সামাজিক যোগাযোগ ও বিনোদনের মাধ্যম লাইকি থেকে নিষিদ্ধ করা হল অপু-মামুনকে

ফ্রান্স ভিতিক প্রতিষ্ঠান নিয়ন্ত্রিত লাইকি থেকে আক্রমনাত্বক ব্যবহার ও হিংসাত্বক আচরনের জন্য লিডার বোর্ডে টপ ওয়ান পজিশনে থাকা মামুন ও অপু কে ব্যান করেছে লাইকি সাইবার ৭১ এর রিপোর্টের কারণে ব্যান করা হয় এই আইডি গুলোকে । সাথে সাথে আরো দুই আরডিওকেও ব্যান করা হয় বলে জানা গেছে । গত সোমবার সন্ধ্যায় রাজধানীর উত্তরা থেকে আপুকে গ্রেফতারর করে পুলিশ । সড়ক অপরোধ করে বাদিকে ধারালো অস্ত্র দিয়ে মারপিট করে আহত জখম, চুরি ও হুমকির অভিযগে গ্রেফতার করা হয় আপুকে । উল্লেখ্য এর আগেও পুরান ঢাকায় খন্দকার রেস্টড়ুরেন্টে মিটআপ এর নামে বিশৃঙ্খলা করার অভিযোগ পাওয়া যায় । পরে সেখানে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । পরবর্তিতে মামুন ও তাঁর সহযোগিদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে দিয়াবাড়িতে ।

অনেকেরই মন্তব্য এরা দেশ ব্যাপি এক প্রকার গ্যাং কালচার চর্চায় মত্ত । লিডার বোর্ডে থাকা নিয়ে একে অপরের উপ্পর হিংসাত্ব মন্তব্য করে সাধারন ছোট ছোট ছেলেমেয়েদের মস্তিষ্ক বিকৃত করছে এরা । বাহারি চুলের কালার ও কাটিং দিয়ে বেশি ভাইরাল হয় এরা । বিভিন্ন গান ও হাস্যকর ডাইলকের সাথে অভিনয় করে ভিডিও আপ্লোড করে সবার দৃষ্টি আকর্ষন করাই এই এপের মূল উদেশ্য  এর পাশা পাশি লাইভ রুম নামের একটি আপশন আছে এই এপে যেখান থেকে ১৮ বছরের উপরে যে কেও লাইভ করতে পারে বাংলাদেশের এজেন্টের মাধ্যমে লাইকি অফিশিয়াল হোস্টিং নিয়ে লাইভ করার মাধ্যমে কিছু টাকা ইনকাম করার একটি ব্যবস্থা করে দিয়েছে লাইকি অনেকে আবার সেদিকটা বেশি গুরুত্ব দেয় । লাইভ –এ গিয়ে পিকে খেলার মাধ্যমে এক জন অন্য একজনকে পরাজিত করতে পারলে লাইকি অফিসিয়াল থেকে কিছু পরিমান গিফট পাওয়া যায় । আর এই খেলায় বিজয়ী হতে হলে বাংলাদেশি টাকায় প্রায় দুই টাকার উপরে মূল্যের গিফট প্যাকেজ লাইকির ভাষায় ডাইমন্ড যার একটি ডাইমন্ডের মূল্য পড়ে প্রায় দুই টাকার উপর বাংলাদেশী টাকায় সেই ডাইমন্ড কিনে গিফট করতে হয় হোস্ট কে । দেখা গেছে একেক জন প্রায় ১০০ থেকে ১০ হাজার এমনকি ১ লক্ষ অবদি গিফট করে থাকে । বিষেশ করে মেয়ে পক্ষেই বেশি পরে গিফট । যে মেয়ে যত বেশি সুন্দর সে মেয়ের বিজয়ী হওয়ার চান্স তত বেশি ।

কেও কেও বলছে লাইকি সাধারন বাচ্চা ছেলেমেয়েদের মানসিক অবস্থার বিকৃতি ঘটাচ্চছে । সাধারন বাচ্ছাদের এক প্রকার মানষিক প্রতিবন্ধি বানিয়ে ফেলছে এই সমস্থ এপ গুলো ।সামাজিক যগাযোগ মাধ্যম ফেসবুক ঘেটে যানা যায় ইতিমধ্যে অনেকেই পোষ্ট করছে বাংলাদেশ থেকে লাইকি ও টিকটিক বন্ধ করার জন্য ।

সাইবার ৭১ এর রিপোর্টের কারণে ব্যান হওয়া আইডিগুলো হচ্ছে, 299080061, Princemamun143, 326096824, yasin_arafat_opu’

Related Posts

6 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ৮ টাকা বোনাস ২০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন । লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/fresh-income-site-3830

মন্তব্য করুন