2020 এর জন্য 5 নতুন প্রযুক্তির ট্রেন্ড।

1. 5 জি নেটওয়ার্ক ব্যবসায়ীদের যে সবচেয়ে মায়াবী নতুন আগত প্রযুক্তি গ্রহণ করতে হবে সেগুলির মধ্যে একটি হ’ল 5 জি এর আগমন। হুয়াওয়ের মতে, 5 জি “সামর্থ্যের মধ্যে 1000 গুন লাভ, কমপক্ষে 100 বিলিয়ন ডিভাইসগুলির সংযোগ এবং 10 জিবি / s স্বতন্ত্র ব্যবহারকারী অভিজ্ঞতার জন্য অত্যন্ত স্বল্প ও সাড়া জাগানো সময়কে সমর্থন করতে পারে” ” তবে প্রতিদিনের মোবাইল ব্যবহারকারীদের কাছে এই গতি নিতে, মোবাইল নেটওয়ার্ক ক্যারিয়ারকে ব্যান্ডউইথ বৃদ্ধি করতে হবে এবং নেটওয়ার্ক ব্যয় হ্রাস করতে হবে। তদুপরি, এলটিই গ্রহণ কমছে না এবং ২০২০ সালের মধ্যে $$২ বিলিয়ন ডলারে পৌঁছানোর অনুমান করা হচ্ছে।

 

২. স্বায়ত্তশাসিত গাড়ি চালনা আমরা সকলেই টেসলা, বর্ণমালা এবং ওয়াইমোর মতো সংস্থাগুলি সম্পর্কে শুনেছি এবং তাদের মধ্যে যে জিনিসটি একটি সাধারণ বিষয় তা তাদের লক্ষ্য, যা অনর্থক স্বায়ত্তশাসিত যানবাহন তৈরি করা। নিজেই চালকবিহীন গাড়ির ধারণাটি যথেষ্ট পরিমাণে উত্তেজনা তৈরি করে। টেসলার প্রধান এলন কস্তুর ইতিমধ্যে স্বায়ত্তশাসিত যানবাহনের ভবিষ্যতের নকশা রয়েছে এবং এই শিল্পে আরও বড় হওয়ার লক্ষ্য রয়েছে। এলন বলেছে, “আমাদের দৃষ্টিকোণ থেকে যদি আপনি এক বছর, সম্ভবত এক বছর এবং তিন মাস দ্রুত অগ্রসর হন তবে পরের বছর অবশ্যই আমাদের লক্ষ লক্ষেরও বেশি হবে”রোব-ট্যাক্সিগুলি রাস্তায়” “স্বয়ংক্রিয় ব্রেকিং, লেন-চেঞ্জিং এবং অন্যান্য গাড়িতে থাকা সিস্টেমগুলির অটোমেশনের মতো কাজগুলি ডেটা ক্যাপচার এবং বিশ্লেষণের দিকনির্দেশনা দিয়ে প্রবাহিত হওয়ার পথে।”আপনার নিজের মতো গাড়ি চলতে পারে যা পুরো স্ব-ড্রাইভিংয়ের জন্য জটিল সিদ্ধান্ত নিতে পারে এই ধারণাটি এখন এই মুহূর্তে প্রশংসনীয় নয়” ” বিধায়ক, নিয়ন্ত্রক এবং কর্তৃপক্ষ কর্তৃক স্বায়ত্তশাসিত গাড়ি চালনার আইন সংশোধন করার এখনও সময় রয়েছে। তারপরে, বিদ্যমান প্রযুক্তির প্রবণতাগুলিতে আমরা স্বায়ত্তশাসিত যানগুলিকে আলিঙ্গন করার আগে বিদ্যমান অবকাঠামো, আইন এবং সামাজিক মনোভাবগুলিতে উল্লেখযোগ্য টুইটগুলি প্রয়োজন required

 

৩. ক্ষমতাপ্রাপ্ত এজ আজ, যে কোনও শিল্পের প্রাথমিক উদ্বেগ হ’ল ল্যাগি পদ্ধতির যা কখনও কখনও সামগ্রিক ক্রিয়াকলাপকে প্রভাবিত করে। সুতরাং, শিল্পগুলির পরিচালনা দক্ষতা এবং কম্পিউটিংয়ের প্রতিক্রিয়া হারের উপর আরও বেশি জোর দিচ্ছে, যার মাধ্যমে ডেটা বিশ্লেষণ করা হয়। এবং এখানে আসে এজ কম্পিউটারের ভূমিকা। এজ কম্পিউটিং ডেটা স্টোরেজ এবং গণনাটিকে লক্ষ্যমাত্রার আরও কাছাকাছি এনে দেয় এবং তাই, প্রতিক্রিয়ার সময়গুলিকে কমিয়ে দেয় এবং ব্যান্ডউইথকে সংরক্ষণ করে। এছাড়াও, এটি প্রযুক্তির সর্বশেষ প্রবণতার মতো আরও ওজনযুক্ত কারণ শিল্পগুলি পরিশীলিত এবং বিশেষায়িত গণনা সংস্থানগুলির সাথে দ্রুত ক্ষমতায়িত হয়েছে, যা বিলম্বকে হ্রাস করতে বাধ্য।

