সৌন্দর্য নিয়ে স্ট্যাটাস

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সব সময়। সৌন্দর্য নিয়ে স্ট্যাটাস –

এই বিচিত্র পৃথিবীর মানুষ এর চাহিদা সব সময় সৌন্দর্যর দিকে বেশি।সৌন্দর্য মানুষকে টানে গভীরভাবে।আর তাই আমরা সবাই সৌন্দর্যের পিছনে দৌড়াই।শুধুমাত্র সৌন্দর্যের কারণে আমরা বাকি সকল গুণ কিংবা অর্জনসহ প্রায় সকল

কিছুকে অবহেলা করি।কিন্তু ভুলে যাই যে রাত আছে বলে দিনের এত্ত কদর, ঝড় আছে বলেই রৌদ্রজ্জল দিনের এত্ত কদর,কালো আছে বলে সৌন্দর্যের এত্ত কদর।

পৃথিবীতে সৌন্দর্যের সংজ্ঞা বহুজন বহুভাবে দিয়েছেন।কিন্তু আমার কাছে সৌন্দর্য বলতে আপনি নিজে।জি হ্যাঁ পৃথিবীর প্রতিটি মানুষই সুন্দর।সৌন্দর্য বলতে শুধুমাত্র গায়ের রঙকে বুঝায়। সৌন্দর্য হলো শুভ্রদা, এক পবিত্র মনের নাম সৌন্দর্য। আপনার কাজে কর্মে আপনার সৌন্দর্য ফুটিয়ে তুলতে হবে।সৌন্দর্য থাকতে হয় মনে।সমস্ত ভেদাভেদ ভুলিয়ে মনের সৌন্দর্যই বড় সৌন্দর্য হিসেবে ফুটে উঠে।সৌন্দর্যকে কখনো অহংকার এর বিষয় হিসেবে না বানিয়ে আত্নবিশ্বাস হিসেবে গড়ে তুলুন।দেখবেন আপনি তখন কাজ করার এক নতুন উদ্দীপনা পাবেন।

আপনি শুধু দেখতে সুন্দর কিন্তু আপনার ব্যবহারে কোন মাধুর্য নেই, আপনার মন হিংসায় পরিপূর্ণ থাকলেও এই সৌন্দর্যের কোন দাম নেই।কারণ সৌন্দর্য কখনো এক পাক্ষিক হতে পারেনা।সৌন্দর্য শুধু রুপ হতে পারে না।সৌন্দর্য ফুটে উঠতে হয় রুপ,গুন ব্যবহারে।

কিন্তু আমরা সৌন্দর্য বলতে শুধুমাত্র রুপকে বুঝি।গুনকে বুঝিনা।আর সেইজন্য হানাহানি মাতামাতির অভাব হয় না।পৃথিবীর সকল কিছুর মধ্যেই সৌন্দর্য লুকায়িত আছে। তাই সেই সৌন্দর্য খুজে নিতে হবে আপনাকে।আপনার ভালো ব্যবহার এবং আপনার আচার আচরণে মানুষ মুগ্ধ হলে আসল সৌন্দর্য ফুটে উঠবে।তখন আপনার  সৌন্দর্য মুগ্ধ হবে সবাই।

ধন্যবাদ সবাইকে।সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে।
মাস্ক পড়ুন
সুস্থ থাকুন

Related Posts