২০২০তে যে রেকর্ড গুলো ভেঙ্গে যাবে মেসির

রেকর্ড ষষ্ঠ ব্যালন ডি € ™ বা 2019 সালে সুরক্ষিত হয়ে, লিওনেল মেসি আগামী বছরেও ফুটবল বিশ্বে তার আধিপত্য জোরদার করতে প্রস্তুত। ফক্স স্পোর্টস এশিয়া পাঁচটি রেকর্ড সংকলন করেছে যা ২০২০ সালে বার্সেলোনার তাবিজ ভেঙে যেতে পারে।

# 1 ওভারটেক পেলে এর বিশাল ক্লাবের গোলকার্কিং রেকর্ড

মেসি পেলে

সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে একক ক্লাবের হয়ে সর্বাধিক গোল করার রেকর্ড রয়েছে। ১৯৫ and থেকে ১৯ 197৪ সালের মধ্যে ব্রাজিলের সান্তোসের হয়ে পেরেল 64৪৩ টি গোল করেছিলেন। অন্যদিকে, মেসির প্রতিযোগিতা জুড়ে বার্সেলোনার হয়ে 18১৮ গোল রয়েছে।

পেলে-র সংখ্যা এবং সম্প্রতি যে ফর্মটি তিনি প্রদর্শন করছেন তার সাথে মাত্রা আঁকতে আর্জেন্টিনার কেবল 25 গোলের প্রয়োজন, 2020 সালে ব্রাজিলিয়ানকে পেছনে ফেলে আসা তার পক্ষে বড় কাজ হবে না।

# 2 বেশিরভাগ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মরসুমে গোলগুলি

লিওনেল মেসি এই মৌসুমের গ্রুপ পর্বে টানা 15 তম উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে এবং বার্সেলোনার সাথে পরের বছরের ইউসিএল-তেও অংশ নেবেন বলে নিশ্চিত করেছেন, তিনি অবশ্যই এই সংখ্যাটি ১ 16-এ তুলবেন। , ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রায়ান গিগস বেশিরভাগ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রচারণায় 16 রানের রেকর্ডটি রেকর্ড করেছেন এবং মেসি পরের বছর ইউসিএল ২০১৮/২০ তে স্কোর করলে সামিটে তার সাথে যোগ দেবেন।

এমনকি মেসির খিলান প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর পরের বছর তার ১ 16 তম ইউসিএল মরশুমে গোল করার সুযোগ রয়েছে, যার অর্থ আমরা দুজনকে আরও একটি গোলকার্কিং তালিকার শীর্ষে দেখতে পেলাম।

# 3 সর্বাধিক উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক

মেসি বর্তমানে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের তালিকার সর্বাধিক আটটি ত্রৈমাসিকের হ্যাটট্রিকের যৌথ নেতা। তাঁর পাশাপাশি রয়েছেন প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো, তাঁর নামে যতগুলি হ্যাটট্রিক রয়েছে।

2019/20 ইউসিএল মরসুম এখন নকআউট পর্যায়ে প্রবেশের সাথে সাথে উভয়েরই ইউসিএলে সর্বাধিক হ্যাটট্রিক নিয়ে খেলোয়াড় হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এই দু’জনের মধ্যে দু’জনেরই গোল-স্কোরিংয়ের দক্ষতার কথা বিবেচনা করে দীর্ঘক্ষণ ধরে শীর্ষস্থান ধরে রাখতে পারার কোনও নিশ্চয়তা নেই।

# 4 ওভারটেক Â রেকর্ড সপ্তম পিচিচি অ্যাওয়ার্ড সহ টেলমো জারা (মরশুমের লা লিগা শীর্ষ গোলদাতা)

এই দশকের 5 টি বৃহত্তর লিওনেল মেসি মুহূর্ত (2010-2019)

লিওনেল মেসি লা লিগায় শীর্ষে গোলরক্ষক হিসাবে ২০২০ তে প্রবেশ করবেন এবং নিজের নামে ১৩ টি গোল করেছেন। রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা 12 টি লক্ষ্য নিয়ে তবেই উষ্ণ।

যদি আর্জেন্টাইন তার নেতৃত্ব বজায় রাখতে পরিচালিত হয়, তবে তিনি প্রতি মরসুমের শীর্ষ লা লিগার গোলদাতাকে দেওয়া তার সপ্তম পিচিচি পুরস্কার জিতবেন। এইভাবে তিনি গৌরবময় ক্যারিয়ারে ছয় পিচিচি পুরস্কার জিতেছিলেন কিংবদন্তি অ্যাথলেটিক বিলবাও ফরোয়ার্ড তেলমো জারাকে ছাড়িয়ে যাবেন।

# 5 বেশিরভাগ এল ক্লাসিকো উপস্থিতির সাথে বার্সেলোনার খেলোয়াড়

লিও মেসি সম্প্রতি তার সাবেক সতীর্থ এবং বার্সেলোনার কিংবদন্তি জাভিয়ের 42২ টি এল ক্লাসিকো খেলে রেকর্ডের সমান করে দিয়েছেন। এবং পরের বছর (২০২০) কমপক্ষে আরও দুটি এল ক্লাসিকোসে খেলতে নামা আর্জেন্টিনার প্রস্তুতির সাথে তিনি কিংবদন্তি স্প্যানিশ মিডফিল্ডারকে ছাড়িয়ে যাবেন।

বার্সেলোনার খেলোয়াড়ের সর্বাধিক এল ক্লাসিকো খেলে তালিকার শীর্ষে রয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা (৩৮), সেরজিও বুসকেটস (৩)), জেরার্ড পাইক (৩৪) এবং কার্লস পিউল (৩২)।

Related Posts

19 Comments

মন্তব্য করুন