এখন পর্যন্ত, ইন্টারনেট অফ থিংস (এলওটি) এর দ্রুত বিবর্তন দ্বারা এজ কম্পিউটারিং জ্বালানী তৈরি করা হচ্ছে এবং ভবিষ্যতে এটি বিতরণ করা মেঘ পরিষেবাগুলির সেটগুলির উপরে একটি অরক্ষিত আর্কিটেকচার তৈরি করবে। উদাহরণস্বরূপ, আমরা এমন ড্রোন পেয়েছি যা এন্টারপ্রাইজ এলওটি প্ল্যাটফর্মের সাথে সরাসরি যোগাযোগ করে এবং পিয়ার-টু-পিয়ার এক্সচেঞ্জ পরিচালনা করে। স্টোরেজ, সেন্সর, কম্পিউটার এবং উন্নত আল ক্ষমতা ব্যবহারের ক্রমবর্ধমান বৃদ্ধি রয়েছে। এর একটি উদাহরণ অ্যামাজনের সর্বশেষ প্যাকেজ বিতরণ ড্রোন।

 

 

৪. প্রযুক্তির গণতন্ত্রায়ন গণতন্ত্রায়ন গণতন্ত্র শব্দটি থেকে উদ্ভূত। গণতন্ত্রের মতো, প্রত্যেকেরই সমান অধিকার এবং দায়িত্ব রয়েছে, প্রযুক্তির গণতন্ত্রায়ন তার পেশা এবং স্থান নির্বিশেষে প্রত্যেকের অ্যাক্সেসের জন্য প্রযুক্তিগত ডোমেনের সহজকে বোঝায়। গার্টনার প্রযুক্তির প্রবণতা গণতান্ত্রিকীকরণের দৃ of়তার চারটি মূল দিক যা ২০২০ এ এটি আরও বড় করে তুলবে: • অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট ডিজাইনের জ্ঞান • ডেটা এবং বিশ্লেষণ

গণতন্ত্রকরণের সর্বোত্তম উদাহরণ বিকাশকারীকে জমা দেওয়া যেতে পারে, যিনি কোনও ডেটা বিজ্ঞানের দক্ষতা না শিখে ডেটা মডেল তৈরি করতে সক্ষম হবেন। যাইহোক, তথ্য প্রযুক্তিতে এই সর্বশেষ প্রবণতার ভবিষ্যত ব্যবহার সম্পর্কে এখনও উদ্বেগ রয়েছে কারণ এটি লোককে সহজেই ব্যবহারযোগ্য সহজে ব্যবহারের সরঞ্জামগুলি কাজে লাগাতে সক্ষম করে, যা সমাজের ক্ষতি করতে পারে।

 

 

৫. হিউম্যান অগমেন্টেশন হিউম্যান অগমেন্টেশন এমন একটি প্রক্রিয়া হিসাবে সংজ্ঞায়িত করা যেতে পারে যার মাধ্যমে জ্ঞানীয় ক্ষমতা শক্তিশালী হয়। একবার কোনও ব্যক্তির শারীরিক এবং মানবদেহে রোপণ করা, এটি ব্যক্তিকে এমন কাজগুলি সম্পাদন করতে সক্ষম করবে যা তার পক্ষে আগে অসম্ভব ছিল।

উদাহরণস্বরূপ, খনিজরা তাদের নিরাপত্তা বাড়ানোর জন্য পরিধেয় ব্যবহার করে। তারপরে সৈন্যদের মধ্যে মানুষের ক্ষেত্রে বৃদ্ধির বিষয়টি অত্যন্ত প্রত্যাশিত একটি বিষয় এবং প্রতিবেদন অনুসারে বহু দেশের সশস্ত্র বাহিনী চুপচাপ চলছে। বৃদ্ধির মানুষ কেবল একজন ব্যক্তির শারীরিক সহনশীলতা বৃদ্ধি করবে না, এটি আরও ভালভাবে চিন্তা করার এবং সিদ্ধান্ত নেওয়ার মানুষের ক্ষমতা বাড়িয়ে তুলবে। এটিকে সহজভাবে বলতে গেলে আমরা বলতে পারি যে মানুষের বর্ধন প্রযুক্তির ভবিষ্যতে যথেষ্ট সম্ভাবনা রাখে।

 

Related Posts