” অনলাইনে গরুর হাট “

মানুষ প্রয়োজনের তাগিদে এখন অনলাইনে গরু কেনাবেচা করছেন ।অনলাইনে কেনাবেচা সহজ বিধায় দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে এসব সাইট। অনেক ক্ষেত্রে কোনো রকম ঝক্কিঝামেলা ছাড়াই পাওয়া যাচ্ছে অনলাইনে জিনিসপত্র। তাই অনেকেই স্বচ্ছন্দে কেনাকাটার জন্য বেছে নিয়েছেন অনলাইন শপিং। কোরবানির পশু অনলাইনে কেনার বিষয়টি শুনতে অন্যরকম লাগতে পারে; কিন্তু বাস্তবতার নিরিখে আজ আর অবাস্তব নয়। কোরবানির পশু ক্রয় করার ক্ষেত্রে আগে থেকেই অনেক নিয়মকানুন মেনে পশু ক্রয় করতে হয়। আবার অনেকে তাড়াহুড়া করেও কোরবানির পশু বাজার থেকে ক্রয় করেন না। এমনও দেখা যায়, কাক্সিক্ষত পশু না পেয়ে ক্রেতা হাট থেকে ফিরে এসেছেন। এটি এ দেশের প্রাচীন প্রথা।

অনলাইনে কোরবানির পশু কেনার বিষয়টি একেবারে ভিন্ন। বাজার থেকে কোরবানির পশু কেনার পর দু-এক দিন পরিবর্চা করা কিংবা গোশত বানানো যারা ঝামেলা মনে করেন, তাদের জন্যই বিশেষ সুবিধা রয়েছে অনলাইন পশুর হাটে। এমনকি বিদেশ থেকে কোরবানির পশু কিনতে পারেন এসব ওয়েবসাইট থেকে। গত বছরও আমাদের দেশের বেশ কয়েকটি অনলাইন প্রতিষ্ঠান বেশ কিছু কোরবানির পশু বিক্রি করেছে। এবারো তাদের আয়োজন শুরু হয়েছে। সারা বছর বিভিন্ন ধরনের পশু বিক্রি হলেও ঈদের এক সপ্তাহ আগে থেকে বেচাবিক্রি শুরু হয়। মোটকথা ঝক্কিঝামেলা এড়িয়ে প্রযুক্তির কল্যাণে ঘরে বসেই কোরবানির পশু কেনার সুযোগ পাচ্ছেন নগরবাসী। রাজধানী ঢাকাসহ দেশের বাইরে থেকেও ক্রেতারা এখন ভিড় করছেন অনলাইন কোরবানির হাটে। ক্লাসিফায়েড অনলাইন ও ই-কমার্স সাইটগুলোর পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও বিভিন্ন গ্রুপ পেজ খুলে চলছে কোরবানির পশু বিক্রি। মানুষ বিস্ময়করভাবে তা কাজে লাগাচ্ছে। অনলাইনে এখন কোরবানির পশু কেনার কাজটিও সেরে ফেলছেন অনায়াসে।

অনেকে অনলাইনে  গরু কেনা বেচা করে আনন্দ উপভোগ করছে। কেননা এতে মানুষের কষ্ট করে আর বিভিন্ন জায়গায় গিয়ে ঘুরে ঘুরে কিনতে হয় না। যার কারনে তাদের অনেক সময় বেঁচে যায়। যার কারনে ক্রেতা জ বিক্রেতা উভয় জন আনন্দ উপভোগ করছে। আমার এই পোস্টটি আপনাদের ভালো লাগলে অবশ্যই একটি লাইক এবং শেয়ার করবেন। আপনাদের সবাইকে ধন্যবাদ ।

<

Related Posts

6 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন