স্মার্টফোন দিয়ে খুব সহজেই ভিডিও বানিয়ে আয় করুন

আসসালামু আলাইকুম বন্ধুরা, কেমন আছেন সবাই? আমরা সবাই জানি ইউটিউব হলো পৃথিবীর সবচেয়ে বড় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। যে কেউই এখানে ভিডিও শেয়ার করে ইনকাম করতে পারে। আমাদের এখন কোন কিছু জানার দরকার হলে আমরা গুগল মামাকে জিজ্ঞেস করি আর নয়তো ইউটিউব আন্টিকে জিজ্ঞেস করি। অনেক মানুষ এখন ইউটিউব ব্যবহার করছে এবং অনেকেই এখান থেকে প্রতি মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারছে।

এতটুকু পড়ার পর অনেকেই হয়তো ভাবছেন যে, ইউটিউব থেকে ইনকাম করতে হলে ক্যামেরা, লাইট, কম্পিউটার সহ কত কিছুর সেট আপ এর প্রয়োজন হয়। আমার এতো সব কিছু নাই।

হ্যাঁ আপনাকে বলছি এসব কিছু না থাকলে নাই, একটা স্মার্টফোন তো আছে। তো চলুন, আজ আপনাকে বলবো স্মার্টফোন এর মাধ্যমে কিভাবে ইউটিউব থেকে লাখ লাখ টাকা কামিয়ে নিবেন।

আমরা প্রায় সবাই ইউটিউব সর্টস ভিডিওর কথা জানি। আজকে আমি কথা বলবো এই সর্টস ভিডিও নিয়ে।

মজার ব্যাপার হলো এখন এই ইউটিউব সর্টস ভিডিও গুলোতে প্রচুর পরিমাণে ভিউ হয়। ফলে আপনি যদি ইউটিউব সর্টস ভিডিও বানিয়ে থাকেন তাহলে আশা করা যায় আপনি অল্প দিনের মধ্যেই সফলতা পাবেন।

প্রথমেই কথা বলতে চাই ভিডিও টপিক নিয়ে –

ভিডিও বানাতে হলে তো ভিডিও ফুটেজ দরকার, তাই না? চিন্তা নেই, আমি আপনাদেরকে কতগুলো ওয়েবসাইট এর নাম বলব যেখান থেকে আপনি ফ্রিতে যেকোন ক্যাটাগরির ভিডিও ফুটেজ ডাইনলোড করতে পারবেন। যেমন:পিক্সেল, পিক্সেএবি, মিক্সকিট, ভিডিজি ওয়েবসাইট থেকে আপনি ফ্রিতে ভিডিও এর ফুটেজ পাবেন। এছাড়া আপনি ইউটিউব থেকেও কপিরাইট ফ্রি ভিডিও ডাউনলোড করতে পারবেন। এজন্য সার্চ বারে গিয়ে আপনি যে টপিকের ভিডিও বানাতে চান সেটা লিখে সার্চ করুন। তারপর ফিল্টার থেকে ক্রিয়েটিভ কমন্সের উপর ক্লিক করুন। তারপর সেখান থেকে ভিডিও ডাউনলোড করে কিছু এডিট করে আবার আপনি ইউটিউবে আপলোড করতে পারেন।

>কোন সফটওয়্যার দিয়ে ভিডিও এডিট করব?

ভিডিও এডিট করার কথা বললে আমি আপনাকে বলব কাইনমাস্টার এবং ইনসুট এর কথা। কারণ এখানে অনেক আকর্ষণীয় ফিচারস রয়েছে যেগুলোর সাহায্যে আপনি আপনার স্মার্টফোন দিয়ে খুব ভালো মানের প্রফেশনাল ভিডিও মেইক করতে পারবেন।

>এবার আসুন ভিডিও আপলোড নিয়ে

ভিডিও তৈরির পর আসে ভিডিও এক্সপোর্ট এর পালা। আপনি প্রথমে ইউটিউব অ্যাপটি খুলবেন। তারপর আপলোড ভিডিওতে ক্লিক করে আপনি আপনার কাঙ্খিত ভিডিওটি আপলোড করে ফেলুন।

আর অবশ্যই একটি কথা মনে রাখবেন, আপনি ভিডিও টাইটেল দেওয়ার পর অবশ্যই হ্যাসটেগ সর্টস লিখতে ভুলবেন না।

পরিশেষে বলতে চাই-

এই পদ্ধতি অবলম্বন করে আপনি খুব সহজেই ইউটিউব থেকে আয় করতে পারবেন।

আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দেন।

আর কমেন্ট সেকশনে অবশ্যই আপনার মতামত জানাতে ভুলবেন না।

ধন্যবাদ সবাইকে।

Related Posts

9 Comments

মন্তব্য করুন