★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

আপনার ফোন যদি কম কাজ করা কিংবা হ্যাং হয় তাহলে এক্ষুনি শিখে নিন।

আসসালামু আলাইকুম বন্ধুগণ আশা করি আপনারা সকলে ভালো আছেন আপনাদের মাঝে আমি আজকে যে পোস্টটি শেয়ার করব সেটা আপনাদের নিশ্চয় অনেক গুরুত্বপূর্ণ মনে হবে এটি আপনাদেরকে দ্রুত কাজ করানোর জন্য আরও বেশি স্পিড ফাস্ট করে তোলার জন্য একটি সুন্দর পদক্ষেপ। বর্তমানে অনেক গরিব মানুষ কিংবা কম টাকা পয়সাওয়ালা মানুষ কম দামে বিশেষ করে 5 থেকে 6 হাজার কিংবা সাত থেকে আট হাজার টাকা দামের ফোন গুলো কিনছে সেগুলো এখনও অনেক বিক্রি হচ্ছে বললে চলে।

এ কারণে দেখা যাচ্ছে বর্তমানে প্রায় অনেক মানুষের ফোন সোলো কাজ করছে এবং কিছু ফেসবুক ইন্টারনেট ব্রাউজিং কিংবা ইউটিউবে কাজ করলেই কিন্তু কিনবে হ্যাং হয়ে যায়। মদ্যপান যদি আপনার এ সমস্যা থেকে ফোনটিকে বাচাতে চান তাহলে কয়েকটি পদক্ষেপ আমাদের অনুসরণ করতে হবে।

প্রথম পদক্ষেপ হচ্ছে আপনাদের অবশ্যই এই ফোন থেকে ব্যাকগ্রাউন্ড অ্যাপ সরিয়ে ফেলতে হবে। ফোন থেকে ব্যাকগ্রাউন্ড অ্যাপ সরিয়ে ফেলার মাধ্যমে ফোনের স্টোরেজ মেমোরি কার্ডের সীমিত পরিসর দূর হয়ে যায় মেমোরি কার্ডে বেশি জায়গা খালি হয়ে যায়। এই ব্যাকগ্রাউন্ড অ্যাপস স্কুলে আপনার ফোনকে ধীরে ধীরে কাজ করে। সুতরাং গুলো আপনাদের ফোন থেকে অবশ্যই সরিয়ে ফেলতে হবে


দ্বিতীয়তঃ আপনাদের ফোন থেকে third-party অ্যাপ ডিলিট করে ফেলতে হবে অর্থাৎ আনইন্সটল করতে হবে। third-party অ্যাপ বলতে বোঝায় ক্ষনের জন্য প্রয়োজনীয় কিছু যেমন মনে করুন অনেক এন্টিভাইরাস রয়েছে যেগুলো ফোনের জন্য প্রয়োজনীয় এগুলো কোনো কাজে আসে না। অর্থাৎ এগুলো দিয়ে শুধুমাত্র ফোনের জায়গাটা এক্সপ্রেস ফুল হয়ে যায় ধীরে ধীরে ফোন সোলো কাজ করতে থাকে।

কনটেস্ট দ্রুত ফাস্ট করার জন্য দ্বিতীয় পদক্ষেপ তো আপনারা জানেন তৃতীয় তো আপনাদের ফোনকে ফাস্ট করার জন্য ফোনে অবশ্যই কম এমবি লাগে এমন অ্যাপ ডাউনলোড করতে হবে যেমন ফেসবুক এর পরিবর্তে ফেসবুক লাইট মেসেঞ্জার এর পরিবর্তে মেসেঞ্জার লাইট ইউজ করবেন। দেখবেন এগুলোতে বেশি একটা এমবি কাটে না আবার ফোনে বেশি একটা জায়গা ভাইয়া স্টোরেজঃ প্রয়োজন হয়না।

এ ধরনের বিভিন্ন পদক্ষেপ নিয়ে আপনারা আপনাদের ফোনকে খুব সহজেই দ্রুতগতিসম্পন্ন ফোন করতে পারেন। এছাড়া আপনাদের ফোনকে ফাস্ট করার জন্য আপনারা নিয়মিত আপনাদের ফোনের ভার্সন আপডেট করবেন।


মন্তব্য করুন