★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

5 টি সহজ ইউটিউব এসইও টিপস আপনার ভিডিওগুলিকে সার্চে উচ্চতর করার জন্য

এটি করা আপনার ভিডিও দেখার সময়কে উন্নত করবে না, বরং আপনার গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করবে এবং ইউটিউব পুনরায় বিপণনের মতো বিষয়গুলির সাথে আরও এগিয়ে যেতে আপনাকে সহায়তা করবে।

আপনার ইউটিউব এসইও উন্নত করার জন্য আটটি ধাপ এখানে আরো ট্রাফিক এবং ভিডিও ভিউ চালানোর জন্য।

1. আপনার কীওয়ার্ডগুলি বুদ্ধিমানের সাথে বেছে নিন SERPs প্রতি মাসে আরো প্রতিযোগিতামূলক হচ্ছে। নতুন প্রতিযোগী, নতুন পণ্য, নতুন সেবা — প্রত্যেকেই শীর্ষস্থানগুলির জন্য লড়াই করছে। সুতরাং, নিজেকে এবং আপনার অফারকে বৈচিত্র্যময় করার উপায় খুঁজে বের করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আপনার কীওয়ার্ড গবেষণা করুন, এবং যদি আপনি সত্যিই প্রতিযোগিতামূলক পদগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে না পারেন, এমন কীওয়ার্ডগুলি বেছে নিন যা আপনাকে ভলিউম দিতে পারে, কিন্তু কম প্রতিযোগিতামূলক।

[bsa_pro_ad_space id=7]

আপনি একই কীওয়ার্ড রিসার্চ টুল ব্যবহার করতে পারেন যা আপনি পিপিসি বা এসইওর জন্য ব্যবহার করবেন WordStream এর বিনামূল্যে কীওয়ার্ড টুল গুগল কীওয়ার্ড প্ল্যানার।

মোজ বা সেম্রাস। গুগল সার্চ — সার্চ সুপারিশ করে, লোকেরা জিজ্ঞাসা করে, সম্পর্কিত অনুসন্ধান এবং আরও অনেক কিছু!

  1. 2. আপনার ভিডিও শিরোনামে কীওয়ার্ড ব্যবহার করুন আপনার দর্শকদের অনুসন্ধানের উদ্দেশ্য বোঝা প্রথম পদক্ষেপ। আমরা জানি যে অনুসন্ধানের উদ্দেশ্যগুলির মধ্যে সবচেয়ে সাধারণ ধরণের তথ্যগত, বাণিজ্যিক, নেভিগেশনাল এবং লেনদেনের অন্তর্ভুক্ত।

সুতরাং, আপনার ভিডিওটি আপনার গ্রাহকের অভিপ্রায়টির সাথে মিলে যাওয়া আপনার ভিডিওটি অনুসন্ধানের ফলাফলে দৃশ্যমান করার জন্য সত্যিই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

দ্বিতীয়ত, নিশ্চিত করুন, আপনি বুঝতে পারছেন যে আপনি কেন একটি ইউটিউব ভিডিও তৈরি করতে চান এবং প্রাথমিক দর্শক কে।

উদাহরণস্বরূপ, যদি আপনি একটি পণ্য পর্যালোচনা প্রদর্শন করতে চান, তাহলে ভিডিও শিরোনাম এবং বিবরণে পণ্যের নাম ব্যবহার করুন। এটা সত্যিই সহজ শোনাচ্ছে, কিন্তু এমন অনেক ইউটিউব চ্যানেল রয়েছে যা এই ধাপটি মিস করে এবং তাদের ভিডিওগুলি গুগল এবং ইউটিউব অনুসন্ধান ফলাফলে কম দেখায়। ‘ডেল কম্পিউটার রিভিউ’ শব্দটি কতটা প্রতিযোগিতামূলক তার একটি উদাহরণ নিচে দেওয়া হল।

এই শব্দটি এমন কিছু যা কেউ যখন একটি পণ্য বিবেচনা করার সময় অনুসন্ধান করতে পারে। এই ভিডিওগুলি ইউটিউব থেকে, কিন্তু অন্যান্য ওয়েবসাইট এবং ওয়েব জুড়ে ব্লগগুলি থেকেও টানছে।

3. আপনার ভিডিও ফাইলে কীওয়ার্ড অন্তর্ভুক্ত করুন অতি সহজ, কিন্তু সার্চ ফলাফলে আপনার ভিডিও দেখানোর ক্ষেত্রে ইউটিউব এটিকে র the্যাঙ্কিং ফ্যাক্টর হিসেবে ব্যবহার করতে পারে।

আপনি যে ফাইলের নামটি আপলোড করছেন তাতে যদি টার্গেট কীওয়ার্ড থাকে, তাহলে আপনার ভিডিওর র‍্যাঙ্কিং হওয়ার অনেক ভালো সুযোগ থাকবে more এবং আরও বেশি সার্চ ভলিউম পাওয়ার অনেক ভালো সুযোগ।

একটি নতুন ভিডিও আপলোড করার সময়, আপনি ফাইলের নাম দেখতে পারেন। ভিডিওটি প্রাসঙ্গিক কিনা তা নিশ্চিত করতে ইউটিউব এটি ব্যবহার করে, তাই আপলোড করার আগে আপনার ফাইলের নাম আপডেট করা নিশ্চিত করুন!

