হেয়ার স্পা করার নিয়ম ঘরোয়া উপকরণ দিয়ে বাসায় বসেই অল্প খরচে

আসসালামু আলাইকুম বন্ধুরা,, আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের কাছে একটি হেয়ার প্যাক শেয়ার করবো যার মাধ্যমে আপনারা পার্লারে না গিয়ে বাড়িতেই কিছু সহজ উপকরণ দিয়ে হেয়ার স্পা করতে পারবেন। হেয়ার স্পা করার নিয়ম ঘরোয়া উপকরণ দিয়ে বাসায় বসেই অল্প খরচে।

যেসকল উপকরণ লাগবে হেয়ার প্যাক বানাতে / হেয়ার স্পা করার নিয়ম:

১:কাচা/পাউডার মেহেদি পেস্ট চুলের মাপ অনুযায়ী।
২:পাকা সাগর কলা ২টি ব্ল্যান্ড করা।
৩:১০গ্রাম মেথি পানিতে ভিজিয়ে রেখে তারপর মিহি করে বেটে নিবেন।
৪:এ্যালোভেরা জেল ২ টেবিল চামচ।
৫:কাচা দুধ ৩ টেবিল চামচ।
৬:গোলাপজল/অলিভ ওয়েল ২ টেবিল চামচ।
৭:পেয়াজের রস ৩ টেবিল চামচ।
৮:ডিম ২ টি কুসুম বাদে সাদা অংশ।
৯:টক দই ১ কাপ ভালো করে ফেটে নিবেন।
১০:অবশ্যই যেটি লাগবে তা হলো ভিটামিন ই ক্যাপ্সুল ( বিভিন্ন কসমেটিক্স শপে পাওয়া যায়) ২ টি।

হেয়ার স্পা করার নিয়ম / ব্যবহার পদ্ধতি :

প্রথমে ভালো করে শ্যাম্পু করে নিবেন চুলে। অবশ্যই শুকনা চুলে ব্যবহার করবেন। সব কয়টা উপকরণ ভালো ভাবে ব্ল্যান্ড করে নিবেন। যার এ্যালার্জি আছে সে এ্যালোভেরা জেল ইউস না করাই ভালো। চুলের গোড়া থেকে ডগা অবধি ভালো ভাবে লাগাতে হবে যাতে চুলটা থকথকে হয়ে যায়। লাগিয়ে ২ ঘন্টা পরে শ্যাম্পু করে ধুয়ে নিবেন।

শ্যাম্পু করার সময় আলতো করে চুল আচড়ে নিবেন চিরুনি দিয়ে। তবে যার হেয়ার ফল এর প্রব্লেম আছে তার না আচড়ানোই ভালো কারণ তাতে আরও চুল পড়ার আশংকা থাকে। চুল শুকিয়ে গেলে চুলে নারকেল তেল বা ওলিভ ওয়েল মেখে নিবেন। হেয়ার প্যাক লাগানোর পরে তেল ব্যবহার করা হলে চুলের গোড়ায় পুষ্টি সঠিক ভাবে সারা চুলে পৌঁছায়। চুল হয় প্রাণবন্ত, সুন্দর।

এই হেয়ার স্পা এর উপকারীতা:

যাদের চুল রুক্ষ,শুষ্ক, চুলের আগা ফাটে, চুল পরে,খুশকির সমস্যা, চুল লম্বা হয় না তাদের জন্য এই হেয়ার স্পা দারুন কাজ করে। এতে থাকা মেহেদি চুলের গোড়া শক্ত করার পাশাপাশি চুলের ন্যাচারাল রং বজায় রাখতে সাহায্য করে। পাকা কলা চুলের রুক্ষ ভাব দূর করে চুলকে মশ্রিন ও সিল্কি করে।মেথি খুশকি দূর করতে দারুণ ভাবে সাহায্য করে।

এ্যালোভেরা জেল চুল সফট করে ও মজবুত করে।কাচা দুধ চুলের গোড়া মজবুত করে এবং চুল পড়া কমায়।গোলাপজল এই গরমেও চুলকে সুবাসিত করে দুর্গন্ধ দূর করে। পেয়াজের রস খুশকি দূর করার পাশাপাশি চুলকে মজবুত করে। ডিম চুলের প্রোটিনের চাহিদা পূরণ করে চুলকে ঝলমলে করে তুলে।

টক দই প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে কাজ করে চুলকে সিল্কি, স্মুদ ও ঝলমলে করে তুলে। ভিটামিন ই ক্যাপ্সুল চুলের শাইন বজায় রাখে চুলকে মজবুত আর সুন্দর করে। যাদের মাথায় উকুন এর সমস্যা রয়েছে তারা ২/৩ চামচ নিম পাতার রস এর সাথে মেশাতে পারেন।

উকুন, লিকি সব মারা যাবে, উকুনের ডিম ও নষ্ট হয়ে যাবে। সর্বোপরি এই হেয়ার প্যাকটার সব উপকরণ ন্যাচারাল এবং পার্শ্বপ্রতিক্রিয়া মুক্ত হওয়ায় সব ধরণের চুলে ব্যবহার উপযোগী। আশা করি এটি আপনার চুলের সমস্যা সমাধানে দারুন কাজ করবে।

তো বন্ধুরা আজ এপর্যন্তই,, আবার নতুন কোনো রেমিডি নিয়ে হাজির হবো আপনাদের সামনে! ততোক্ষণ ভালো থাকুন, সুস্থ থাকুন। আমার এই টিপস গুলা ভালো লাগলে শেয়ার করুন,, আর আপনার মন্তব্য জানান।

Related Posts

8 Comments

মন্তব্য করুন