কর্পূর দিয়ে মশা তাড়ানোর উপায়, Camphor কি

আসসালামু আলাইকুম। প্রিয় পাঠকবৃন্দ, আশা করি সবাই ভালো আছেন। সৃষ্টিকর্তার ইচ্ছায় আমিও ভালো আছি। আজকে আপনাদের কাছে উপস্থাপন করার চেষ্টা করব কর্পূর দিয়ে মশা তাড়ানোর উপায়, Camphor কি ? সেই সম্পর্কিত কিছু তথ্য নিয়ে। তাহলে আর দেরি না করে শুরু করা যাক।

camphor কি

Camphor এর বাংলা প্রতিশব্দ হলো কর্পূর। আমরা কম বেশি সবাই কর্পূর চিনি। কর্পূর দেখতে সাদা রঙের। এটি খুব স্বচ্ছ হয়। এটি একটি সুগন্ধি যুক্ত কঠিন পদার্থ। আমরা সাধারণত জানি বা চিনি কর্পূর গাছ কোনটি কে বলে। এখন প্রশ্ন হলো কর্পূর কিভাবে তৈরি করা হয়। কর্পূর গাছ থেকে কর্পূর তৈরি করা হয়ে থাকে। এই গাছ কে নিষ্কাশন করে ফেলার মাধ্যমে কর্পূর পাওয়া যায় বা তৈরি করা হয়। এই কর্পূর গাছ থেকে ছাড়া ও রাসায়নিক ভাবে ও তৈরি করা যায়। বাইরের দেশ গুলো তে রাসায়নিক ভাবে কর্পূর তৈরি করা হয় বেশির ভাগ ক্ষেত্রে। এই সাদা রঙের কর্পূর বিভিন্ন কাজে অনেক উপকারী হয়ে থাকে। তাই বাংলাদেশ ছাড়াও বিভিন্ন দেশে এর ব্যবহার অনেক বেশি চোখে পড়ে। কেননা এটি নানা কাজে ব্যবহার করা হয় এবং উপকারিতা ও পাওয়া যায়।

কর্পূর দিয়ে মশা তাড়ানোর উপায়

আমাদের নৃত্য জীবন কে অতিষ্ঠ করার মধ্যে মশা অন্যতম। এই মশার জন্য আমরা কোথাও ভালো করে টিকতে পারিনা। যেখানে যায় সেখানেই মশার জ্বালায় থাকা যায় না। তাই এই মশা কে তাড়ানের জন্য আমরা কত কিছু না ব্যবহার করি। এই মশা কে তাড়ানের জন্য একটি মহৌষধ হলো কর্পূর। প্রাচীন কাল থেকেই প্রমাণিত যে কর্পূর এর ব্যবহার মশা কে নিধন করতে বেশ সাহায্য করে। তাই মশা তাড়ানোর জন্য আপনি বাড়ি কিংবা অফিস এর যে কোনো জায়গায় কর্পূরের ব্যবহার করতে পারেন। তাহলে দেখবেন নিমিষেই মশা হয়ে যাবে উধাও। এখন কথা হলো কিভাবে কর্পূরের ব্যবহার করা হয় বা কিভাবে কর্পূর রাখলে মশা কে তাড়ানো যাবে? হে কর্পূর ব্যবহার করার কিছু নিয়ম রয়েছে। যে নিয়ম ফলো করলে মশা কে বাসা কিংবা যে কোনো জায়গা থেকে নিধন করতে পারবেন।

প্রথমে একটি বাটিতে কিছু কর্পূর নিন। তারপর কর্পূর গুলো কে বাটিতে রেখে আগুন জ্বালিয়ে দিন এবং ঘর বা যেকোনো জায়গার মধ্যে রেখে ওই রুমের দরজা জানালা সব বন্ধ করে দিবেন। তারপর আধা ঘণ্টা পর দেখবেন মশা সব উধাও। এছাড়াও আপনি চাইলে বাসায় এমনিতে ও কর্পূর রাখতে পারেন

কর্পূর কি মশার ঔষধ?

হে! কর্পূর হলো মশার জন্য মহৌষধ। আপনি যদি মশা নিয়ে অতিষ্ঠ হয়ে পরেন তাহলে আমার আজকের দেখানো ঔষধ টি ফলো করুন। তাহলে আপনার এ সমস্যা টা থেকে মুক্ত হতে এক ঘন্টার ব্যাপার। তাই মশা তাড়ানোর জন্য কর্পূর ব্যবহার করুন। আপনি চিরতরে এই সমস্যা হতে মুক্তি পাবেন। আশা করি আজকের দেখানো নিয়মটি আপনি ফলো করলে বেশ উপকৃত হবেন।

কর্পূর নিয়ে শেষ কথা

কর্পূর মশা নিধনের জন্য বেশ কার্যকর একটি জিনিস। তাই আপনি যদি মশা তাড়ানোর জন্য চিন্তা করে থাকেন তাহলে আপনি কর্পূর ব্যবহার করতে পারেন। আপনি কর্পূরের মাধ্যমে এসব সমস্যা হতে মুক্তি লাভ করতে পারবেন।

<

আজ এই পর্যন্তই। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts