Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

আউটসোর্সিং

আপওয়ার্ক এবং ফাইভার কোন মার্কেটপ্লেসটি আপনার জন্য বেস্ট।

Anik Saha

Published

on

আশা করি সবাই ভালো আছেন।আমরা যেহেতু গ্রাথরের সাথে আছি এবং অনলাইন থেকে কিছু টাকা ইনকাম করি তখন নিশ্চয় ফ্রিল্যান্সিং কি তা বুঝে গিয়েছি।কিন্তু একজন ফ্রিল্যান্সার সে কোথায় কাজ করে?কিভাবে কাজ করে আর তার জন্য কোনটি থেকে বেশি ইনকাম করার সুযোগ রয়েছে তা নিয়ে আজকে আলোচনা করা হবে।

ফ্রিল্যান্সিং কথাটা বললেই যেই জনপ্রিয় মার্কেটপ্লেসগুলোর কথা মনে পড়ে তা হলো ফাইভার,আপওয়ার্ক,ফ্রিল্যান্সার,পিপল পার হাউয়ার,বিল্যান্সার সহ আরও অনেকগুলো মার্কেটপ্লেস রয়েছে।কিন্তু এদের মধ্যে সবথেকে জনপ্রিয় তিনটি সাইট হলোঃঃআপওয়ার্ক,ফাইভার,ফ্রিল্যান্সার।আপওয়ার্ক ও ফ্রিল্যান্সার দুইটা মার্কেটপ্লেস প্রায় একই।কিন্তু ফাইভারের সাথে কিছু ব্যতিক্রম রয়েছে।তাই আজকে আমি ফাইভার এবং আপওয়ার্ক নিয়ে আলোচনা করবো।এবং আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে কোনটি আপনার জন্য বেস্ট হবে তা নিয়ে আলোচনা করা হবে।

আপওয়ার্কঃশুরুতে এটার নাম ছিল ওডেক্স।পরিবর্তিতে এটাকে আপওয়ার্ক নামকরণ করা হয়।এই সাইটে দুইভাবে কাজ করা যায়।একটা হলো ঘন্টাভিক্তিক ইনকাম।আর অন্যটি হলো কাজভিক্তিক ইনকাম।

ঘন্টাভিক্তিক ইনকাম মানে হলো কোনো একটি কাজ আপনি যতক্ষন করবেন তার প্রতি ঘন্টার জন্য আপনাকে একটা এমাউন্ট দেওয়া হবে।সেটা ৫ ডলার থেকে যেকোনো ডলার হতে পারে।

কাজভিক্তিক ইনকামঃআপনি একটা প্রজেক্ট কমপ্লিট করার পর আপনাকে টাকা দেওয়া হবে।এই জন্য ক্লায়েন্টের সাথে ভালোভাবে কথা বলে নিতে হবে।

কাজঃএখানে ক্লায়েন্টরা একটি পোষ্ট করবে এবং ফ্রিল্যান্সাররা গিয়ে বিট করবে।এতে ক্লায়েন্টের যাকে ভালো লাগবে তাকে দিয়ে কাজ করাতে পারবে।তাই আপনাকে এখানে ক্লায়েন্টদেরকে খুজে তাদের পোষ্টে বিট করতে হবে।

ফাইভারঃঃফাইভার হলো অন্যতম জনপ্রিয় সাইট।আগে এই সাইটটির নাম ছিলো ফাইভ মানে এখানে যেকোনো কাজ ৫ ডলার দেওয়া হতো। কিন্তু পরর্বতিতে এটা ফাইভার নাম করন করা হয়।এই সাইটটি হচ্ছে নতুনদের জন্য বেস্ট একটি সাইট।এখানে ঘন্টা ভিক্তিক কাজ হয় না শুধু প্রজেক্ট ভিক্তিক হয়ে থাকে।যার মানে আপনি নিদিষ্ট একটা কাজ শেষ করার  পরই আপনাকে টাকা দেওয়া হবে।

