সুখী হওয়ার জন্য দিকনির্দেশনামুলক গাইড

সুখ সম্পর্কে মজার বিষয় হলো আপনি এটির যত বেশি সন্ধান করবেন ততই খুঁজে পাওয়া তত কঠিন কিন্তু আপনি যখন এটি অনুসন্ধান করা বন্ধ করবেন, তখন এটি আপনার জীবনের পথ খুঁজে পাবে প্রকল্পটি এটাই। এটি আপনাকে এখনই কীভাবে সুখী হতে হয় তা শিখিয়েছে, আপনি সুখী হওয়া শুরু করার আগে আপনার অবশ্যই কোনও নির্দিষ্ট কাজ করতে হবে বা লক্ষ্য অর্জন করতে হবে।সুখের পরে তাড়া করার চেষ্টা করবেন না এবং এটিকে ভয় দেখান। এটি ধরার জন্য এটি আপনার কাছে আসা উচিত। তবে, খুশি হওয়ার জন্য রূপক অর্থে আক্ষরিক পরিবর্তে আপনার কী করা উচিত?দর্শনকে বাদ দিয়ে আপনি নিজেকে এই ভেবে করবেন না যে, “আমি যদি ধনী হই তবে আমি আনন্দিত হই”, বা “যদি আমি আমার স্বপ্নগুলি পূরণ করি তবে আমি খুশি হতে পারি” ” অনেক ধনা পুরুষ রয়েছেন যারা অসন্তুষ্ট হয়েও তারা আক্ষরিকভাবে তাদের কাগজের বিলে চোখের জল মুছছেন কারণ তারা সুখকে “কিছু পাওয়ার” দায়িত্ব দেয় আশাবাদী বৈশিষ্ট্য শিখুন
বেশিরভাগ লোক আশাবাদকে নিষ্পাপ হিসাবে দেখেন। বা এমনকি বিভ্রান্তি। তারা বলে যে আপনি যদি বাস্তববাদী হন এবং বাস্তব পৃথিবী কীভাবে কাজ করে তা বুঝতে পারলে আপনি হতাশাবোধী হয়ে উঠবেন। তারা এও বলে যে দাবী করার মাধ্যমে মানুষ তাদের অস্তিত্বকে সংজ্ঞায়িত করে। আমাদের বিশ্বের অনেক দৃষ্টিভঙ্গি আমরা যে ধর্মগুলিতে অনুসরন করেছি সেগুলি দ্বারা রুপান্তরিত হয়, উদাহরণস্বরূপ। যাইহোক, আপনার বিশ্বাস বা পন্ডিতরা যা বলুক না কেন, সত্য যে বাইরের পৃথিবীতে সুখ নেই, বরং এটি আপনার মনের মধ্যে রয়েছে। আমরা আমাদের মনের মধ্য দিয়ে পৃথিবীটি অনুভব করি এবং সত্যিকার অর্থে আমাদের মন আমাদের সমস্ত কিছু।

অনুশীলন এবং স্বাস্থ্য সুখের পথ

আপনি কি জানেন যে অনুশীলন আপনাকে একের চেয়ে বেশি উপায়ে খুশি করতে পারে? এটি একটি অন্যতম প্রধান প্রস্তাবনা। আপনার অনুশীলন করে ফিট এবং সুস্থ থাকা উচিত। আপনারও ঠিক খাওয়া উচিত, তবে এটি আসলে অনুশীলন যার সুখের আরও ঘনিষ্ঠতা রয়েছে। এটি আসলে আপনার মস্তিষ্কের রসায়ন সম্পর্কিত। আপনি যেমন সুখী প্রকল্পের সংক্ষিপ্তসারটি থেকে সরে যেতে পারেন, অনুশীলন এমন একটি ক্রিয়াকলাপ যা আপনার মস্তিষ্কে এন্ডোরফিন তৈরি করে।

একঘেয়েমি আপনার শক্তি এবং সুখ খুঁজে নিতে পারে।
একঘেয়েমি দুঃখ বা ক্রোধ নয়। এটি পরিবর্তে খালি আবেগের নিকটতম জিনিস। যদি এটি রঙ হয় তবে এটি ছাই হয়ে যাবে। যদি এটির স্বাদ হয় তবে এটি পেস্ট করা হত। তবে, জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, আপনি কি জানতেন যে একঘেয়েমি হলো ঘৃণা ও ঘৃণার এক হালকা রূপ? এটি রবার্ট প্লাচিকের আবেগের চাকা অনুসারে। এমন গবেষণা রয়েছে যা অস্তিত্ব দেখায় যে উদাসীনতা কেবল উদাসীনতা বা যত্ন নেই। এটি হালকা বিদ্রোহ। এটি আপনার উপভোগকে জীবন থেকে সরিয়ে দেয় এবং আপনার যতটুকু প্রতিভা বা দক্ষতা অর্জন করে আপনি নিজের সর্বোচ্চ উন্নতি করেছেন তা ব্যবহার করে।

প্রকৃত সুখী হতে হলে প্রয়োজনীয় দিকনির্দেশনা জেনে গেছেন। আশাকরি পোষ্টটি আপনার ভালো লেগেছে। পোষ্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Posts

9 Comments

মন্তব্য করুন