4. আপনার ইউটিউব ভিডিও বর্ণনা অপ্টিমাইজ করুন ইউটিউব এসইওর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ র ranking্যাঙ্কিং ফ্যাক্টরগুলির মধ্যে একটি হল আপনার একটি দৃ ,়, অনুকূলিত ভিডিও বিবরণ নিশ্চিত করা।

যখনই আপনি কোন ইউটিউব ভিডিও উপাদান পরিবর্তন করবেন বা আপডেট করবেন — যার মধ্যে ভিডিওর বর্ণনা, সাবটাইটেল এবং বন্ধ ক্যাপশন এবং ভিডিও থাম্বনেইল থাকবে — ইউটিউব ভিডিওটির পুনর্মূল্যায়ন করবে এটি ভাল বা খারাপ হতে পারে … সুতরাং এটি গুরুত্বপূর্ণ যে আপনি এটি প্রথমবার পেয়েছেন!

ইউটিউব সুপারিশ করে যে আপনি আপনার বর্ণনার প্রথম কয়েকটি বাক্যে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ কীওয়ার্ডগুলি রাখুন – এবং আপনার বর্ণনা 200 শব্দের বেশি হওয়া উচিত নয়। ব্যাপকভাবে বলতে গেলে – আপনার বর্ণনাকে উপযোগী করে তুলুন। যদি এটি কোনও ব্যবহারকারীকে সাহায্য না করে তবে এটি মুছুন।

আপনি নীচে দেখতে পাচ্ছেন, আমি যে কীওয়ার্ডটি গুগলে টাইপ করেছি তা দেখানো হয়েছে এমন ভিডিওগুলির বর্ণনায় বোল্ড। ভিডিওর বিবরণ থেকে ভিডিওগুলি প্রাসঙ্গিক বলে আমাকে ইউটিউবের এই পদ্ধতি।

ইউটিউব ইউটিউব ক্রিয়েটর স্টুডিওতে কিছু দুর্দান্ত সংস্থান রয়েছে যা একটি সম্পদ যা সর্বদা বর্তমান তথ্যের সাথে আপডেট করা হয়। এটিতে একটি সহজ তালিকা রয়েছে যা আপনাকে একটি সফল ভিডিও বিবরণের ধাপগুলি নির্দেশ করে: প্রাকৃতিক ভাষা ব্যবহার করে আপনার ভিডিওর একটি সংক্ষিপ্ত বিবরণ অন্তর্ভুক্ত করুন – কেবল কীওয়ার্ডের একটি স্ট্রিম নয়। আপনার বর্ণনার শুরুতে সবচেয়ে গুরুত্বপূর্ণ কীওয়ার্ড সন্নিবেশ করান।

আপনার ভিডিও বর্ণনা করে এমন main টি প্রধান শব্দ বাছুন এবং আপনার বিবরণ এবং শিরোনাম উভয় ক্ষেত্রেই সেগুলিকে বিশেষভাবে উল্লেখ করুন। জনপ্রিয় কীওয়ার্ড এবং তাদের প্রতিশব্দ শনাক্ত করতে গুগল ট্রেন্ডস এবং গুগল অ্যাডস কীওয়ার্ড প্ল্যানারের মতো কীওয়ার্ড টুল ব্যবহার করুন।

এই পদগুলি অন্তর্ভুক্ত করা আপনাকে অনুসন্ধান থেকে সর্বাধিক ট্রাফিক করতে সহায়তা করতে পারে। আপনার বর্ণনায় অপ্রাসঙ্গিক শব্দ বাদ দিন কারণ এটি একটি খারাপ দেখার অভিজ্ঞতা তৈরি করে এবং Google এর নীতি লঙ্ঘন করতে পারে।

5. ইউটিউব সার্চ ফলাফল চালানোর জন্য ভিডিও হ্যাশট্যাগ ব্যবহার করুন সোশ্যাল মিডিয়া জুড়ে, হ্যাশট্যাগগুলি (#) এখন ব্যবহারকারীদের এমন বিষয়বস্তু খুঁজে পেতে সাহায্য করার জন্য ব্যবহৃত হয় যা বিভিন্ন প্ল্যাটফর্ম জুড়ে তাদের প্রশ্নের উত্তর দেয়।

আপনি একটি নির্দিষ্ট হ্যাশট্যাগ সার্চ করার সময় দর্শকদের আপনার ভিডিও খুঁজে পেতে সাহায্য করার জন্য ভিডিও বর্ণনাগুলিতে সম্পর্কিত হ্যাশট্যাগ (#) ব্যবহার করতে পারেন। ট্যাগগুলি বিশেষভাবে অনুসন্ধান চালাতে সাহায্য করে কারণ তারা মূল প্রবণতাগুলিকে আরও দৃশ্যমান করে তোলে। একবার আপনি ভিডিওর বর্ণনায় একটি হ্যাশট্যাগ যুক্ত করলে, এটি ভিডিওর শিরোনামের উপরে দেখানো হবে এবং তারপর হাইপারলিঙ্ক হয়ে যাবে।

ইউটিউব এসইও টিপস video হ্যাশট্যাগ ভিডিও শিরোনামের উপরে দেখা যাচ্ছে আপনি এখানে ভিডিও হ্যাশট্যাগগুলি কোথায় অন্তর্ভুক্ত করেছেন তা মনে রাখাও গুরুত্বপূর্ণ। আপনি যদি ভিডিও শিরোনামে একটি হ্যাশট্যাগ যোগ করেন, বর্ণনা থেকে হ্যাশট্যাগগুলি ভিডিও শিরোনাম সম্পর্কে প্রদর্শিত হবে না।