হাঁস রান্না করার পর হাঁসের একটি পাঁ

আসসালামু আলাইকুম , আশা করি আপনারা সবাই ভালো আছেন । আজ আমি আপনাদের কাছে একটি মজার গল্প শেয়ার করব । গল্পটি হলো হাঁসের একটি পাঁ । এবার আমরা গল্পটি বলি –

বাজার থেকে এক ভদ্রলোক একটি হাঁস ক্রয় করলেন । হাঁসটি নিয়ে তিনি বাড়ি রওনা  হলেন । বাড়ি পোছানোর পর  তিনি তার রাধুঁনিকে হাঁসটি রান্না করতে বললেন । রাঁধুনি হাঁসটি রান্না করলেন । রাধুঁনি রান্না শেষ করলেন । হাঁসটি  কি রকম রয়েছে তার স্বাদ নেওয়ার জন্য  রাঁধুনি ছোট এক টুকরা হাঁস খেয়ে ফেললেন  । হাঁস রান্না  খুবই সুস্বাধু হয়েছিল । রাঁধুনি তার লোভ সাঁমলাতে পারল না । রাঁধুনি  একটি  রান খেয়ে ফেলল ।  এবার শুরু মাজার ও আসল গল্প । এখন মালিক খাবার খাওয়ার জন্য আসলেন । রাঁধুনি খাবার পরিবেশন করলেন । এখন মালিক খাবার খেতে যাওয়ার পর দেখলেন রান একটি । রান থাকবে দুটি , তাহলে অন্য রানটি কোথায় । মালিক রান খুঁজতেছে  ।

মালিক রান খুঁজছে কিন্তু কিছুতেই রান খুজেঁ পাওয়া যায় না ।  এখন সে তার রাঁধুনিকে ডেকে প্রশ্ন করছে , রান আর একটি  কোথায় । রাঁধুনি বলল , হাঁসের একটি তো একটি পাঁ থাকে । হাঁস এর একটি পাঁ থাকলে রান ও একটি । মালিক বলল , হাঁসের পাঁ দুটি থাকে । রাঁধুনি বলল , মালিককে হাঁস এর ‍দুটি পা নয় , হাঁস এর একটি পাঁ রয়েছে । এখন , রাঁধুনি ও মালিক হাঁস এর একটি পাঁ না দুটি পাঁ তা নিয়েঁ  কিছু সময় তর্ক করলেন । তাঁদের তর্ক কিছু সময় পর শেষ হলো  । এখন , মালিক তারঁ রাঁধুনি  এর কাছে  প্রমান চাইঁলেন । যে প্রমান করো যে হাঁস এর  একটি পাঁ । রাঁধুনি প্রমান করবার  জন্য রাঁজি হলেন যে হাঁস এর একটি পাঁ । রাঁধুনি মালিককে  একটি হাঁস এর ঝাঁক কাছে নিয়ে গেল । মালিক দেখল হাঁসগুলি এর পাঁ একটি । এখন মালিক বিশ্বাস করল যে হাঁসের একটি পাঁ । তারপর মালিক বাড়ি  আসল এবং হাঁস এর একটি পাঁ এর একটি রান খুব মজা করে খেয়ে ফেলল ।

মলিক বুঝতেই পারল না যে , রাঁধুনি  তাকে কিভাবে বোকা বানিয়ে  ফেলল । রাঁধুনি হাঁস এর  একটি পাঁ বিলুপ্ত করে ফেলেঁছে । রাঁধুনি নতুন প্রজাতির হাঁস আবিষ্কার করে ফেলল । যদি হাঁস জাতি একথা জানতে পারে তাহলে রাঁধুনির খবর আছে । সব জানার পর সব  হাঁস মিলে  রাঁধুনিকে  দিবে গন পিটুনি ।

সবাই অবশ্যই কমেন্ট করে বলবেন যে গল্পটি কেমন লাঘল । মালিক কত শখ করে বাজার থেকে হাঁস ক্রয় করে আনল , যে মজা করে হাঁস এর রান দুটি খাবে । কিন্তু হাঁস এর তো একটি পাঁ । কি দু:খ !  কি দু:খ ! মালিক এখন থেকে হাঁস এর একটি পাঁ খাবে , কারন হাঁস এর তো একটি পাঁ ।

সঠিক বলতে গেলে হাঁস এর দুটি  পাঁ । এখানে অন্য পাঁ টি রাঁধুনি এর । রাধুঁনি খুবই চালাক । সে কিভাবে তার মালিককে বোকা বানিয়ে ফেলল । চমতকার রাঁধুনি ।

গল্প এর শেষে আমি   একটি কথা বলব – প্যাগ , প্যাগ , প্যাগ প্যাগ ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন