নতুন ইউটিউবাররা এক বছরের মধ্যে ইউটিউবের ৪০০০ঘণ্টা ওয়াচ টাইম পূরণ করুন।

আসসালামুআলাইকুম আশা করি সবাই অনেক ভালো আছেন আর সুস্থ আছেন।আপনি হয়তো ভাবছেন যে একটি নতুন ইউটিউব চ্যানেল বানাবেন অথবা আপনার একটি নতুন ইউটিউব চ্যানেল থাকতে পারেন।

যে চ্যানেলটি আপনি বানিয়েছেন মাস শেষে ভালো পরিমাণের কিছু অর্থ উপার্জন করার জন্য। কিন্তু চাইলেই তো আর সহজে ইনকাম করা সম্ভব হয় না।আপনি যদি ইউটিউব থেকে ইনকাম করতে চান তাহলে আপনার এক বছরের মধ্যে অবশ্যই 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পুরন করতে হবে।

কিন্তু কথা হচ্ছে একজন নতুন ইউটিউবার এর পক্ষে এক বছরের মধ্যে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ করা অনেকটাই অসম্ভব হয়ে পড়ে। বেশিরভাগ ক্ষেত্রে 1000 সাবস্ক্রাইবার এক বছরের মধ্যে পূরণ করাটা তেমন কোনো বিষয় না।

কারণ আপনি আপনার বন্ধুবান্ধব আর নিয়মিত ভিডিও আপলোড এর মাধ্যমে এক বছরের মধ্যে 1000 সাবস্ক্রাইব পূরণ করতে পারবেন।কিন্তু নিয়মিত ভিডিও আপলোড করার পরেও ভিডিওতে ভিউয়ার্স এবং সাবস্ক্রাইব বাড়ে না,তাহলে আপনি নিচের দেওয়া লিংকে গিয়ে আমার আগের লেখা আর্টিকেলটিতে পড়ে নিতে পারেন।

মাত্র এক মাসেই আপনার নতুন ইউটিউব চ্যানেলে ১০০০+ সাবস্ক্রাইবার পূরণ করুন।

এখন আসা যাক 4000 ঘন্টা ওয়াচ টাইম নিয়ে। এক বছরের মধ্যে 1000 সাবস্ক্রাইব পূরণ করতে পারলেও 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ করা অসম্ভব হয়ে পড়ে একজন নতুন ইউটিউবার এর পক্ষে।

কিন্তু এক বছরের মধ্যে 1000 সাবস্ক্রাইবার এবং 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ না করতে পারলে আপনি ইউটিউবে মনিটাইজেশন অন করতে পারবেন না।আর মনিটাইজেশন না হলে আপনি ইউটিউব থেকে একটা টাকাও ইনকাম করতে পারবেন না।

নতুন ইউটিউবাররা কিভাবে এক বছরের মধ্যে 4000 ওয়াচ টাইম পূরণ করতে পারবেন খুব সহজে?

আপনি যদি ইউটিউবে কিছু চ্যানেল কে লক্ষ্য করে থাকেন, তবে দেখতে পাবেন যে তারা বছরে মাত্র 4-5 টি ভিডিও আপলোড করে হাজার হাজার টাকা ইনকাম করে নিচ্ছে। ব্যাপারটা অদ্ভুত মনে হলো এটা সত্যি। কিন্তু কীভাবে তারা তাদের ভিডিওর ওয়াচ টাইম পূরণ করে?

তারা মূলত কপিরাইট ফ্রী কোনো ছবির সাথে বিভিন্ন কপিরাইট ফ্রী মিউজিক একসাথে যুক্ত করে ভিডিও বানিয়ে সেটা কি ইউটিউবে আপলোড করে। যেটির মাধ্যমেই তাদের মূলত ইনকাম হয়।

আপনি ইউটিউবে অডিও লাইব্রেরি লিখে সার্চ করলেই, সেখানে কপিরাইটমুক্ত অসংখ্য ব্যাকগ্রাউন্ড মিউজিক পেয়ে যাবেন। এখন কপিরাইটমুক্ত ছবি কোথায় পাবেন সেই কথা ভাবছেন?

আগের আর্টিকেল আমি বলেছি কপিরাইটমুক্ত ছবির জন্য আপনারা পিক্সেলস নামক ওয়েবসাইটটি ব্যবহার করতে পারেন।সুতরাং আপনার ক্রোম ব্রাউজার এ গিয়ে pexels .com লিখে সার্চ করলেই সেখান থেকে আপনার পছন্দমত অসংখ্য কপিরাইটমুক্ত ছবি আপনি পেয়ে যাবেন।

এখন আপনি ভিডিওটি এডিট করার জন্য কাইনমাস্টার এ চলে যাবে। 16 : 9 রেজুলেশন টি সিলেক্ট করবেন। তারপর আপনার ডাউনলোড করা স্টক ফুটেজ টি সেখানে ইমপোর্ট করবেন। একই সাথে ব্যাকগ্রাউন্ড মিউজিক এড করে দিবেন। শেষ আপনার কাজ, এখন আপনি বেশ কয়েকটি ইমেজ এড করে ভিডিওটিকে এক থেকে দুই ঘণ্টা করে দিতে পারেন।

ভিডিও ডিলিট করা কমপ্লিট হলে এক্সপোর্ট করে নিন। এখন আর কোন কাজ নেই সরাসরি ইউটিউবে আপলোড করে দিন।

এই সিস্টেম এর মাধ্যমে মূলত আপনি আপনার ইউটিউব চ্যানেলের এক বছরের মধ্যে 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে পারেন খুব সহজে।আজকের এপিসোডটি ছিল মুলত এই নিয়ে।ভালো থাকুন সুস্থ থাকুন। ধন্যবাদ

Related Posts