কাজঃআপওয়ার্কে ফ্রিল্যান্সারদের ক্লায়েন্টদেরকে খুঁজে বের করতে হতো।কিন্তু ফাইভারে আপনাকে খুজে বের করবে ফ্রিল্যান্সার।আপনি প্রোফাইলে সুন্দর করে উপস্থাপন করবেন যে আপনি কি কি কাজ পারেন তারপর ক্লায়েন্ট এসে নিজে নক দিবে আপনাকে।

যারা নতুন ফ্রিল্যান্সিং করতে চান তাদের আগে আমি বলবো ফাইভারে একাউন্ট করার জন্য।তারপর কিছু কাজ করে নিজেকে দক্ষ করে আপওয়ার্কেে আসার জ। আপওয়ার্ক সাইটে প্রোফাইলও ভেরিফাই করতে হয়।যেটা ফাইভারে লাগে না।সুন্দর হোক আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

 

Advertisement
31 Comments

31 Comments

  1. Mainul islam Robin

    Mainul islam Robin

    May 21, 2020 at 6:25 pm

    Nice

  2. Md Ebrahim

    Md Ebrahim

    May 21, 2020 at 9:51 pm

    Good

  3. Arshia joya

    Arshia joya

    May 21, 2020 at 10:03 pm

    Awesome

  4. Abdullah Khan

    Abdullah Khan

    May 21, 2020 at 10:04 pm

    Nice

  5. Anisur Rahman

    Anisur Rahman

    May 21, 2020 at 11:59 pm

    good

  6. Emon Rafiq

    Emon Rafiq

    May 22, 2020 at 2:09 am

    Valo

  7. Khairul Kabir

    Khairul Kabir

    May 22, 2020 at 6:10 am

    Great post !

