এন্ড্রয়েড মোবাইলের জন্য বেস্ট ব্রাউজার রিভিউ

এন্ড্রয়েড মোবাইলের জন্য বেস্ট ব্রাউজার রিভিউ

part 2 

 

এটা আমারা একটা চেইন টিউন । আপনাদের স্বাগতম । এর আগেও আমি এর বিষয়ে টিউন করেছি ।আপনারা দেখে আসতে পারেন । আর ওখানে আপনারা সবচেয়ে ভালো এপসগুলোর বিষয়ে জানতে পারবেন । আর মিস করবেন না।

 

তবে এর সবচেয়ে খারাপ দিক হলো এইখানে অনেক বেশি এমবি খরচ হয়ে যায় । এটা আমার পারসোনাল অভিজ্ঞতা থেকে বলছি ।

<

৩. UC Browser
এটা আর একটা বেস্ট ব্রাউজার, এটি খুবই জনপ্রিয় একটি ব্রাউজার । সকলেই নাম শুনে থাকবেন । এই ব্রাউজার এর একটা ভালো দিক হলো এখানে কোনো ডাউনলোড করতে অনেক সুবিধা, খুব তাড়াতাড়ি ডাউনলোড করা যায় । এখানে আপনি মুভি ডাউনলোড করতে পারবেন , বলতে গেলে এখানে একজিবির একটি সিনেমা ডাউনলোড করতে আধা ঘন্টা সময় লাগবে । এখানে খুবই দ্রুত ব্রাউজ করা যায়। আপমারা এই ব্রাউজার টা ব্যবহার করে দেখবেন খুবই মজা পাবেন ডাউনলোড করে ।

৪. opera mini

এই ব্রাউজার এর নাম সবাই শুনেছেন । এই ব্রাউজার টা ডেক্সটপ ভার্সন অর্থাৎ সফটওয়্যার ও রয়েছে । এতে ব্রাউজ করলে আপনার সবচেয়ে কম এমবি খরচ হবে । আর এইখানে সবচেয়ে মজার একটি জিনিস হলো অফলাইনে পড়ার জন্য যেকোনো পেজ সেইভ করে রাখা যায়। যা আপনারা অন্য কোন ব্রাউজার এ পাবেন না । আমি নিজেই এই ব্রাউজার টা ব্যবহার করছি ,তাই এর বিষয়ে আমি জানি , চাই লে আপনি এই ব্রাউজার টা ব্যবহার করতে পারেন । এই অপেরা মিনির অনেক গুলো ভার্সন পাওয়া যায় আপনারা যেকোনো একটা ব্যবহার করতে পারবেন । তবে আপনারা চেষ্টা করবেন যেটা বেশি এমবি দেওয়া থাকবে সেটা ডাউনলোড করতে । ঐটাই আসল অপেরা মিনি।

৫. Firefox

এই ব্রাউজার টি ডেক্সটপের জন্যে খুবই ভাল, আর এন্ড্রয়েড মোবাইলের জন্য ও ভালো । এরও অভিজ্ঞতা আছে আমার । আপনারা হয়তো মনে মনে ভাবতেছেন এতো গুলো ব্রাউজার এর ব্যবহার করেছি ? সত্যি বলছি আমি সবগুলোই ব্যবহার করছি । আর এখোনো আমার মোবাইলে পাচ থেকে ছয়টার মতো ব্রাউজার রয়েছে । এগুলো আমি প্রায় ব্যবহার করে থাকি। এই ব্রাউজার এর একটা সুবিধা হলো যে, এখানে আপনারা ডেক্সটপ এর মতো কিছু সেটিংস পাবেন । এগুলো আপনারা এড ওয়ানস ( add ones ) এর মধ্যে পাবেন । এগুলো ইন্সটল করলে আপনারা ডেক্সটপ এর আসল স্বাদ পাবেন । আর ডেক্সটপ এর মোড তো রয়েছে । তো আমি বলবো আপনারা ডেক্সটপ এর মতো টুলস গুলো ব্যবহার করে এর মজা গুলো লুট করতে চান তাহলে অবশ্যই ফায়ারফক্স ব্যবহার করুন । সব গুলো এপসের ডাউনলোড লিংক শেষে পাবেন , একথা টা বলতে ভুলে গেছিলাম । তো আপনারা পোস্টের শেষে দেখতে ভূলবেন না

৬. Via browsers
এই ব্রাউজার টির সাথে নিশ্চয়ই আপনারা পরিচিত নয় , এটা একটা অপরিচিত ব্রাউজার নিয়ে আসছি । এই ব্রাউজার টিও ব্যবহার করে মজা পাবেন । কিন্তু এখানে আলাদা কোনো সুবিধা আমি পাইনি । তাই গতানুগতিক যে , সুবিধা রয়েছে সেগুলোই বলছি, এখানে মোবাইল মোড আর ডেক্সটপ মোড দুইটাই পাবেন । এই খানে আর একটা সুবিধা পাবেন আপনার অনেক দিনের হিসটরি এখানে সংরক্ষণ করে রাখে । তো আপনরা লিংক গুলো এখানে হিস্টোরি তে গেলে পাবেন । আপনি লিংক ভীলে গেলেও সমস্যা নেই । অপেরা মিনি যে লিংক গুলোতে যেতে চায় না ,এই ভায়া ব্রাউজার এ আপনারা সেই লিংক গুলোতে যেতে পারবেন । এটুকুই আমার অভিজ্ঞতা থেকেই আমি পেয়েছি তাই আপনাদের সাথে আলোচনা করেছি।

৭. Dolphin browser

এটাও একটা ভালো ব্রাউজার বলে মনে করছি । কারণ এটা আমি কিছু দিন ব্যবহার করেছি । এর সম্পর্কে ওতো বেশী না হলেও কিছু তো আছেই । এ ব্রাউজার টাতে আওনারা অনেক ওয়েবসাইটের লিংক পাবেন , সেটা এখানে দেওয়া আছে । আপনারা এখানে yahoo সার্চ ইঞ্জিন ব্যবহার করতে পারবেন । এখানে আপনার নতুন একটা সার্চ ইঞ্জিন এর স্বাদ পাবেন । এটা ও একটা বেস্ট ব্রাউজার ।

এগুলো হলো আমার দেখা সেরা ব্রাউজার এর লিস্ট । এগুলো কিন্তু আমার দেখা । আমি বলিনি যে , আমার দোখা ,আর এখানে আমি আমার নিজস্ব অভিজ্ঞতা থেকে ,নিজস্ব জ্ঞান থেকে সবগুলোই আলোচনা করেছি । তো আশা করছি আপনাদের ভালো লেগেছে ।

আর হ্যাঁ আপনারা এখানে পাবেন এপসের লিংকগুলো ,এখান থেকে আপনারা চাইলে এপসগুলো ডাউনলোড করে নিতে পারেন আপনার মোবাইলে আর এর মজাগুলো নিতে পারেন, আর আপনাকে কোনো কষ্ট করে খুজতে হবে না ।

দুঃখিত, আপনাদের কে লিংক দিতে পারলাম না। কারণ লিংক দেয়া যাচ্ছে না।

 

Related Posts