স্যোসাল মিডিয়ার মাধ্যমে সহজেই ইনকাম

ঘরে বসে ইনকামের জনপ্রিয় মাধ্যম হচ্ছে স্যোসাল মিডিয়া। আপনার স্যোসাল মিডিয়া সম্পর্কে সাধারণ ধারণা থাকলে আপনি অনলাইনে স্যোসাল মিডিয়া প্লাটফর্ম থেকে মাসে ১০০০০ টাকা থেকে ১৫০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন খুব সহজেই। অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যমকে সাধারণত স্যোসাল মিডিয়া বলা হয়। এই স্যোসাল মিডিয়া ব্যবহার করে অনলাইনে ডিজিটাল মার্কেটি করে ঘরে বসে প্রতি মাসে হাজার হাজার টাকা ইনকাম করা সম্ভব হয়েছে। স্যোসাল মিডিয়া বিভিন্ন ধরনের হয়ে থাকে।

জনপ্রিয় স্যোসাল মিডিয়া সাইট:

  • ফেসবুক
  • টুইটার
  • লিন্কিডিন
  • ইনস্ট্রাগ্রাম
  • ইউটিউব

ফেসবুক একটি জনপ্রিয় সোস্যাল মিডিয়া সাইট যার মাধ্যমে আপনি আপনার পরিচিত মানুষ, কোম্পানি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের সাথে সরাসরি যোগাযোগ স্থাপন করিতে পারবেন। এড়াও ফেসবুক পেজের মাধ্যমে আপনি আপনার পণ্য ও ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করিতে পারবেন। আপনি ফেসবুকে আপনার মাস্টার কার্ডের মাধ্যমে ডলার ইনভেস্ট করেও খুব সহজেই ইনকাম করতে পারবেন। ফেসবুক পেজ ও ফেসবুক গ্রুপের মাধ্যমে আপনি আপনার সেলস্ ও মার্কেটিং এর কাজ পরিচালনা করতে পারবেন।

বেশীরভাগ ফ্রিল্যান্সাররা এসইও এবং স্যোসাল মিডিয়া মার্কেটিং করে এই জনপ্রিয় সাইট ফেসবুকের মাধ্যমে। ফ্রিল্যান্স প্লাটফর্মে বিভিন্ন ধরণের স্যেসাল মিডিয়া রিলেটেড বিড দেওয়া থাকে, আপনি সেখান থেকে যেকোন বিডে কাজ করে প্রতি মাসে ১০০০০ টাকা থেকে ১৫০০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন খুব সহজেই। এরপর আছে টুইটার, এই স্যোসাল মিডিয়ার মাধ্যমে আপনি আপনার ক্লাইন্টকে ফলো করে তাদের সাথে ব্যবসায়িক যোগাযোগ স্থাপন করতে পারেবেন। এছাড়াও ট্রেডের মাধ্যমে আপনি আপনার ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জন করতে পারবেন। ফ্রিল্যানসার্ সাইটে আপনি টুইটার ফলো নামে অসংখ্য বিড পাবেন যার মাধ্যমে আপনি এই বিষয়ে অনলাইন থেকে ফ্রি প্রশিক্ষণ নিতে পারবেন।

লিন্কিডিন আরেকটি জনপ্রিয় স্যোসাল মিডিয়া সাইট যার মাধ্যমে আপনি বিভিন্ন কোম্পানির সাথে খুব সহজেই রিক্রুয়েটমেন্ট করতে পারবেন। লিন্ককিডিন বিভিন্ন কোম্পানির উচ্চ পর্যায়ের লোকজন ব্যবহার করে থাকে। আপনি যদি খুব ভাল মানের ফ্রির‌্যান্সার হয়ে থাকেন তাহলে আপনি এই স্যোসাল মিডিয়ার মাধ্যমে বিভিন্ন কোম্পানির সাথে রিক্রুয়েটমেন্ট করে ঘরে বসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। এছাড়াও আপনি কোম্পানির লিন্কিডিন গ্রুপে পোস্ট শেয়ার করে আপনার পণ্য ও সেবার মান বৃদ্ধি করতে পারবেন।

ফ্রিল্যান্সারদের কাছে খুবই গুরুত্বপূর্ণ মাধ্যম এই লিন্কিডিন। ফ্রিল্যান্সাররা ইন্সট্রাগ্রামের মাধ্যমেও বর্তমানে ইনকাম করছে। ক্লাইন্ট ফ্রিল্যান্স সাইটে স্যেসাল মিডিয়ার ইন্সট্রাগ্রাম বিষয়ে বিড পোস্ট করে থাকে এবং কাজ সম্পূর্ন হবার পর ক্লাইন্ট ডলার পেইড করে থাকে। ফ্রিল্যান্সাররা ইউটিউবের মাধ্যমে ছোটট ছোট মাইক্রো জব করে প্রতিদিন ২০০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত ইনকাম করে থাকে।

এজন্য আজই ঘরে বসে না থেকে স্যোসাল মিডিয়ার মাধ্যমে টাকা উপার্জন করা শুরু করে দিন।

Related Posts