২০২০ সালে আসছে জগৎসেরা ৫টি স্মার্টফোন।

২০১৯ সালটি ইতিহাসের পাতায় স্মরনীয় হয়ে থাকবে।কারণ এই সালটিতে স্মার্টফোনের বিকাশ বিভিন্নভাবে চমৎকার সব প্রযুক্তির আর্বিভাব ঘটে।

যা আগে কখনো আগে হয়নি। ঠিক তেমনি ২০২০ সালে আসছে চমকপ্রদ ৫ টি ব্রান্ডের চমৎকার সব ফোন । যা আগে কখনো আসি নাই।

অপেক্ষায় আছে বিশ্বের সকল মানুষ।

আসল কথায়, আসি আমরা সবাই জানি হুয়াওয়ের ওপর কত চাপ গেছে ২০১৯ সালে। তারপর এখনো পর্যন্ত থামেনি। চীন ছিল হুয়াওয়ের নির্মাতা। আবারো আসছে সকল বাঁধা পেড়িয়ে নতুন চমকপ্রদ ফোন
হুয়াওয়ে পি ৪০।যার মধ্যে থাকছে ৫ টি ক্যামেরা এবং ৬৪ মেগাপিক্সেলের মুল ক্যামেরা থাকতে পারে এমন টা জানা গিয়েছে।

এছাড়া জনপ্রিয় ব্যয়বহুল ফোন আইফোন।
আমরা সবাই জানি,যে কেমন এই ফোন টা তবে আগে তেমন কোন ফিচার ছিলো না। এবার আসছে,আইফোন সিরিজ ১২ যা এই নতুন বছরে আসছে। সাথে থাকছে ৫জি সেবা।২০১৯সালে আনা তা সম্ভব হয় নি।

এবার আইফোন ব্যবহারকারী নতুন রুপে দেখবেন এই ফোন কে । তবে বছরের শুরুতে ৩টি ফোন লন্স করবে আইফোন।

শুরু থেকে এখন পর্যন্ত ব্যবহার করে আসছে, যার নাম স্যামস্যাং ফোন। খুব জনপ্রিয়তা ফোন । আর ব্রান্ডের এমন একটি ফোন আসছে, স্যামস্যাং গ্যালাক্সি এস ১১। যার মধ্যে থাকছে ৫জি পরিসেবা। যা এ বছরে প্রথমে রিলিজ হবে।

আশা করা যাচ্ছে, দর্শকদের মন কাড়বে।

সেলফি প্রেমিদের মন জয় করে আজ পর্যন্ত এখন টিকে আছে অপো ফোন।
বিশেষ করে, অপো পপ ক্যামেরা ফাইন্ড এক্স পাবলিশ করাই এগিয়ে চলে সামনে।ঠিক এরকমই আর একটি নতুন ফোন অপো ফাইন্ড এক্স টু আসছে। জানা যায় যে, ডিভাইজ টিতে থাকছে স্ন্যাপড্রাগন ৮৮৫ চিপসেট। আরো থাকছে আন্ডার ডিসপ্লে ক্যামেরা এরকম খবর শোনা যাচ্ছে।

মোবাইল ফোন আসার পর থেকে আমরা কম বেশি সবাই নোকিয়া ফোন ব্যবহার করে আসছি। যা এখনো চলছে ব্যবহার এই ফোনের। সামনে আবার নতুন চমকপ্রদ ফোন নিয়ে হাজির হচ্ছে নোকিয়া ৮.২।
নোকিয়া চুক্তি করেন যে, ৫জি সেবা আনবেন এরকম সিদ্ধান্ত নেয় কোয়ালকমের সঙ্গে। নতুন ফোন হ্যাডওয়্যার হিসেবে থাকছে, কোয়ালকমের স্ন্যাপড্রাগন।এমন আরো অনেক কিছু থাকবে যা পরর্তীতে আসবে বলে জানা গেছে।

তথ্য সংগ্রহ: ডেলি বাংলাদেশ

Related Posts