কিভাবে ঘরে বসে হোম ডেলিভারি ব্যবসা করবেন

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন আপনাদের দোয়ায় আমিও ভালো আছি। আজকের বিষয় হলোঃ কিভাবে কাঁচাবাজারে হোম ডেলিভারি ব্যবসা শুরু করবেন।

হোম ডেলিভারি ব্যবসা এমন একটি ব্যবসা যা গ্রাহকের চাহিদা অনুযায়ী বা প্রয়োজনীয় কাঁচামাল বাসায় পৌঁছে দেওয়া হয় এতে চুক্তি মাধ্যমে টাকা ইনকাম করা যায়। এই ব্যবসা অল্প পুজিতে হয়ে থাকে এবং লাভবান হওয়া যায়। আমরা জানি বাংলাদেশ ডিজিটার যুগ হিসেবে গণ্য পেয়েছে।
প্রযুক্তি বৃদ্ধি সাথে সাথে মানব জীবনে পরিবর্তন এসেছে। বাজারে গিয়ে বাজার করা মানুষের জন্য খুবই কষ্ট কর তাই মানুষ অনলাইনে মাধ্যমে কাঁচামাল ক্রয় করে থাকে। তার ঘরে এসে দিয়ে যায়।

হোম ডেলিভারির বলতে আমরা বুঝি যে কোনো অডার দিলে তার ঘরে এসে দিয়ে যাওয়া। কাঁচাবাজার ও হোম ডেলিভারি করা হয় এবং চুক্তিতে টাকা উপার্জন করা যায়। কিছু মানুষ আছে যারা বিভিন্ন কাজে ব্যস্থ থাকে তারা বাজারে যাইতে পারে না সেই জন্য তারা অনলাইনে বাজার করে থাকে। সেই কাঁচামাল হোম ডেলিভারি দেওয়া হয়।

হোম ডেলিভারি দেওয়ায় তাদের কে ভীষণ উপকারী ও বিরক্তি কর অবস্থা থেকে বাঁচার সুযোগ তৈরি করেছে। কেন আপনারা এই ব্যবসা করবেন কারণ এই ব্যবসা খুব সহজে করা যায়। গ্রাহকে চাহিদার অনুযায়ী কাঁচামাল দিয়ে থাকে এতে গ্রাহকরা খুশি হয়ে থাকেন। প্রথমেই একটি পাড়া বা মহল্লায় কেন্দ্র করে এই ব্যবসা শুরু করতে হয়।পরবতীতে বিভিন্ন জায়গায় শাখায় স্থায়ীত্ব ভাবে এই ব্যবসা করা যায়।

এই ব্যবসাটি করতে যে যোগ্যতা দরকার তা হলো সততা এছাড়া দরকার ভালো ব্যবহার, পরিষ্কার পরিচ্ছন্নতা ও আদবকায়দা। হোম ডেলিভারি মাধ্যমে আমরা খুব সহজে কাঁচামাল পেয়ে থাকি। ডেলিভারি মাধ্যমে কাঁচামাল ভালো দিয়ে থাকতে হয় যেন গ্রাহকের মন যোগায় করতে হবে। যাতে গ্রাহক অভিযোগ করতে না পারে। হোম ডেলিভারি গ্রাহকদের সহযোগিতা করে থাকে।

আজ এই পর্যন্ত থাক। আমি আশা করি আমার পোস্টটা আপনাদের কাছে ভালো লাগবে। আপনেরা সুস্থতা ও নিরাপত্তা থাকবেন। কোভিং ১৯ থেকে সচেতন থাকবেন। আমার জন্য দোয়া করবেন। সবাই আমার সাথে থাকবেন। আবার লেখা হবে।

Related Posts