ওয়ানডে এক ইনিংসে সর্বোচ্চ উইকেট শিকারী বলার সমুহ

এই অৰ্টিকেলটিতে প্রকাশ করানো হবে ওয়ানডে ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ উইকেট শিকারি ৫ জন বলার এবং তাদের রেকর্ড।

 

অ্যান্ডি বিচেল (অস্ট্রেলিয়া)

Andy bichel
২০০৩ সালে দুই মার্চ আই সি সি ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ড এর বিপক্ষে এক ইনিংসে সর্বোচ্চ সাত উইকেট নিয়ে এই তালিকায় যৌথ ভাবে রয়েছেন অ্যান্ডি বীচেল। ১০ অভার বল করে ২০ রান দিয়ে ইংল্যান্ডের ৭ জন খেলোয়াড়কে প্যাভিলিয়নে ফেরান তিনি।

 

রশিদ খান (আফগানিস্তান)

Rashid khan
এক ইনিংসে সাত উইকেট সংগ্রহ করে আফগানিস্তানের রশিদ খান যৌথভাবে এই তালিকায় তার নাম রয়েছে। ২০১৭ সালের ৯ জুলাই ওয়েস্টইন্ডিজ বিপক্ষে রেকর্ডটি করেন তিনি। রশিদ খান এই ম্যাচে ৮ অভার ৪ বল করে ২.০৭ ইকোনমি রেটে ১৮ রান দিয়ে ওয়েসিন্ডিজের সাতজন খেলোয়াড়কে আউট করেন তিনি।

 

<

গ্লেন মেগ্রেথ (অস্ট্রেলিয়া)

glenn McGrath
গ্লেন মেগ্রেথ ওয়ানডে ক্রিকেটের এক ইনিংসে সর্বোচ্চ সাত উইকেট নেওয়া অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার। ২০০৩ সালে ২৭ ফেব্রুয়ারি আইসিসি বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে এই রেকর্ড করেন তিনি। এই ম্যাচে তিনি ৭ ওভারে ৪ টি মেডেন ওভার বল করে ২.১৪ ইকোনমি রেটে ১৫ রান দিয়ে নামিবিয়ার বিপক্ষে সাতজন খেলোয়াড়কে আউট করেন।

 

শহীদ আফ্রিদি (পাকিস্থান)

shahid afridi
ওয়ানডে ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ সাত উইকেট নিয়ে এই তালিকায় রয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি। ২০১৩ সালের ১৪ জুলাই ওয়েসিন্ডিজ বিপক্ষে এই রেকর্ড গড়েন তিনি। তিনি এই ম্যাচে ৯ ওভারে ৩ টি মেডেন ওভার বল করে ১.৩৩ ইকোনমি রেটে ১২ রান দিয়ে ৭ খোলোয়ারকে আউট করেছেন।

 

চামিন্দা ভাস (শ্রীলঙ্কা)

chamida vas
শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে সাবেক সেরা ফাস্ট বলার চামিন্ডা ভাস ওয়ানডে ক্রিকেটের এক ইনিংসে আট উইকেট পাওয়া একমাত্র খেলোয়াড়। তিনি এই রেকর্ডটা করেন ২০০১ সালের ৮ ডিসেম্বর ওয়ানডে ক্রিকেটে জিম্বাবুয়ের বিপক্ষে। এই ম্যাচে চামিনদা ভাস ৮ ওভারে ৩ টি মেডেন ওভার বল করে ২.৩৭ ইকোনমি রেটে ১৯ রান দিয়ে জিম্বাবুয়ের ৮ জন খেলোয়াড়কে আউট করেন। এই ম্যাচে জিম্বাবুয়ে মাত্র ৩৮ রানে অলআউট হয়।

পাঠ করার জন্য ধন্যবাদ। এই সাইটের সাথে একটিভ থাকুন। জ্ঞান ভান্ডার সমৃদ্ধ করুন।

Related Posts