়।

*********তার প্রিয় খেলোয়াড় নাসির হোসেন। এছাড়াও মুশফিকুর রহিমের খেলা তার খুব ভালো লাগে।

********ফুটবলের তিনি ব্রাজিল দলকে সাপোর্ট করে থাকেন। কিন্তু তার প্রিয় ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো।

*********** ক্রিকেট খেলার পক্ষে তার বাবা বিরোধিতা না করলেও তার মা খুব বিরোধিতা করেছিলেন। তার মা ছিলেন একজন কলেজ শিক্ষিকা।

********* 2000 সাল থেকে তিনি নিয়মিত ক্রিকেট খেলা শুরু করেন।

************ তাকে ছোটবেলা কখনও ক্রিকেট খেলায় নেওয়া হতো না। তিনি সবসময় ফিল্ডিং করতেন কখনো ব্যাট-বল হাতে নিতেন না।

আপনাদের আর্টিকেলটি ভালো লেগে থাকলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আমন্ত্রণ রইল এবং আমাদের পোস্টটি শেয়ার করতে ভুলবেন না।

ধন্যবাদ….

Related Posts

11 Comments

মন্তব্য করুন