সায়েন্স ফিকশান: 50 বছর পরে কি ঘটবে

আগামী ৫, ১০, এমনকি ৫০ বছরেও ভবিষ্যতের চেহারা কেমন তা স্বপ্ন দেখে মজা পাওয়া যায়। আমরা কীভাবে ভ্রমণ করব? আমরা কী খাব? কীভাবে আমাদের অর্থনীতি এবং বিশ্ব কর্মী বদলে যাবে? আপনি যদি এই প্রশ্নগুলির বিষয়ে কখনও অবাক হন, আপনি নীচে এক ডজনেরও বেশি চিন্তার নেতাদের ভাবনা-উদ্দীপনা এবং আনন্দদায়ক অনুমানগুলি পেয়ে যাবেন। ভিআর, রোবোটিক্স, স্ব-ড্রাইভিং গাড়ি এবং আরও অনেক কিছুর ভবিষ্যত সম্পর্কে অন্তর্দৃষ্টি পড়ুন।

পরবর্তী 5-10 বছরের মধ্যে কীভাবে বিশ্ব পরিবর্তন হবে?

গ্রাহক অর্থনীতি [পরিবর্তিত হবে] – ইন্টারনেট অফ থিংস থেকে শুরু করে উবার, অটোমেশন থেকে শুরু করে আসলে “মালিকানার অভাব” পর্যন্ত সবকিছুই এখন পাঁচ বছরের মধ্যে প্রাচীন ইতিহাস বলে মনে হবে। আপনি কি ২০০২ সালে বলতে পারতেন যে গাড়িটি আমাদের তুলে নেওয়ার জন্য অপেক্ষা করার সময় আমরা আমাদের ফোনগুলি থেকে খাবারের অর্ডার দিচ্ছি এবং এটি আসার সময় রিয়েল-টাইমে ট্র্যাক করছে ?? বিস্ময় তাইনা !

কৃত্রিম জীববিজ্ঞানের সাথে মিলিত 3 ডি প্রিন্টিং। কল্পনা করুন যে কেউ যখন কোনও অঙ্গ হারিয়ে ফেলে দেয় এবং ঠিক তখনই আমরা সেই ব্যক্তির ডিএনএ এবং 3 ডি মুদ্রণ পেতে পারি তার বা তার জন্য নিখুঁত কৃত্রিম পা যুক্ত করা যাবে । আরেকটি জিনিস: সেন্সরগুলি রোবোটিকের সাথে একত্রিত হয়ে যাবে ।
আলেক রস, হিলারি ক্লিনটনের প্রাক্তন সিনিয়র উপদেষ্টা এবং ভবিষ্যতের শিল্পের লেখক বলেন
দশ বছরে, বধির এবং নিঃশব্দ কথা বলতে সক্ষম হবে এবং এই নিবন্ধটি পড়ার প্রত্যেকে ভাষা প্রতিবন্ধকতার ধারণাটিকে বাদ দিয়ে কয়েক ডজন বিদেশী ভাষায় কথোপকথন হবে। পেশাদার অনুবাদকরা যুক্তি দেন যে কম্পিউটারের পক্ষে পর্যাপ্ত পরিমাণে অ্যাকাউন্টিং না করার জন্য স্থানীয় উপভাষা, প্রতিচ্ছবি এবং উপদ্রব খুব জটিল হয়ে পরবে ।
আজকের অনুবাদ সরঞ্জামগুলি 200 মিলিয়নেরও বেশি লোকের জন্য দিনে এক বিলিয়নের বেশি অনুবাদ গণনা করে তৈরি করা হয়েছিল। ডেটাতে তাত্পর্যপূর্ণ বৃদ্ধির সাথে, এই সংখ্যাটি শীঘ্রই একটি অনুবাদ করা সংখ্যার সংকেত দেবে, তারপরে এক ঘন্টার মধ্যে প্রচুর পরিমাণে ভাষার ডেটা ভিতরে এবং বাইরে চলে যাবে। অনুবাদকে অবহিত করে পরিমাণ পরিসংখ্যান তত দ্রুত বৃদ্ধি পাবে ।
মেশিনগুলি তাত্পর্যপূর্ণভাবে আরও সঠিকভাবে বৃদ্ধি পাবে এবং ক্ষুদ্রতম বিশদটি বিশ্লেষণ করতে সক্ষম হবে। যখনই মেশিনের অনুবাদগুলি এটির ভুল হয়ে যায়, ব্যবহারকারীরা ত্রুটিটিকে পতাকাঙ্কিত করতে পারে – এবং সেই ডেটাটিও ভবিষ্যতের চেষ্টায় অন্তর্ভুক্ত করা হবে। আমাদের কেবলমাত্র আরও ডেটা, আরও কম্পিউটিং শক্তি এবং আরও ভাল সফ্টওয়্যার দরকার। এগুলি সময়ের সাথে সাথে আসবে এবং উচ্চারণ এবং কথ্য প্রতিক্রিয়ার ব্যাখ্যাসহ বিভিন্ন ক্ষেত্রে যোগাযোগের ফাঁকগুলি পূরণ করবে।
মরিয়ম নাফফি, মিন্টডটকমের সিইও এবং ইয়েলপ বোর্ডের সদস্য বলেন ,
গ্রাহকরা তাদের ইনবক্সে এবং সামাজিক প্ল্যাটফর্মে পণ্য এবং বিপণনের পিচগুলি ক্রমশ বাড়িয়ে তুলছেন। আমি মনে করি যে গ্রাহকরা এই সমস্ত পণ্যগুলির মধ্যে বিতরন সহজ করার উপায়গুলি অনুসন্ধান করবেন। এটি কী হতে পারে সে সম্পর্কে কয়েকটি পূর্বাভাস্য নিম্ন রুপ
গ্রাহকরা তাদের পণ্যগুলির সাথে সম্পর্কিত বর্ধিত অর্থ সন্ধান করবেন, সুতরাং তারা তাদের পণ্যগুলিতে উচ্চতর স্বতন্ত্রতা এবং ব্যক্তিগতকরণ চাইবেন, পাশাপাশি তাদের পণ্যগুলির পেছনের গল্পটি বুঝতে পারবেন (পণ্যটি কে তৈরি করেছেন, কে এটি নকশা করেছেন, এটি কোথায় তৈরি হয়েছিল, চাইবেন ।
বিজয়ী সামাজিক প্ল্যাটফর্মগুলি ভিজ্যুয়াল এমন একটি বিশ্বের পণ্য এবং ব্র্যান্ডের পার্থক্য করার জন্য দুর্দান্ত চিত্রগুলি অপরিহার্য হয়ে উঠবে
গল্পকারদের বড় বড় বাজারে এবং ব্র্যান্ডগুলিতে আমন্ত্রণ জানানো যেতে পারে সমস্ত পণ্যগুলির মধ্যে নজরদারি করতে এবং গল্পগুলিকে পণ্যগুলির মধ্যে আলাদা করে তোলে – গল্পকাররা বিক্রেতারা হতে পারে।

Related Posts