  8. Dolon Kumar

    Dolon Kumar

    May 22, 2020 at 6:54 am

    Nice

  9. Abdullah Khan

    Abdullah Khan

    May 22, 2020 at 8:37 am

    Vs

  10. Shimul Ahmed

    Shimul Ahmed

    May 22, 2020 at 9:07 am

    Good

  11. Liyana Rasa

    Liyana Rasa

    May 22, 2020 at 9:36 am

    Hmmm

  12. Fahema Akter

    Fahema Akter

    May 22, 2020 at 9:54 am

    Nice

  13. Humayun Kabir

    Humayun Kabir

    May 22, 2020 at 10:05 am

    Gd

  14. Md Golam Mostàfa

    Md Golam Mostàfa

    May 22, 2020 at 11:22 am

    dui tai valo

  15. Fatiha tus ilma

    Fatiha tus ilma

    May 22, 2020 at 12:03 pm

    Good

  16. Maria Hasin

    Maria Hasin

    May 22, 2020 at 12:23 pm

    Valo

  17. Afroz Tushi

    Afroz Tushi

    May 22, 2020 at 12:54 pm

    Good tips

  18. Mehedi Islam Noman

    Mehedi Islam Noman

    May 22, 2020 at 1:37 pm

    Nc

  19. Md Rakib

    Md Rakib

    May 22, 2020 at 4:48 pm

    gd

  20. Shahin Shan

    Shahin Shan

    May 22, 2020 at 5:51 pm

    gd post

  21. Rajib Saha

    Rajib Saha

    May 22, 2020 at 9:48 pm

    Bhalo chilo

  22. MD Sohel Rana

    MD Sohel Rana

    May 22, 2020 at 11:29 pm

    nice

  23. Istiak Ahmed

    Istiak Ahmed

    May 23, 2020 at 6:22 pm

    Nice

  24. Utsa Kumer

    Utsa Kumer

    May 23, 2020 at 6:51 pm

    nice

  25. Sakib khan

    Sakib khan

    May 23, 2020 at 7:17 pm

    Gd

  26. Md Ruhul Amin

    Md Ruhul Amin

    May 24, 2020 at 9:27 am

    good

  27. Albi Chy

    Albi Chy

    May 24, 2020 at 10:44 pm

    ধন্যবাদ

  28. Md Motiur

    Md Motiur

    May 25, 2020 at 5:06 pm

    nice

  29. Koli Talukder

    Koli Talukder

    May 26, 2020 at 12:39 am

    Ok

  30. Partha Kumar

    Partha Kumar

    May 30, 2020 at 4:55 pm

    Valo

You must be logged in to post a comment Login

Leave a Reply

আউটসোর্সিং

প্রতিদিন কুইজ খেলুন , নগদ পুরস্কার জিতুন

Shat rong

Published

on

একটি দারুণ কুইজ অ্যাপ সম্পর্কে জানতে পারবেন আজকের এই পোস্টে । যেটি একটি অনলাইন কুইজ অ্যাপ । অ্যাপটিতে কুইজ খেলে জ্ঞান বৃদ্ধির পাশাপাশি জিতে নিতে পারেন নগদ প্রাইজ ।

তাহলে আর দেরী না করে অ্যাপটি সম্পর্কে জানা যাক । অ্যাপটির নাম হচ্ছে কিউটেন । এটি একটি বাংলাদেশী অনলাইন কুইজ খেলার অ্যাপ । অ্যাপসটি টেসলা এল এল সি- এর  একটি অ্যাপস। মূলত কিউটেন হচ্ছে লাইভ কুইজ গেম শো যেখানে আপনি একসাথে জ্ঞান অর্জন আর নগদ প্রাইজ জিততে পারেন।

এই অ্যাপসে অনেক রকম কুইজে কন্টেস্ট করে জিতে নিতে পারেন নগদ  টাকা।
এই কুইজ অ্যাপস দিয়ে আপনি বিভিন্ন উপায়ে খেলে পুরস্কার হিসেবে জিততে পারেন নগদ টাকা ( প্রাইজ মানি)।

অ্যাপটি যেখান থেকে ডাউনলোড করবেন: প্রথমে প্লে স্টোরে গিয়ে “q ten” লিখে সার্চ দিলেই অ্যাপটি পেয়ে যাবেন । অ্যাপটি আপনার ফোনে ডাউনলোড করে ইন্স্টল করতে হবে । অ্যাপটি ইন্স্টল হওয়ার পর অ্যাপটি অপেন করে রেজিস্টেশন সম্পন্ন করতে হয়।

🔷🔷🔷যেভাবে রেজিস্টেশন করবেন: অ্যাপসটি অপেন করলে দুটি অপশন দেখা যায়। সেখান থেকে ” আমার অ্যাকাউন্ট আছে” অপশনে ক্লিক করুন। মোবাইল দিয়ে লগইন করতে চাইলে মোবাইল নাম্বার দিন ও “কেড পাঠান” এ ক্লিক করুন। ফোন নাম্বার দেওয়ার পর একটি কোড আসবে পরবর্তিতে ঐ কোডটি বসাতে হবে । এবার “ইউজার নেম” এ আপনার নাম, কিউটেন কোড (এসএমএস এ আসা কোড) এবং রেফার কোড 8ZCFU80V দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন।
➡➡রেফার কোড:  8ZCFU80V ব্যবহার করবেন ।
এক্ষেত্রে মোবাইল নাম্বার অথবা ফেইসবুক দিয়ে রেজিস্ট্রেশন ও লগইন করা যাবে।

🔹লাইভ খেলার নিয়ম:  নির্দিষ্ট সময়ের মধ্যে লাইভ কুইজ শুরু হবে। সময় প্রাইজের পরিমাণ আগেই অ্যাপসএ জানিয়ে দেয়া হবে। প্রতিটি গেমে ১০টি প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নে ৩ টি করে অপশন থাকবে। প্রতিটি প্রশ্নের উত্তর দিতে মাত্র ১০ সেকেন্ডের সময় পাবেন।সব প্রশ্নের সঠিক উত্তর যারা দিতে পারবে তারা বিজয়ী হবে। একের অধিক প্লেয়ার জিতলে প্রাইজের টাকা সবার মধ্যে সমান ভাগ হবে।
কোনো ভুল উত্তর দিলে এক্সট্রা লাইফ ব্যবহার করে আবার গেম এ ফিরতে পারবেন। তবে শেষ ৩ টি প্রশ্নে এক্সট্রা লাইফ ব্যবহার করা যাবে না।

