সেরা ফ্রিল্যান্স গ্রাফিক ডিজাইন ওয়েবসাইট

অনলাইনে প্রচুর ফ্রিল্যান্স ওয়েবসাইট থাকলেও এর সবগুলোই বেশি সুবিধাজনক নয়। এজন্য আমরা শীর্ষ ১০ টি ফ্রিল্যান্স গ্রাফিক ডিজাইন ওয়েবসাইটগুলির এই তালিকাটি তৈরি করেছি। আমরা প্রতিটি প্ল্যাটফর্মের অনন্য বৈশিষ্ট্যগুলি উল্লেখ করব এবং সেখানে কাউকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়াটি কি তা সম্পর্কে জেনে নিবো।

প্রক্রিয়াটিকে আরও সুন্দরভাবে বোঝার জন্য রয়েছে কিছু প্রয়োজনীয় টিপস।

1.Upwork : বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম । 300,000 এরও বেশি গ্রাফিক এবং ওয়েব ডিজাইনার  থাকলে আপনার গ্রাফিক ডিজাইন কাজের জন্য ফ্রিল্যান্সার খুঁজে পেতে আপনার কোনও সমস্যা হবে না।

গ্রাফিক ডিজাইনার নিয়োগের প্রক্রিয়া:

আপওয়ার্ক আপনাকে গ্রাফিক ডিজাইনার নিয়োগের জন্য দুটি পদ্ধতি দেয়:

আপনি একটি কাজের তালিকা পোস্ট করতে পারেন এবং ফ্রিল্যান্সাররা এতে প্রতিক্রিয়া জানাতে পারেন।

আপনি তাদের প্রোফাইল ম্যানুয়ালি যেতে পারেন এবং নিজেই ফ্রিল্যান্সারদের কাছে পৌঁছাতে পারেন।

2. Freelancer.com : ২০০৯ সালে প্রতিষ্ঠিত, ফ্রিল্যান্সার ডটকম একটি শক্তিশালী ফ্রিল্যান্সিং ওয়েবসাইট যা আপনাকে গ্রাফিক ডিজাইন কাজের জন্য উপযুক্ত আপনার আদর্শ প্রার্থীদের খুঁজে পেতে সহায়তা করবে। এখানে আপনি পার-টাইম অথবা ফুল-টাইম কাজ করতে পারবেন।

গ্রাফিক ডিজাইনার নিয়োগের প্রক্রিয়া:

আপনি এর মাধ্যমে ফ্রিল্যান্সারদের দিয়ে কাজ করাতে পারেন। আপনার কাজের প্রয়োজনীয়তার সাথে খাপ খায় এমন ফ্রিল্যান্সারদের সনাক্ত করতে এবং তাদের সাথে সরাসরি যোগাযোগ করার জন্য তাদের অনুসন্ধান ফিল্টারগুলি ব্যবহার করতে পারবেন। কাজের তালিকাগুলি পোস্ট করাতে পারবেন এবং প্রযোজ্য ফ্রিল্যান্সারদের সাথে যোগাযোগ করতে পারবেন।

3. Fiverr :  ফাইভার একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম যা গ্রাফিক এবং ওয়েব ডিজাইনারদের দিয়ে কাজ করাতে ব্যবহৃত হয়। এতে রয়েছে একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস এবং ভিজ্যুয়াল ডিজাইন বিভাগগুলি অনেক সহজ। বিজনেস কার্ড ডিজাইন থেকে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ডিজাইন পর্যন্ত প্রতিটি ডিজাইনের কাজের জন্য ফাইভারের ফ্রিল্যান্সার রয়েছে।

গ্রাফিক ডিজাইনার নিয়োগের প্রক্রিয়া:

আপনি চাহিদা অনুযায়ী কাজের তালিকা পোস্ট করতে পারেন যা ফ্রিল্যান্সাররা দেখতে পাবে। আপনি কোনও ফ্রিল্যান্সারের প্রোফাইলে যেতে পারেন এবং যদি তাদের কাজের ধরন আপনার চাহিদা পূরণ করে তবে তাদের সাথে যোগাযোগ করতে পারেন।

4. 99designs: এটি এমন একটি গ্রাফিক ডিজাইন প্ল্যাটফর্ম যেখানে 90 টিরও বেশি বিভিন্ন ধরণের ডিজাইনের পরিষেবার জন্য ফ্রিল্যান্সার রয়েছে যেমন বিজনেজ কার্ড ডিজাইন করা, লোগো ডিজাইন করা, কোনও ওয়েবসাইট টেমপ্লেট ডিজাইন এবং আরও অনেক কিছু।

গ্রাফিক ডিজাইনার নিয়োগের প্রক্রিয়া:

প্রথমত, আপনি প্ল্যাটফর্মে আপনার প্রয়োজনী তথ্য দিয়ে একাউন্ট তৈরি করতে হবে এবং আপনার করা ডিজাইন জমা দিতে হবে।

তারপর, সেগুলো যাচাইবাছাই করা হবে। যাচাইবাছাই করে অনুমোদন পাওয়া গেলে আপনার ডিজাইন প্রকাশ করা হবে।

Related Posts

8 Comments

মন্তব্য করুন