সাভারের হেমায়েতপুরের বসেছে প্রথমবারে মত বই মেলা, আশেপাশের সবাই বেড়াতে যেতে পারেন আপনার অবসর সময়ে

সাভারের হেমায়েতপুরে প্রথমবারের মত বই মেলা

বই মেলা বই পড়ুয়াদের জন্য আনন্দের ও নিজের পছন্দ মত বই বেছে নেওয়ার জায়গা। তাই তো প্রতি বছর বই পড়ুয়াদের ভীড় জমে অমর একুশে বই মেলায়।

এছাড়া এখন দেখা যায় বিভিন্ন এলাকায় যে কোনো দিবস উপলক্ষে গড়ে তোলা হয় বই মেলা সেরকম্ভাবে এবার দেখা যাচ্ছে প্রথমবারের মত সাভারের হেমায়েতপুরে রমরমা এক বই মেলা।

২০ ফেব্রুয়ারী থেকে শুরু হওয়া এই বই মেলা নিয়েছে এক নতুন আবির্ভাব। হেমায়েতপুর এলাকায় এই প্রথম কোনো বই মেলার আয়োজন করা হলো। তাই সেই এলাকার মানুষেরা উপচে পড়েছে নিজেদের হাতের নাগালে এরকম একটি বই মেলা পেয়ে।

মুজিববর্ষকে কেন্দ্র করে তেতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল সমর এই মেলাটির আয়োজন করেছে।  একে উদ্বোধন  করেছে  দুর্যোগ পরিচালনা ও ত্রাণ প্রতিমন্ত্রী  ড. মো. এনামুর রহমান।

মেলায় ২৩ টি দোকান বসানো হয়েছে। যারা মেলায় আসছে তারা আনন্দের সাথে ও নিজের পছন্দ মত বই কিনে নিচ্ছে মেলা থেকে। এছাড়া সেই এলাকার বাচ্ছাদের মনেও লেগেছে আমেজ। ছোট বড় সবাই মিলে মেলাটিকে আরো ঝাকজমক করে তুলেছে।

মেলাতে যে শুধু বই বিক্রি হচ্ছে তা নয়। এছাড়াও এখানে ব্যবস্থা করা হয়েছে একটি জাদুঘর, যেখানে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ৫০০ টিরও বেশি ছবি প্রদর্শন করানো হয়েছে। এতে থেকে বাচ্চাসহ অনেকেই বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে সামান্য হলেও জানতে পারবে।

মেলাটি বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৫ টা পর্যন্ত থাকে। তাই আর দেরি না করে সাভার ও এর আশেপাশে যারা বাস করছেন ঘুরে আসুন বই মেলাটি থেকে ।

মেলাটি ৭ দিনের জন্য বসেছে ২০ ফেব্রুয়ারী থেকে শুরু করে হেমায়েতপুরের ঈদ্গাহ মাঠে।

তাই নিজের অবসর সময়টাকে কাজে লাগিয়ে এই বই মেলায় ঘুরে আসতে পারেন আপনি। কেননা আপনার হাতের নাগালের কাছে এই বই মেলাটি।

 

Related Posts

8 Comments

মন্তব্য করুন