🔸আর যা যা খেলা যায়—লাইভ গেম ছাড়াও প্রতিদিন ডেইলি কন্টেস্ট খেলা যায় । যেখানে পৃথকভাবে তিনটি ক্যাটাগরীতে সাধারণ জ্ঞান , ইংরেজী ও গণিত বিষয়ে প্রশ্ন থাকে । এছাড়াও থাকছে প্রাইভেট কন্টেস্ট খেলার সুযোগ।

🔹যেভাবে পুরস্কারের টাকা পাবেন: বিকাশ , নগদ , মোবাইল রিচার্জ এই তিন উপায়ের মধ্যে যেকোনো উপায়ে পুরস্কারের টাকা উত্তোলন করতে পারবেন। ৫০ টাকা হলে বিকাশ কিংবা নগদের মাধ্যমে টাকা তুলতে পারবেন। আবার ২০ টাকা হলেই মোবাইল রিচার্জ এর মাধ্যমে টাকা তুলতে পারবেন ।

উইনারদের তালিকা দেখতে “উইনার বোর্ডে ক্লিক” করুন ।

🔸🔸এই কুইজ গেমটির উদ্দেশ্য মূলত জ্ঞান বৃদ্ধিতে সাহায্য করা । এটি একটি শিক্ষামূলক কুইজ গেম। জ্ঞানের পরিধি বাড়াতে খেলতে পারেন এই মজার কুইজ গেমটি। সাথে জিততে পারেন পুরস্কার।

চেস্টা করেছি এই পোস্ট-এ অ্যাপসটি সম্পর্কে বিস্তারিত লিখার। 
সবাই ভাল থাকুন । পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Continue Reading

আউটসোর্সিং

তিনটি অ্যাপ এর মাধ্যমে নিজের জ্ঞান চর্চা করে ইনকাম করুন। ছাএ-ছাএীদের জন্য সেরা আর্নিং অ্যাপ।

Md jahidul islam shakil

Published

on

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

কেমন আছেন সবাই..??

আজকে আমি আপনাদের সামনে বিশেষ করে যারা লেখাপড়া করছে তাদের জন্য আয় করার ভালো ৩ টি অ্যাপ নিয়ে আলোচনা করব। অ্যাপ গুলোর মাধ্যমে আপনি আপনার নিজের জ্ঞান চর্চা করতে পারবেন। এবং মোটামুটি কিছু টাকা ইনকাম করতে পারবেন। সবগুলো অ্যাপ থেকে আপনি ১০০% পেমেন্ট পাবেন।

winit….

আপনি প্লে স্টোর এ winit লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন। এই অ্যাপ এর এডমিন তথা পরিচালক হচ্ছে রবি সিম কম্পানি। এই অ্যাপ এ কুইজ খেলে কিছু টাকা ইনকাম করা যায়। আমি এই অ্যাপ থেকে ২২০+ ইনকাম করছি এবং পেমেন্ট পেয়েছি। লাইভ,ডেলি চ্যালেঞ্জ এবং রেপিড ফায়ার খেলে টাকা ইনকাম করতে পারবেন।

Qten…
আপনি প্লে স্টোর এ Qten লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন।এটাও winit এর মতো একটা আর্নিং অ্যাপ। এখানে আপনি কুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন এবং ১০০% পেমেন্ট পাবেন। Qten এ আপনি winit এর থেকে কিছু টাকা বেশি ইনকাম করতে পারবেন। এবং এখানে আয় করার জন্য অনেকগুলো অপশন দেখতে পাবেন।

jitun…
আপনি প্লে স্টোর এ jitun লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন।উপরের ২ টা আর্নিং অ্যাপ এর মতো জিতুন ও একটা কুইজ খেলে আয় করার মতো অ্যাপ। আপনি জিতুন এ নির্দিষ্ট দিন এ লাইভ খেলায় অংশগ্রহণ করে ভালো ইনকাম করতে পারবেন।

