সেনাবাহিনী ও পুলিশ লাইফ নিয়ে স্ট্যাটাস এবং আত্মকাহিনী

সেনাবাহিনী ও পুলিশ লাইফ নিয়ে স্ট্যাটাস এবং আত্মকাহিনী – সেনাবাহিনী ও পুলিশ, যারা আমাদের নানাভাবে সাহায্য করে থাকে, আমাদের বিভিন্নভাবে সুরক্ষা প্রদানের জন্য কাজ করে থাকে। আমার বা আপনার হাজারো ব্যস্ততার মধ্যে কি সময় হয়েছে তাদের জীবনের গল্প শোনার বা তাদের সম্পর্কে জানার। আমার মনে হয়না আমাদের এতটা সময় হবে যে আমরা তাদের জীবনের আত্মকাহিনী শুনতে আগ্রহী হব।

সত্যি বলতে তাদের জীবনটা অনেক অদ্ভুত রকমের হয়ে থাকে। তারা যখন তাদের কর্তব্যের মাঝে আটকা পড়ে যায় তখন নিজেদের পরিবারের সাথে পর্যন্ত তারা দেখা করার তেমন একটা সুযোগ পায়না। বলতে গেলে সেনাবাহিনী আর পুলিশ আমাদের মত সাধারণ মানুষদের বন্ধুর মত। যারা নিজেদের ঝুঁকির মধ্যে ফেলে আমাদের রক্ষা এবং সুরক্ষা নিশ্চিত করে থাকে। তারাও এক প্রকারের হিরো।

হাজারো গল্পের মাঝে তাদের না বলা সে গল্প রয়ে যায়। তারাও তো মানুষই, তাদেরও ইচ্ছে করে নিজের পরিবারের সাথে থাকতে, নিজের পরিবারের সাথে হাসিখুশি, আর মজা করতে। কিন্তু কর্তব্যের মায়াজালে আবদ্ধ তারা। ছোট করে দেশের হিরোদের আত্মকথন শুনিয়ে দিলাম চলুন এবারে তাদের নিয়ে কয়েকটি স্ট্যাটাস শুনে নেওয়া নাম।

পুলিশ/সেনাবাহিনীদের নিয়ে উক্তি

১. সাকিব খান, আরিফিন শুভরা হচ্ছে সিনেমার হিরো, তারা অভিনয় জগতের নায়ক। কিন্তু বাস্তব জীবনের সুপার হিরো হচ্ছে পুলিশ এবং সেনাবাহিনী। তারা অভিনয় জগতের নয় বাস্তব জীবনের নায়ক।
২. আপনার সুরক্ষা নিশ্চিত করার ব্যাপারে পুলিশ এর সহায়তা নিন। তারা আমাদের সুরক্ষা নিশ্চিত করার জন্যেই রয়েছে।

৩. সৈনিক হচ্ছে দেশের যোদ্ধা। যারা জীবন দিয়ে দেশের মানুষকে রক্ষা করে, দুর্নীতির বিরুদ্ধে কাজ করে, অসাধুদের শায়েস্তা করে।
৪. একজন বীর সৈনিক আসলে অনেক বোকা হয়। তারা এতটাই বোকা যে যুদ্ধের ময়দানে হার নিশ্চিত জেনেও তারা শত্রুর সামনে মাথা নত করে রাজি না। তারা বোকা হলেও, কাপুরুষ নয়।

৫. আমি একজন সৈনিক। জীবনে আমার জন্য অনেক ধরনের লড়াই প্রস্তুত যেমন রয়েছে তেমনি সেসব লড়াই মোকাবেলা করার জন্যেও আমি প্রস্তুত আছি।
৬. আমি যুদ্ধ করবো কিন্তু হার মানবো না। এই পোশাককে আমি ছোট হতে দেবো না শত্রুদের সামনে। কারণ আমি যে সৈনিক। আমি শিখিনি হার মানতে, আমি শিখিনি পরাজয় বরণ করতে।
৭. দেশের পুলিশ থাকতে সুরক্ষার ভয় কিসের?

৮. একজন দায়িত্ববান পুলিশের কাছ থেকে শেখার মত অনেক কিছুই রয়েছে। সময় হলে তাদের জীবনের কথা শুনি সবাই।
৯. সৈনিক এর পথে চলুন, তাদের চলা পথ কখনো খারাপ হতে পারেনা।
১০. আসুন আপনি আমি সৈনিক এর মত সকল যুদ্ধে অংশ নিয়ে জয়লাভ করি।

বন্ধুরা আজকে আমরা পুলিশ/সেনাবাহিনী দের জীবনের অত্মকথন এবং কিছু স্ট্যাটাস সম্পর্কে জানলাম। আশা করছি ভালো লেগে থাকবে, শেষ করছি আর্টিকেলটা। আল্লাহ হাফেজ।

Related Posts