আরো একটি ইতিহাস গড়ার লক্ষ্যে টাইগাররা!

গত ম্যাচে আফগানদের হারিয়ে বেশ ফুরফুরে মেজাজেই ঢাকায় ফিরেছে বাংলাদেশ। মুখেই যেনো ফুটে উঠছিলো দূর্দান্ত সেই জয়ের প্রতিচ্ছবি। তবে মন ভরেনি বাংলাদেশি কোচ রাসেল ডমিঙ্গোর। তিনি বলেছেন “আমরা এখনও আমাদের সেরাটা দিতে পারিনি” এবং তিনি আশাবাদী আজকে সাকিব-মুশফিকরা তাদের সেরাটা দিয়ে প্রথমবারের মত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে জয় লাভ করবে।

এর আগে দুইবার টি-টোয়েন্টির ফাইনাল খেলেছিল বাংলাদেশ। প্রথম টি ২০১৬ সালে, মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে প্রতিপক্ষ ছিল ভারত আর দ্বিতীয় টি ২০১৮ সালে, শ্রীলঙ্কার কলম্বোতে। এখানেও প্রতিপক্ষ ছিল ভারত। তবে একটিতেও জিততে পারেনি বাংলাদেশ। প্রথমটিতে ভারত ৮ উইকেটে জয়লাভ করে আর দ্বিতীয়টিতে ৪ উইকেটে।

আজ মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তান এর বিপক্ষে তৃতীয় ফাইনাল খেলতে নামবে বাংলাদেশ। পুরো দেশ তাকিয়ে আছে বাংলাদেশ ক্রিকেটের আরো একটি ইতিহাস গড়া দেখার জন্য।

বাংলাদেশের হাতিয়ার গত ম্যাচে দূর্দান্ত হাফ সেঞ্চুরি করা বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসান আর আফগানদের হাতিয়ার বিশ্বসেরা লেগ স্পিনার। র‍্যাঙ্কিং এ বাংলাদেশের থেকে এগিয়ে থাকলেও বর্তমান পারফরমেন্স বিবেচনায় অনেকটাই এগিয়ে টাইগাররা। শেষ পাঁচ টি টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের জয় ৩ টি এবং হার ২ টি। আফগানরাও একই সমীকরণে দাঁড়িয়ে, জয় ৩ টি এবং হার দুইটি। তবে আশার কথা এই যে, সবশেষ দুই ম্যাচে দুইটিতেই জয় রয়েছে বাংলাদেশের আর সবশেষ দুই ম্যাচের দুইটিতেই হার সফররত আফগানদের।

টি টোয়েন্টিতে আফগানিস্তান অনেক পরিণত দল তবে বাংলাদেশও ছেড়ে কথা বলবে না। বাংলাদেশের টি টোয়েন্টি র‍্যাঙ্কিং ১০ আর আফগানদের ৭। বাংলাদেশ টি টোয়েন্টি খেলেছে ৮৯ টি যার মধ্যে জয় মাত্র ২৯ টিতে,ফয় হয়নি ২ টিতে,হেরেছে ৫৮ টিতে। আর আফগানরা টি টোয়েন্টি খেলেছে ৭৫ টি, যার মধ্যে জয় ৫১ টি, আর হার ২৪ ম্যাচে। এতেই প্রমাণ করে টি টোয়েন্টিতে আফগানরা কত পরিণত একটি দল। দুই দলের ৬ বারের মুখোমুখিতে ৪ বার ই জয় আফগানদের আর ২ বার জয় বাংলাদেশের। তবে ক্রিকেট মাঠে পরিসংখ্যান কথা বলে না। কথা বলে সাম্প্রতিক সময়ের পারফরমেন্স। যা বাংলাদেশকে অনেক এগিয়ে রাখছে এই ফাইনাল ম্যাচে। ম্যাচ টি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬:৩০ মিনিটে। যা সম্প্রচার করবে গাজী টিভি, বিটিবি, সনি টেন ২, স্টার স্পোর্টস।

আজকে আরো একটি জয়ের মাধ্যমে মধুর ইতিহাস গড়বে বাংলাদেশ, তারই অপেক্ষায় পুরো দেশ। grarhor.com এর পক্ষ থেকে বাংলাদেশের জন্য রইলো শুভকামনা

<

Related Posts