সবগুলো অ্যাপ আপনাকে ১০০% পেমেন্ট করবে। এগুলো থেকে আপনি বিকাশ এ পেমেন্ট নিতে পারবেন। সবগুলো অ্যাপ বাংলাদেশ এর। আপনি এগুলো থেকে মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন না তবে ছাএদের জন্য মেধা চর্চার পাশাপাশি ইনকাম এর উপায় আছে। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্ট এ। আল্লাহ হাফেজ

Continue Reading

আউটসোর্সিং

ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে আয় করুন। প্রতিদিন এর পেমেন্ট প্রতিদিন।

Md jahidul islam shakil

Published

on

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন..? আজকে আমি আপনাদের সাথে ভালো একটা আর্নিং ওয়েবসাইট নিয়ে আলোচনা করব।এখানে আপনি সবচেয়ে সহজ পদ্ধতি তে ভালো ইনকাম করতে পারবেন। এবং ১০০% পেমেন্ট পাবেন। তাহলে চলুন জেনে নেই কিভাবে আপনি কাজ করবেন এবং ইনকাম করবেন, পেমেন্ট নিবেন সবকিছু।

আজকে আমি আপনাদের সাথে যে ওয়েবসাইট টি শেয়ার করতে যাচ্ছি এটা হচ্ছে amrtube. অনেক এ এখানে কাজ করছেন। যারা এখানে কাজ করছেন ভালো আর যারা এখনো কাজ করেন নি এখনি কাজ শুরু করতে পারেন। আপনি সাইট এ একাউন্ট করা ছাড়াই এখানে পেমেন্ট প্রুফ দেখে নিতে পারবেন। বুঝতেই পারছেন কতটা বিশস্ত সাইট।

এতকিছুর পর যদি আপনি এখানে কাজ করতে চান তাহলে সবার প্রথম আপনাকে একাউন্ট করতে হবে। একাউন্ট করার জন্য আপনাকে কোন অ্যাপ ডাউনলোড করতে হবে না যেহেতু এটা ওয়েবসাইট। আমি আপনাকে রেজিস্টার লিংক দিব যেখানে গিয়ে রেজিষ্ট্রেশন করে নিবেন।

রেজিষ্ট্রেশন লিংকঃ- http://amrtube.com/

লিংক এ ক্লিক করার পর সাইন আপ এ ক্লিক করবেন। তারপর আপনার মোবাইল নাম্বার, ইমেইল এড্রেস, আপনার নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করবেন। পরবর্তী তে আপনি আপনার মোবাইল নাম্বার বা ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে পারবেন। এতটুকু তে শেষ আপনার একাউন্ট করা।এখন আপনার কাজ হচ্ছে কিভাবে ইনকাম করবেন।

আমি শুরু থেকে বলছি এখানে কাজ শুধু ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা। প্রতিটি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করার জন্য আপনাকে পয়েন্ট দেওয়া হবে। আপনি এসব পয়েন্ট কে টাকায় কনভার্ট করতে পারবেন। কত পয়েন্ট এ কত টাকা এবং প্রতি সাবস্ক্রাইব এ কত পয়েন্ট সবকিছু সাইট এ দেওয়া থাকবে।

তো আপনার কাজ তো বুঝতে পারলেন। এখন আসে পেমেন্ট এর পালা। আপনি মাএ ১০ টাকা হলে মোবাইল রিচার্জ নিতে পারবেন। আর পেমেন্ট পাবেন ১০০% আপনি একাউন্ট করার আগেই পেমেন্ট প্রুফ দেখতে পাবেন। আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন। কোন কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট এ জানাবেন। ভালো থাকবেন সবাই। কথা হবে এরকম আরো একটি পোস্ট এ। আল্লাহ হাফেজ

Continue Reading