হয়ে যান কন্টেন্ট রাইটার,গড়ে তুলুন ক্যারিয়ার

ফ্রিল্যান্স কন্টেন্ট লেখক হয়ে ওঠা পেশাদার, ডেডলাইন-চালিত একাকীকরণকারী যারা কার্যকরী ডিজিটাল বিপণনের বিষয়বস্তু তৈরিতে কোনও জীবিকা নির্বাহকারী সংস্থাগুলি তৈরি করতে চান তাদের জন্য এক গৃহ-জবের সুযোগ। এটি প্রায়শই ব্লগ পোস্ট, ওয়েবসাইট পৃষ্ঠা, ইমেল নিউজলেটার, পণ্য বিবরণ এবং সাদা কাগজপত্র আকারে আসে যা অনেক গুরুত্ব বহন করে। উচ্চ-মানের সামগ্রীর চাহিদা বৃদ্ধির বিষয়টি খুব বাড়ছে এবং এটি  কোনও সময় কম হবেনা বলে মনে করা হয় , তাই এটি শুরু করার জন্য এটি ভাল সময়।

আপনার বিষয়বস্তু লেখক হওয়ার কী দরকার

প্রথম এবং সর্বাগ্রে, আপনাকে লিখতে সক্ষম হতে হবে কারণ দক্ষ হয়ে ওঠা খুব বেশি জরুরি।   কোনও ফাঁকা পৃষ্ঠা এবং সামান্য তথ্যের সাথে উপস্থাপিত হলে, দুর্দান্ত, আকর্ষক সামগ্রী তৈরি করার উপায় পরিকল্পনা করে দায়িত্ব গ্রহণ করুন।

বিষয়টি গবেষণা করে, আপনার চিন্তাভাবকে একটি রূপরেখায় সংগঠিত করে, অনুলিপি লিখে, এবং এটি ত্রুটি থেকে মুক্ত কিনা তা নিশ্চিত করার জন্য পর্যালোচনা করে এটি করুন।

যেহেতু বেশিরভাগ কন্টেন্ট রাইটিং জবস এই মুহূর্তের তুলনায় ফ্ল্যাট রেট দেয়, তাই সময় নষ্ট হওয়ার অর্থ সামগ্রিকভাবে কম অর্থ উপার্জন।  আদর্শভাবে, আপনি মানের ত্যাগ ছাড়াই সর্বোচ্চ সংখ্যক প্রকল্পগুলি সম্পূর্ণ করতে চান।

আপনি যদি একটি শক্ত সময়সূচীতে প্রচুর পরিমাণে সামগ্রী তৈরি করার চিন্তায় ক্র্যাঙ্ক করেন তবে ফ্রিল্যান্স সামগ্রী সামগ্রী লেখক হওয়া আপনার চায়ের কাপ নাও হতে পারে।

আপনি চাইলে কন্টেন্ট রাইটিং ক্লাসে সাইন আপ করতে পারেন বা লেখার জন্য কলেজে যেতে পারেন। এটি কোনও প্রয়োজন নয়।  অনেক ক্লায়েন্ট কেবল নির্ভরযোগ্য কন্টেন্ট লেখকদের সাথে কাজ করতে চান যারা নির্ধারিত সময়সীমা পূরণ করতে পারেন, স্বেচ্ছায় সংশোধনগুলি গ্রহণ করতে পারেন এবং ভাল সামগ্রী তৈরি করতে পারেন।

এই বলে যে, লেখালেখিতে লেখাপড়া এবং অভিজ্ঞতা আপনার সক্ষম, পেশাদার এবং গুরুতর এমন ক্লায়েন্টদের প্রমাণ করতে সহায়তা করে।

কাজটি সম্পন্ন করতে আপনার কয়েকটি বিধানের প্রয়োজন হবে যেমন:

একটি নির্ভরযোগ্য এবং সুরক্ষিত ইন্টারনেট সংযোগ সহ একটি ল্যাপটপ বা ডেস্কটপ।

মাইক্রোসফ্ট ওয়ার্ড (অনেক ক্লায়েন্টের জন্য ডাউনলোড করা গুগল ডক্স ফাইল থেকে ফর্ম্যাট করার বিষয়গুলি গ্রহণযোগ্য নয়) কারণ এটি স্ক্যাম সমতুল্য।

