সিজোনাল জ্বর- সর্দি- কাশি এগুলো থেকে মুক্ত থাকবেন কিভাবে ?

সিজোনাল জ্বর- সর্দি- কাশি এগুলো থেকে মুক্ত থাকবেন কিভাবে ?

সিজোনাল জ্বর- সর্দি- কাশি এগুলো থেকে মুক্ত থাকবেন কিভাবে ?

আমাদের দেশটি ছয় টি ঋতুর দেশ । তাই ঋতু পরিবর্তনের সময় টা আমাদের উপরে অনেক বেশি প্রভাব ফেলে । বিশেষ করে শীতকাল থেকে গরমকাল আর গরমকাল থেকে শীতকালে পরিবর্তন হওয়ার সময় বেশি এই রকম জ্বর- সর্দি- কাশি সিজোনাল সমস্যায় পড়তে হয় ।

এই সিজোনাল জ্বর- সর্দি- কাশি ভয়ানক কিছু নয়তো ?

না, এটা সিজন( ঋতু ) পরিবর্তন হওয়ার কারনেই হয়ে থাকে । এটা বড় কোনো রোগের কারন নয় । এটা সবারই হয়ে থাকে । তবে কিছু কিছু ব্যক্তির নাও হতে পারে ,তবে আপনি যদি একটু সচেতন হন তাহলে সর্দি কাশি জ্বর আপনাকে ধরলেও খব কম সময়ে সেরে ওঠা যাবে ।

আর আপনি যদি এই সিজনাল ওসুক থেকে সুস্থ থাকতে চান তাহলে আপনারা ঠিক সময়ে গোছল করবেন । গোছলের এদিক ওদিক হলে কিন্তু আপনারা এই সিজোনাল জ্বর- সর্দি- কাশির কবলে পড়তে পারেন । এটা এতোটাই তাড়াতাড়ি হয়ে যায় বলার মতো নয় । দুই একটা হাঁচি দিয়ে শুরু হয়ে যেতে পারে । এসময় আপনারা পানি বদল মানে আপনারা কোথাও বেড়াতে গেলেন তখন কিন্তু পানি বদল হয়ে যায় আর এটা ও সিজোনাল জ্বর- সর্দি- কাশি হওয়ার অন্যতম কারন । তাহলে আপনারা এসময় ঘোরাঘুরি না করলে এই সিজোনাল জ্বর- সর্দি- কাশি থেকে বাঁচতে পারেন ।

আপনারা শীতের কাপড় পরবেন তবে বেশি গরম লাগা কাপড় পরবেন না , কারন একসময় গরম লাগছে আর সেটি খুলে ফেলার কারনে ও কিন্তু আপনার ঠান্ডা লাগবে । তো সময় টা এরকম কিছু করার নেই, তো বিষয় টা খেয়াল রাখবেন কখনো ও বেশী গরম আবার কখনো ও ঠান্ডা লাগার কারনে সিজোনাল জ্বর- সর্দি- কাশি হতে পারে।

আশা করবো আপনারা উপায় গুলো ফলো করবেন আর সুস্থ থাকবেন ।

আমি নিজেই পানি বদল জনিত কারনে সিজোনাল জ্বর- সর্দি- কাশিতে ভুগতেছি । আর কি পরিমান কষ্ট পাচ্ছি সেটা আমিই জানি ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন