(Background) যে কোনো ছবির পিছনের অংশ পরিস্কার করার সেরা উপায়

আপনার পছন্দের যেকোন ছবির পিছনে অংশ বা ব্যাকগ্রাউন্ড মুছে ফেলতে পারবেন নিমিষে। আজকের এই আর্টিকেলে আমরা এমন বেশ কিছু উপায় বা ওয়েবসাইট নিয়ে আলোচনা করব। আশা করা যায় সেগুলির মাধ্যমে আপনি খুব সহজে যে কোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে সক্ষম হবেন।

আর্টিকেলটি জানি পড়তে এমনও যদি হবেন না তবুও ধারণার জন্য দুইটা মিনিট একটু ধৈর্য ধরে থাকুন। এতে আশা করি আজকের মূল আর্টিকেলের প্রয়োজনীয় বিষয়বস্তুর ধারণা পাবেন। কথা না বাড়িয়ে মূল আলোচনায় ফিরে আসে!

এডোব ওয়েবসাইটের মাধ্যমে মুহূর্তে যেকোনো ধরনের ইমেজ ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায়!

এই ওয়েবসাইটে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড কয়েক সেকেন্ডের ভিতর রিমুভ করার সুযোগ রয়েছে। এখানে শুধু আপনি আপনার ফাইল দিয়ে সিলেক্ট করে ১৫ থেকে ২০ সেকেন্ড অপেক্ষা করবেন তারপর অটোমেটিক্যালি তারা আপনার নির্দিষ্ট ফটোর ব্যাকগ্রাউন্ড ইমেজ রিমুভ করে দিবে।

Adobe: https://express.adobe.com/tools/remove-background

উপরোক্ত আমি যে লিংক দিয়েছি সরাসরি সেখান থেকে ক্লিক করে গেলে অথবা সেই লিংক কপি করে আপনি প্রবেশ করলে,,, নির্দিষ্ট উপরের ওয়েবসাইট থেকে সরাসরি রিমুভ করার অপশন পাবেন অর্থাৎ আপনার নির্দিষ্ট যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড। তবে মনে রাখতে হবে গুরুত্ব ওয়েব সাইটে যে সেবা সমূহ সেগুলি উপভোগ করার সময় আপনার অবশ্যই একটি একাউন্ট করে নিতে হবে।

<

স্লাজার নিজের ওয়েবসাইটের মাধ্যমেও আপনি চাইলে সাইন আপ ছাড়া ব্যাকগ্রাউন্ড যেকোনো ছবির রিমুভ করতে পারবেন

এমন একটি ওয়েবসাইট এটি যেখানে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পাশাপাশি ডাউনলোড করার সুযোগ রয়েছে। আপনি যদি চান এইচডি কোয়ালিটি তে আপনার ব্যাকগ্রাউন্ড রিমুভ সহ ছবিটি ডাউনলোড করতে তাহলে সেটিও করতে এই ওয়েবসাইট সুযোগ দেবে।

Slazzer: https://www.slazzer.com/upload

আমি সরাসরি উপরে যেভাবে লিংক রেখেছি ঠিক এভাবে প্রবেশ করলে সরাসরি ব্যাকগ্রাউন্ড রিমুভ করার অপশনে চলে যাবেন। আপনার নির্দিষ্ট ফাইলটি ডিভাইস থেকে সিলেক্ট করে, কয়েক সেকেন্ড অপেক্ষা করলে আপনার সামনে ব্যাকগ্রাউন্ড রিমুভ বা মুছে ফেলে তারা উপস্থাপন করবে আপনার নির্দিষ্ট ছবিটি। এক এক ভাবে আপনি এই ওয়েবসাইটে আরো অন্যান্য টুলস এর মাধ্যমে অনেক উপভোগ করতে পারবেন।

প্রফেশনাল মানের ফটোর ব্যাকগ্রাউন্ড এবং ফটো এডিটিং করার সেরা ওয়েবসাইট এটি (যেটা আমার মনে হয়)

ফটো এডিট করার এর পাশাপাশি ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা একটি ওয়েবসাইট এটি। এই ওয়েবসাইটের সেবা গুলি বেশ দারুন,, কারণ তাদের ওয়েবসাইটের ধরন ও সেবা সামগ্রী। আপনি চাইলে আপনার যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ সহ ফ্রিতে ডাউনলোড করার সুযোগ।

PhotoScissors: https://www.photoscissors.com/

This Company Other Projects

1. Inpaint- theInpaint.com

InpaintMagically Remove Elements From Photos! যেকোনো ছবির ম্যাজিকের মত উপাদান রিমুভ করার সেরা একটি টুলস এই ওয়েবসাইট।

2. iResizer- iResizer.com

iResizerScale an image without changing

important visual content such as people, buildings, animals, etc. আপনার নির্দিষ্ট ছবিতে বিভিন্ন ধরনের প্রাণী মানুষ ইত্যাদির উপাদান রাখতে পারবেন কোন প্রকার পরিবর্তন ছাড়াই।

3. PhotoStitcher- PhotoStitcher.com

PhotoStitcherAutomatically Stitch Your Photos To Panorama! অটোমেটিক্যালি আপনি যেকোনো ছবির বিভিন্ন এডিট টুলস পেয়ে যাবেন।

4. FolderIco- FolderIco.com

FolderIcoCustomize Folder Icon and Color in One Click! এই প্রজেক্ট ওয়েবসাইটের সাহায্যে ছবিতে কালার আইকন ফোল্ডার ইত্যাদি সহজে কাস্টমার করা যাবে এক ক্লিকে।

রিমুভ ওয়েবসাইটটির মাধ্যমে ফ্রিতে যে কোন ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ সহ সাইন আপ ছাড়া আপনার নির্দিষ্ট এডিট করা ফটোটি ডাউনলোড করা সম্ভব

আপনি যদি বলেন এই ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সবচেয়ে সেরা ওয়েবসাইট এবং সহজে ব্যবহার যোগ্য ওয়েবসাইট কোনটি? এর উত্তরে আমি বলব নিচের এই ওয়েবসাইটটি। এই ওয়েবসাইটটি বর্তমান সময়ে জনপ্রিয়তার শীর্ষে। যার মাধ্যমে আপনি অনেক সহজে যে কোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে নিতে পারবেন।

Remove.bg: https://www.remove.bg/

যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার প্র্যাকটিক্যাল প্রয়োগ!

ব্যাকগ্রাউন্ড রিমুভ করার আমি যে ওয়েবসাইটগুলি দিয়েছি, প্রত্যেকটি ওয়েবসাইট প্রায় একইভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে হয়। আমি শুধু উপরোক্ত ওয়েবসাইটের বিষয়টি দেখাচ্ছি আশা করি অন্যান্য ওয়েবসাইট গুলির কার্যক্রম আপনারা বুঝতে পারবেন।

প্রথমে আমার দেওয়া লিংকে (যেটা উপরে দিয়েছি) ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করুন। 

Upload Image বাটনে ক্লিক করে আপনার নির্দিষ্ট ফাইলটি সিলেক্ট করে নিন!

সর্বোচ্চ পাঁচ থেকে ১০ সেকেন্ড অপেক্ষা করলে আপনার ফাইলটি আপলোড হয়ে যাবে। (রিমুভ ব্যাকগ্রাউন্ড অবস্থায়)

আপনি চাইলে ক্রেডিট দিও আপনার নির্দিষ্ট ডাউনলোড করে নিতে পারেন। আবার যদি মনে হয় ফ্রিতে তাহলে সেটিও করার সুযোগ তারা দিবে।

ফটোর নিচের ওয়েবসাইট দিয়ে আপনি ফ্রিতে এ আই এর মাধ্যমেও ফটোর ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন

দুর্দান্ত এমন একটি সাইট যার মাধ্যমে শুধু যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড নয়, বরং আপনি চাইলে আপনার নির্দিষ্ট ছবির অন্যান্য কাস্টমাইজ ও এই ওয়েবসাইটের মাধ্যমে করে নিতে পারবেন। এই ওয়েবসাইটে আপনি ফ্রিতেও আপনার তৈরি কৃত ইমেজটি ডাউনলোড করে নিতে পারবেন।

Fotor: https://www.fotor.com/features/background-remover

5

আর যদি মনে হয় ফ্রিতে করতে পারব কিনা? অবশ্যই তারা ফ্রিতেও ব্যাকগ্রাউন্ড রিমুভ করার অপশন রেখেছে। সুতরাং আপনি চাইলে এই ওয়েবসাইট থেকেও ব্যাকগ্রাউন্ড রিমুভ সহ আপনার নির্দিষ্ট ফটোর অন্যান্য কাস্টোমাইজ করে নিতে পারবেন খুব সহজে।

আর্টিকেলটি এখানেই শেষ! যতটুকু পারি আপনাদেরকে সাহায্য করার চেষ্টা রেখে আর্টিকেলটি তৈরি করা। কোথাও কোন প্রশ্ন থাকলে সেটি বলতে পারেন কমেন্টে আমাদের পক্ষ থেকে যতটুকু সম্ভব হয় আমরা আপনাকে সাহায্য করার চেষ্টা করব ধন্যবাদ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন