★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

এই ঈদে কিভাবে মনের মতো শপিং করবেন!

ঈদ মানে আনন্দ।ঈদে শপিং করবেন না তা কি হয়? কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনায় আপনি হয়তো সিদ্ধান্ত নিয়েছেন শপিং করবেন না বা শপিং নিয়ে দুশ্চিন্তায় আছেন শপিং করবেন কি করবেন না।তাই আপনাদের দুশ্চিন্তা দুর করতে কিছু টিপস নিয়ে হাজির হলাম।

অনলাইনে কেনাকাটা করতে পারেন

বর্তমানে সবচেয়ে সহজ কেনাকাটার মাধ্যম হলো অনলাইন। আপনি আপনার রুচিসম্মত পোষাক বাছাই করতে পারেন এ প্লাটফর্মে।ঘরে বসেই ঘুরে আসতে পারেন ভার্চুয়াল শপিংমলগুলো হতে।আপনি খুব সহজে দেখতে পারবেন নানা ডিজাইন ও মানসম্মত পোষাক যেখান হতে আপনার পছন্দের পোষাক অর্ডার করতে পারেন।আপনি যে কোন ধরনের শপিং করতে পারেন অনলাইন হতে। আপনি অনলাইনে সার্চ করলে এমন শতশত প্লাটফর্ম পেয়ে যাবেন।মজার ব্যাপার হলো বর্তমানে অনেক ই কমার্স সাইট আছে যারা ২৪ ঘন্টার মধ্যে হোম ডেলিভারিও দিয়ে থাকে।তাহলে আপনি অর্ডার করার ২৪ ঘন্টার মধ্যে পছন্দের শপিং হাতে পেয়ে যাবেন।


এতো সুবিধা থাকা সত্তেও কি আপনি স্বশরীরে শপিং করতে গিয়ে করোনা ভাইরাস কে নিজের বাহক বা নিজে আক্রান্ত হবার ঝুঁকি নিবেন? আমি মনে করি এটা মোটেও ঠিক হবে না। এতক্ষণে হয়তো আপনি কিছুটা বুজতে পারছেন।আচ্ছা আপনার পছন্দের পোষাক টি অর্ডার করবেন কি করে? এটা জামেলার কাজ? প্রশ্ন থাকে অনেকের। আসলে আপনি খুব সহজে করতে পারেন এই কাজটি জামেলা ছাড়াই। আপনার পছন্দের পোষাক নির্বাচন করে ঠিকানা, ফোন নাম্বার দিলে আপনার কাছে পৌঁছে দেওয়া হবে আপনার পন্যটি।

পোষাক ছাড়াও আপনি কসমেটিকসগুলোও অনলাইনে পেয়ে যাবেন। আপনার পছন্দের ব্র্যান্ড অনুযায়ী আপনি বেছে নিবেন।সেখানে দাম, হোম ডেলিভারি চার্জ, ব্র্যান্ড দেওয়া থাকবে।তাই আপনার চাহিদা অনুযায়ী নিতে পারেন সেখান হতে।

আপনি পোষাক কসমেটিকস ছাড়াও সব কিছুই পেয়ে যাবেন অনলাইনে।


অনলাইনে কেনাকাটার সুবিধাঃ

  • করোনার এই পরিস্থিতিতে ঘরে বসে নিরাপদে শপিং করতে পারবেন।ফলে কোভিড এর ঝুঁকি হতে বাঁচতে পারবেন।
  • আপনি শতশত ভার্চুয়াল শপিংমলে ঘুরে ঘুরে আপনার পন্য নিতে পারবেন।
  • আপনি হাজারো ডিজাইন হতে আপনার পছন্দের পন্য নিতে পারবেন।
  • আপনি শপিং করতে গিয়ে অনেক সময় অপচয় হয়,,তাই মুল্যবান সময় বেচে যাবে।
  • অনেকে জনসমাগম পছন্দ করে না,তাদের জন্য বেস্ট প্লাটফর্ম হলো অনলাইন।
  • আপনার রুচি ও সামর্থ্য অনুযায়ী পোষাক কিনতে পারবেন।
  • অফলাইনে আপনি আপনার কাঙ্ক্ষিত পন্য নাও পেতে পারেন, তা বিক্রি হয়ে যাওয়ার জন্য, অনলাইনে সে ভাবনা থাকে না।

অনলাইনে শপিং এ কিছু সতর্কতা 

অনলাইন মার্কেট হতে আপনি সহজে যে কোন কিছু অর্ডার করে কিনতে পারেন।তবে আপনাকে কিছু বিষয় মনে রাখতে হবে যাতে আপনি আপনার কাঙ্ক্ষিত পন্যসামগ্রি কিনে খুসি থাকতে পারেন।

  • অনলাইনে কেনাকাটা করতে হলে আপনাকে সঠিক সাইন খুজে নিতে হবে। তা না হলে আপনি ঠকতে পারেন। সঠিক সাইট না হলে অনেক সময় আপনি আপনার পন্য নিয়ে প্রতারিত হতে পারেন।তাই ভালো ও সঠিক সাইট দেখে অর্ডার করবেন।
  • অনেকেই অনলাইনে পোষাক বা পন্য দেখে পছন্দ হলেও পরে হাতে পেয়ে মন খারাপ হয়ে যায়, তাই আগেই জেনে নিন অর্ডারটি ফেরত যোগ্য কি না।
  • আপনি অর্ডার পেয়েই খুলে দেখবেন, আপনার অর্ডার করা পন্যটির ব্র্যান্ড, রং,মান ঠিক আছে কিনা।
  • সোশাল মিডিয়া হতে অর্ডার করলে জেনে বুজে করবেন,এখানে প্রতারনা হওয়ার সম্ভবনা থাকে।

সর্বশেষ কথা

ঘরে বসে অনলাইনে পন্য কিনে আমরা উপকৃত হতে পারি। একই সাথে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে পারি।তাই অনলাইনে শপিং এর পরামর্শ দিব।তবে আপনি একটু সতর্কতার সাথে অনলাইনে কেনাকাটা করবেন যাতে প্রতারিত না হন।

সবাই সুস্থ থাকুন। ভালো থাকবেন। ধন্যবাদ।