ক্লায়েন্ট কল এবং ভিডিও কনফারেন্সের জন্য একটি স্কাইপ অ্যাকাউন্ট।

চালানের তারিখ এবং প্রকল্পের সময়সীমা ট্র্যাক করার পরিকল্পনাকারী।

অভ্যন্তরীণ রাজস্ব পরিষেবা (আইআরএস) থেকে একটি নিখরচায় নিয়োগকারী সনাক্তকরণ নম্বর (ইএন) এটি অনেক সহযোগিতামূলক।  আপনার সামাজিক সুরক্ষা সংখ্যার স্থলে করের উদ্দেশ্যে একটি EIN টি ডাব্লু 9 এ ব্যবহার করা যেতে পারে।

কীভাবে বিষয়বস্তু লেখার কাজ পাবেন

আপনি কয়েকটি ভিন্ন উপায়ে লিখিত সামগ্রী পেতে পারেন।  সরাসরি সংস্থাগুলির কাছে পৌঁছানো বা প্রকৃত.কমের মতো ওয়েবসাইটে বিজ্ঞাপন দেওয়া ফ্রিল্যান্স সামগ্রী লিখিত অবস্থানের জন্য আবেদন করা ভাল   ফ্রিল্যান্স লেখকদের জন্য পোস্ট করা কলগুলিতে আবেদন করা কোন সংস্থা নতুন লেখকদের সন্ধান করছে তা জানার একটি ভাল উপায় হতে পারে।

তবে, যে সমস্ত সংস্থাগুলি এই বিজ্ঞাপনগুলি পোস্ট করে তাদের শত শত, শেষ পর্যন্ত হাজার হাজার নয়, যারা নতুন সামগ্রী লিখিত লেখকদের পক্ষে তাদের প্রথম ক্লায়েন্টগুলি অর্জন করা কঠিন করে তুলতে পারে।

বিপণন সংস্থা, বিষয়বস্তু লেখার সংস্থাগুলি, ম্যাগাজিনগুলি এবং অন্যান্য সংস্থাগুলির সাথে যোগাযোগ করা যা প্রচুর পরিমাণে সামগ্রী রেখেছিল তা অনেক লেখকের পক্ষে আরও কার্যকর কৌশল হতে পারে।  এই সংস্থাগুলির সম্পাদকরা নতুন লেখকদের জন্য বিজ্ঞাপন দেওয়ার ক্ষেত্রে খুব ব্যস্ত থাকতে পারে এবং যাদের সাথে প্রতিযোগিতা করবেন তাদের আবেদনকারীর সংখ্যা কম থাকবে।  ভাগ্যক্রমে, একটি পূর্ণ-সময়ের ফ্রিল্যান্স সামগ্রী লেখক হওয়ার জন্য আপনার অনেক ক্লায়েন্টের প্রয়োজন নেই।  অনেক লেখকের কেবলমাত্র হাতে গোনা কয়েকটি নিয়মিত ক্লায়েন্টের সাথে পর্যাপ্ত কাজ রয়েছে।

কন্টেন্ট রাইটার্স শুরুর জন্য নিশ রচনা

প্রযুক্তি, চিকিত্সা এবং ভ্রমণের মতো কিছু লেখার কুলুঙ্গিগুলি বাজারকে সঠিকভাবে বুঝতে এবং উক্ত বিষয়গুলিতে দক্ষতা অর্জনের জন্য কয়েক বছরের অভিজ্ঞতা প্রয়োজন।  আপনার নিজের অভিজ্ঞতার উপর ভিত্তি করে আপনার তালিকাটিকে মন্ত্রমুগ্ধ করুন।  উদাহরণস্বরূপ, আপনি যদি এমন কোনও পিতামাতা হন যিনি কাপড়ের ডায়াপার ব্যবহার করেন তবে প্যারেন্টিং এবং পরিবেশ-বান্ধব পণ্যগুলি সম্পর্কে লেখার জন্য এটি কোনও প্রসার নয়।

এখানে কিছু লেখার কুলুঙ্গি রয়েছে যা বেশিরভাগ লেখক লিখতে পারেন।

  • প্রডাক্ট রিভিউ
  • লাইফস্টাইল
  • হেলদ
  • বিজনেস

এইসব বিষয়ে লিখালিখি করে খুব সহজেই নিজেকে প্রতিষ্ঠিত করা যায়।

Related Posts