১টি ফুল ১৫০ কোটি টাকা!!!দেখুন পৃথিবীর সবচেয়ে দামি ৫ টি ফুল।

ফুল আমাদের সবার প্রিয় বস্তুআমরা সাধারণত নানা ফুল কিনে থাকিতবে পৃথিবীতে এমন ফুল আছে, যাদের দাম প্রায় ১৫০ কোটি টাকানিচে এসব ফুলের নাম গুনাগুণ দেওয়া হলঃ

কাদফুল(kadphul)এই ফুলটির দাম এখনও নির্ধারণ হয়নি, তাই একে প্রাইস্লেস ফুল বলা হয়।এই ফুলটি ক্যাকটাস প্রজাতির ফুল।ফুলটি শুধু মাত্র রাতে ফুটে এবং তোলার কিছু ক্ষণ পরেই মারা যায়,তাই এই ফুলটির চাষাবাদ সম্ভব নয়।তাই এর দুর্লভতার কারনে একে সবচেয়ে দামি ফুল বলা হয়।

জুলিয়েট রোস(Juliet Rose)ঃএই ফুলটি অনেক দামি ফুল,কারন প্রায় ১৫ বছর গবেষণা করে গবেষণাগারে এই ফুলটি পাওয়া যায় এবং এর চাষাবাদ এও অনেক খরচ এবং সময় লাগে অনেক।এছাড়া এই ফুল চাষাবাদে অনেক যত্ন প্রয়োজন।তবে এই ফুলের ঘ্রাণ অনেক মিষ্টি।এই ফুলটির বাজারমূল্য ১৬ মিলিয়ন ডলার যা প্রায় ১ লক্ষ্য ৩৫ কোটি টাকা।

শেনযেন নগকে অর্কিড(Shenzen Nogke Orchid )ঃএই ফুল গবেষণা গারে প্রায় ৮ বছর গবেষণা করে পাওয়া যায়।এই ফুল গাছ লাগালে তারপর ফুল ফুটতে প্রায় ৫ বছর লেগে যায়।তাই এই ফুলটি অনেক কম পাওয়া যায়।পৃথিবীর খুব কম দেশে এই ফুলটি পাওয়া যায়। এই ফুলটি দেখতে খুবই আকর্ষণী, যে কেও পছন্দ করবে।এর বাজারমূল্য প্রায় ২ লক্ষ্য ডলার যা প্রায় ১ লক্ষ্য ৭০ হাজার টাকা।

গোল্ড অফ কিনাবালু অর্কিড(Gold Of Kinabalu)ঃএই ফুলটি দামি ফুলের মধ্যে অন্যতম কারন এই ফুলে ঘ্রাণ অনেক সুন্দর,ও এর বাহ্যিক দিক থেকেও অনেক সুন্দর।তবে এই ফুলু শুধু মাত্র মালায়শিয়ায় পাওয়া যায়।এর বাজার মূল্য প্রায় ৫০০০ ডলার অর্থাৎ চারলক্ষ ২৬ হাজার টাকা।

সাফ্রন ক্রকাস(Saffron crocus)ঃএটি একটি পরিচিত ফুল।এই ফুলের পুংরেনু কে আমারা মসলা হিসাবে ব্যাবহার করি।মসলাটির নাম সাফ্রন।এই সাফ্রন এর দাম প্রচুর হয় কারন প্রায় ৮০ হাজার সাফ্রন ক্রকাস ফুল থেকে মাত্র ৫০০ গ্রাম সাফ্রন মসলা পাওয়া যায়।এই সাফ্রন ক্রকাস একটি গাছের মূল্য প্রায় ১৫০০ ডলার অর্থাৎ ১ লক্ষ২৮ হাজার টাকা।

অর্থাৎ বোঝাই যাচ্ছে এইসব ফুলের মান, ঘ্রাণ, সহজলভ্যতার উপর নির্ভর করে এদের মূল্য নির্ধারণ করা হয়েছে ,তবে এইসকল ফুল  অবশ্যই বিলাসী মানুষ ছাড়া সাধারণ মানুষ কিনতে পারবে না।কিন্তু এক্তা বিষয় আমাদের অবশ্যই খেয়াল রাখতে হবে যে, যেহেতু এইসব ফুল খুব দুর্লভ তাই এসকল ফুল জাতে বিলপ্ত না হয়, সে বিষয়ে আমাদের অবশ্যই সচেতন থাকতে হবে এবং পরিবেশ এর খেয়াল রাখতে হবে, নতুবা জলবায়ু পরিবর্তনে এসব দামি ফুল বিলুপ্ত হতে পারে।

এই ছিল পৃথিবীর সেরা ৫ টি দামি ফুল, যাদের তথ্যগুলো অবাক করার মত।আশা করছি আপনাদের কাছে এই সকল তথ্য ভাল লেগেছে।

সুতরাং,আগামি পোস্ট করা পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।
   

Related Posts

25 Comments

মন্তব্য করুন