ঈদুল আজহা এর চাঁদ দেখা গেছে ২২আগস্ট ঈদ

পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে, আগামী ২২ আগস্ট বুধবার সারাদেশ উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা। আজ রবিবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম মিলনায়তনে আয়োজিত সভা শেষে এ ঘোষণা দেয়া হয়।

এদিকে, আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বলা হয়েছে, সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে গতকাল শনিবার সন্ধ্যায় জিলহজের চাঁদ দেখা গেছে। সে হিসেবে আগামী ২১ আগস্ট সৌদিতে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

ঈদুল ফিতরের পর ঈদুল আজহা মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব। ত্যাগের মহিমায় উদ্ভাসিত এ উৎসবে মুসলমানরা তাদের প্রিয় বস্তু মহান আল্লাহর নামে উৎসর্গ করে তার সন্তুষ্টি অর্জনের চেষ্টা করেন। ঈদুল আজহা অনুষ্ঠিত হওয়ার সময়ই লাখ লাখ মুসলমান সৌদি আরবের পবিত্র ভূমিতে হজব্রত পালনরত অবস্থায় থাকেন। হাজিরা ঈদের দিন সকালে কোরবানি দেন।

আমাদের দেশে লোক ব্যস্ত হয়ে পরেছে ঈদুল আজহার ঈদ এর জন্য কেনাকাটায়। কেনন,মুসলমানদের দুইটি উৎসব রয়েছে। তার মধ্যে এটি অন্যতম। এই ঈদে সাধারণত গরু, ছাগল, দুম্বা ইত্যাদি কোরবানী করা হয়। তবে ঈদকে সামনে রেখে চলছে পোশাক শিল্পের বিশেষ চাহিদা। কেননা,ঈদ উৎজাপন করার জন্য সকল মানুষই তার সামর্থ্য অনুযায়ী কাপড় কিনে থাকে। এবং তারা সকলে মিলে আনন্দ উপভোগ করে ।তাই ব্যবস্ত হয়ে পরেছে পোশাক বিক্রেতারা। সবাই ভালোভাবে ঈদ উৎজাপন করতে পারেন সেই কামনায় শেষ করছি ।আমার পোস্টটি আপনাদের ভালো লাগলে একটি লাইক এবং শেয়ার করবেন। সবাইকে আমার পক্ষ থেকে ঈদের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন।

<

Related Posts